অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪: NU Admission 2024

Jahid Hasan

আগামী ২২ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে অনার্স ভর্তি। আজকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি ওয়েবসাইটের মাধ্যমে জানানো হয়েছে অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কে আজকে আমরা এই বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য সম্পর্কে জানব।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী ২২ জানুয়ারি থেকে অনার্স চার বছর মেয়াদী ভর্তি কার্যক্রম চালু হবে অনলাইন এর মাধ্যমে। যারা এই বিশ্ববিদ্যালয় পড়াশোনা করতে ইচ্ছুক অথবা এই কোর্স করতে ইচ্ছুক তারা নির্দিষ্ট সময়ের ভিতর আবেদন করবেন। এই ভর্তি প্রক্রিয়া চলমান থাকবে আগামী ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। যে সকল শিক্ষার্থী এখানে ভর্তি হতে ইচ্ছুক তাদেরকে অবশ্যই নির্দিষ্ট সময়ের ভিতরে এবং অনলাইনের মাধ্যমে আবেদন করে নিতে হবে।

অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

এখানে ভর্তি হওয়ার জন্য প্রার্থীদেরকে অবশ্যই নির্দিষ্ট কিছু শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন হতে হবে। তবে এই শিক্ষাগত যোগ্যতা নির্ভর করবে এইচএসসি এবং এসএসসি পরীক্ষার ফলাফলের ওপর। ২০২৩ সালের ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে শিক্ষার্থীদেরকে সর্বনিম্ন ৬ পয়েন্ট পেতে হবে দুই পরীক্ষায় মিলে। যদি কোন শিক্ষার্থীরা এর থেকে কম পয়েন্ট পায় তাহলে তারা এখানে আবেদন করতে পারবেন না। বিষয়টি অবশ্যই আবেদনের পূর্বে মাথায় রাখতে হবে।

আবেদনের করার পূর্বে যে বিষয়টি গুরুত্ব দিতে হবে সেটি হচ্ছে কলেজ নির্বাচন এবং বিষয় নির্বাচনের ক্ষেত্রে। শিক্ষার্থী একাধিক কলেজ এবং একাধিক বিষয় নির্বাচন করে আবেদন করতে পারবেন। কলেজ কর্তৃপক্ষ তাদের মেধা তালিকা অনুসারে শিক্ষার্থীদেরকে বাছাই করবে এবং শিক্ষার্থীদের পছন্দের ডিপার্টমেন্ট অনুসারে নির্বাচন করে নিবেন। আর এই সকল প্রক্রিয়া সকল কিছুই চলমান থাকবে অনলাইনের মাধ্যমে। কিভাবে আপনারা অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪সালে আবেদন করবে সে বিষয়ে একটি আর্টিকেল খুব শীঘ্রই পাবলিশ করা হবে। সেই আর্টিকেলটি পড়তে আপনারা অবশ্যই আমাদের শিক্ষা খবর ক্যাটাগরি দেখবেন।

Share This Article