আজকে স্বর্ণের দাম কত ২০২৪

Jahid Hasan

প্রতিদিনের মতো আমরা আজকে হাজির হয়েছি আজকের স্বর্ণের দাম কত সে বিষয় সম্পর্কে। প্রতিনিয়ত সোনার দাম কমে এবং বাড়ে যার কারণে অনেকেই এর দাম সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে থাকেন।

যত প্রকার মূল্যবান ধাতু রয়েছে তার মধ্যে অন্যতম একটি ধাতু হচ্ছে সোনা। স্বর্ণের তুলনায় আরো মূল্যবান ধাতু রয়েছে কিন্তু তুলনামূলকভাবে এই ধাতুর ব্যবহার সবচেয়ে বেশি। গুণগতামান এবং দামের দিক থেকে প্রায় সমান থাকে। আমাদের সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে এই সোনা তবে সেখানে ২২ ক্যারেট এবং ২১ ক্যারেটের সোনার জনপ্রিয়তা সবচেয়ে বেশি। এই দুই ক্যাটাগরির সোনা তুলনামূলকভাবে বিশুদ্ধ এবং দামের তুলনায় বেশ কম। আসুন আমরা এই সোনার দাম সম্পর্কে এখন জেনে নেই।

আজকে স্বর্ণের দাম কত

আন্তর্জাতিক বাজারের মতো বাংলাদেশেও প্রতিনিয়ত স্বর্ণের দাম কমে এবং আবার বৃদ্ধি পেতে শুরু করে। তাই আমরা এই স্বর্ণের দাম নিয়ে হাজির হয়েছে যাতে করে আপনি যদি আজকে বাজারে কিনতে চান তাহলে সঠিক দামে যেন স্বর্ণ কিনতে পারেন সেজন্য। অর্থাৎ কেউ আপনার থেকে অতিরিক্ত কোন অর্থ নিতে পারবেন না। তবে এ দাম নির্ধারণ করে দেওয়া হয় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন থেকে।

বিভিন্ন ক্যাটাগরির স্বর্ণের দাম

বেশ কয়েক ক্যাটাগরির স্বর্ণের রয়েছে আমাদের দেশে আন্তর্জাতিক বিশ্বে। সর্বশেষ আপডেট অনুযায়ী কোন ক্যাটাগরির স্বর্ণের দাম কত আজকে এখন সে বিষয় সম্পর্কে তুলে ধরা হচ্ছে এই প্রতিবেদনে।

  • ২৪ ক্যারেট সোনার দাম হচ্ছে ১ লক্ষ ১৫ হাজার ৭০০ টাকা।
  • ২২ ক্যারেট সোনার দাম হচ্ছে ১ লক্ষ ১১ হাজার ৪১ টাকা।
  • ২১ ক্যারেট সোনার দাম হচ্ছে ১ লক্ষ ৬ হাজার ২৫ টাকা।
  • ১৮ ক্যারেট সোনার দাম হচ্ছে ৯০ হাজার ৮৬২ টাকা।।

বাংলাদেশের আজকে স্বর্ণের দাম। এরকম প্রতিনিয়ত বিভিন্ন মৃত প্রয়োজনীয় জিনিসের দাম দেওয়া সম্পর্কে জানার জন্য অবশ্যই আমাদের প্রতিবেদন গুলো পড়বেন। এখানে সকল কিছু নিত্য প্রয়োজনীয় বাজারের মূল্য তুলে ধরা হয় মুহূর্তের মধ্যেই।

আরো দেখুন: আজকে সিলিন্ডার গ্যাসের দাম কত ২০২৪

Share This Article