মাওলানা মামুনুল হকের জামিন হয়েছে গত শুক্রবারে

Jahid Hasan

কত শুক্রবার মাওলানা মামুনুল হকের জামিন হয়েছে। আর এই খবর পেয়ে কারাগারের মূল ফটোকে মানুষের ভিড় জমে গিয়েছিল। বিশেষ করে তার ভক্তদের সমাগম ছিল সবচেয়ে বেশি।

মূলত তিনি ছিলেন হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব। তাছাড়াও তিনি বড় একজন মাওলানা যার সারা বাংলাদেশ হিসেবে থাকে চিনে থাকেন। আর তার ভক্ত রয়েছে প্রচুর পরিমাণে। আপনি হেফাজত ইসলামের রাজনৈতিক প্রসঙ্গের সাথে জড়িত ছিলেন। এই কারণে তাকে গ্রেফতার করা হয়েছিল এবং মুক্তি মিলেছে এই সকল বিষয় নিয়েই তুলে ধরা হচ্ছে আজকের এই প্রতিবেদনে। চলুন এখন আমরা এই বিষয়ে খুঁটিনাটি সকল বিষয়গুলো দেখে নেই। কেননা পাঠকরা এ বিষয় সম্পর্কে বেশি আগ্রহ করছে এবং আমাদের পেইজের বেশি মেসেজ দিচ্ছেন। তাহলে চলুন সরাসরি চলে যায় আলোচনার মূল প্রসঙ্গে।

মাওলানা মামুনুল হকের জামিন হয়েছে গত শুক্রবারে

তিনি দীর্ঘ সময় আটক ছিলেন কাশিমপুর কারাগারে যা গাজীপুরে অবস্থিত। সেখানে তিনি হাই সিকিউরিটির মধ্যে ছিলেন। তার বিরুদ্ধে মোট ৩৭ টি মামলা রয়েছে বিভিন্ন থানায়। কিন্তু তাকে হঠাৎ করেই ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ হোটেল থেকে গ্রেপ্তার করা হয়। সেখানে উল্লেখ করা হয় তিনি এক নারীর সঙ্গে ছিলেন আর এ বিষয়টি কেন্দ্র করে ব্যাপক আলোচনা এসে এবং গ্রেফতার হন।

গ্রেফতার করার পর দীর্ঘ সময় পর্যন্ত তার ভক্তরা মুক্তির জন্য আবেদন করেন এবং বিভিন্ন কার্যক্রমে চালিয়ে যান। কিন্তু এতে করে মুক্তির আশ্বাস পাওয়া যায় না। অবশেষে গত ৩মে রোজ শুক্রবার মুক্তি পান। যে সময় তার ভক্তরা কারাগারের মূল গেটে অবস্থান করেন এবং সেখানে থাকে দেখেন।

মাওলানা মামুনুল হকের জীবনী

এখন তার জীবনী সম্পর্কে সংক্ষিপ্ত প্রতিবেদনে তুলে ধরব। মূলত তিনি ১৯৭৩ সালে জন্মগ্রহণ করেন। মূলত তিনি একজন ইসলামিক বক্তা, রাজনীতিবিদ এবং লেখক। তার জন্মস্থান আজিমপুর ঢাকাতে। মোট পাঁচটি সন্তান রয়েছে।

তার সম্পর্কে আরো বিস্তারিত জানতে হলে অবশ্যই আমাদের প্রতিবেদনের আপডেটের সঙ্গে থাকুন। কেননা এখানে তুলে ধরা হবে তার জীবন সংক্রান্ত আরো অন্যান্য বিষয়গুলো

অন্যান্য- 

Share This Article