আজকে টাকার রেট কত ২০২৪ | Taka rate today 2024

Jahid Hasan

এখন আমরা জানবো আজকে টাকার রেট কত বাংলাদেশে। প্রতিনিয়ত এই টাকার মানের পরিবর্তন হয়ে থাকে দেশ এবং অন্যান্য বিষয়ের অনুসারে। আসুন আমরা এই রেট সম্পর্কে এখন জেনে নেই।

বাংলাদেশে যেমন মুদ্রার নাম হচ্ছে টাকা ঠিক কেমন ভাবে অন্যান্য দেশের আলাদা আলাদা মুদ্রার নাম রয়েছে। যেমন আমেরিকাতে বলা হয় ডলার আবার সৌদি আরবে বলা হয় রিয়াল। মুদ্রার যেমন নিজের দেশের অনুসারে নাম রয়েছে ঠিক তেমনভাবে এর মান রয়েছে। একেক মুদ্রার দাম একেক রকম হয়ে থাকে। আর এই মান নির্ধারণ করা দেয়া হয় আন্তর্জাতিক ব্যাংক থেকে এবং প্রত্যেক দেশের কিছু নিয়ম অনুসারে। আর এই মাল যদি আপনার জানা থাকে তাহলে অর্থ আদান-প্রদানের ক্ষেত্রে আপনি সঠিক মূল্যটি পাবেন এবং লাভবান হবেন।

আজকে টাকার রেট কত ২০২৪

যারা বিদেশ থেকে দেশে টাকা পাঠানো অথবা দেশে থেকে বিদেশে টাকা পাঠান তাদের অবশ্যই এই রেট সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ টাকার রেটে জানা থাকলে আপনি ন্যায্য মূল্য পাচ্ছেন এবং অন্যকে ন্যায্য মূল্যে দিতে পারছেন এতে উভয় উপকার। আসুন আজকে আমরা এই টাকার মান সম্পর্কে জানি কোন দেশের টাকার মান কত সে বেশি সম্পর্কে।

সিঙ্গাপুরের ডলার৭৫ টাকা ৬২ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৮ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১০৬ টাকা ৫৮ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪২ টাকা ৩৭ পয়সা

আশা করা যাচ্ছে এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা আজকে টাকার রেট কত সে বিষয় সম্পর্কে জানলেন। এরকম আরো অন্যান্য সকল টাকার রেট এবং গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন।

আরো দেখুন: আজকে স্বর্ণের দাম কত ২০২৪

Share This Article