কানাডা ভিসার জন্য নতুন আইন জারি করল কানাডা

HM Mahfuj

বাংলাদেশ অধিক পরিমাণে কানাডা ভিসা আবেদন হওয়ায় এখন বেড়েছে অ্যাপয়েন্টমেন্ট পাওয়ার সমস্যা, তাই এই সমস্যার সমাধানের জন্য গতকাল নতুন আইন জারি করা হয়েছে। 

আপনিও যদি কানাডা যাওয়ার জন্য আগ্রহী হন তাহলে এই নিদর্শনাটি জানা অবশ্যই প্রয়োজনীয় কানাডার ইমিগ্রেশন রিফিউজি এন্ড সিটিজেনশিপ কানাডা যাকে আইআরসিসিও বলা হয় সেখান থেকে সাময়িকভাবে জারি করা বায়োমেট্রিক নির্দেশনা পত্র অর্থাৎ বিআইএলএস এবং পাসপোর্ট জমা পত্রের মেয়াদ অতিরিক্ত আরোও ৩০ দিন বাড়িয়েছে আইআরসিসি। গত শুক্রবার ভিএফএস গ্লোবালের পাঠানো এক বিবৃতিতে এই তথ্য জানা গিয়েছে।

ভিএফএস গ্লোবালের এই বিবৃতিতে জানানো হয়, এখন কানাডয় আবেদনকারীদের আইআরসিসি’র বায়োমেট্রিক নির্দেশনা পত্র বা পাসপোর্টের অনুরোধের এই চিঠিতে নির্দেশিত মেয়াদ শেষ হওয়ার তারিখের পর থেকে চিঠিটি আরোও ৩০ দিনের জন্য বৈধ থাকবে।

ভিএফএস গ্লোবালের এই বিবৃতিতে বলা হয়, এ বর্ধিত মেয়াদ থাকা সত্ত্বেও যে সমস্ত কানাডা ভিসা আবেদনকারীরা অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করতে বা তাদের পাসপোর্ট জমা দিতে অক্ষম তাদের একটি নতুন বায়োমেট্রিক নির্দেশনা পত্র বা পাসপোর্ট জমা দেওয়ার চিঠির জন্য অনুরোধ করতে পারবেন আর এই চিঠির আবেদনের জন্য আইআরসিসি’র সাথে যোগাযোগ করতে হবে সবাইকে।

এই নতুন জারি করা চিঠি শুধুমাত্র ৩০ দিনের জন্য বৈধ থাকবে। তাই কানাডায় আবেদনকারীদের দ্রুত তাদের ভিজিটের পরিকল্পনা করতে এবং সব ধরনের ঝামেলা ও ভিড় এড়াতে তাদের কানাডা ভিসা বা পারমিটের জন্য অগ্রিম আবেদন করার আহ্বান জানানো হয় বিএফএস গ্লোবালের এই বিবৃতিতে।

আরোও পড়ুন: কানাডা ভিজিট ভিসা দিয়ে‌‌ ১৬টি দেশে যাওয়ার সুযোগ

Share This Article