নগদ একাউন্ট খোলার সহজ উপায় ২০২৪

HM Mahfuj
নগদ একাউন্ট খোলার সহজ উপায়

নগদ একাউন্ট খোলার পদ্ধতি অনেকেই জানতে চান তাদের জন্য এই পোস্ট। Nagad Account open নগদ একাউন্টের জন্য অ্যাপ বা সফটওয়্যার কিভাবে ডাউনলোড করবেন সেটাও বলে দিবো এখানে। নগদ মোবাইল একাউন্ট খোলার নিয়ম নিয়ে সাজানো হয়েছে এই লেখাটি। পাশাপাশি এই আর্টিকেলে শেয়ার করবো বেশকিছু নগদ একাউন্ট কোড। পোস্টের শেষ পর্যায়ে কিছু প্রশ্নের উত্তর জানতে পারবেন যেমন একটি আইডি কার্ড দিয়ে কয়টি নগদ একাউন্ট খোলা যায়।

ডিজিটাল ভাবে লেনদেন করা বাহিরের দেশগুলোতে জনপ্রিয় হওয়ার পাশাপাশি আমাদের দেশেও অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। ডিজিটাল ভাবে লেনদেন করার জন্য তো আমাদের ডিজিটাল লেনদেন এর মাধ্যম থাকতে হবে। বাংলাদেশে ডিজিটাল লেনদেন এর সেবা প্রদানকারী প্রতিষ্ঠান তেমন নেই বললেই চলে।আমরা ডিজিটাল লেনদেন এর কথা চিন্তা করলেই আমাদের মনে চলে আসে বিকাশের কথা।

কিন্তু আপনি হয়তো ইউটিউব বা ফেসবুকে নগদের বিজ্ঞাপন দেখে নগদ নিয়ে আগ্রহ প্রকাশ করছেন।পাশাপাশি আপনি হয়তো নগদের সুবিধা ও অফার দেখে নগদের প্রতি আকৃষ্ট হয়েছে। যার ফলে আপনি নগদ একাউন্ট খোলার পদ্ধতি বা নগদ একাউন্ট খোলার নিয়ম জানতে চাচ্ছেন।আপনি যেহেতু নগদ একাউন্ট খোলার পদ্ধতি বা নগদ একাউন্ট খোলার নিয়ম জানতে চাচ্ছেন তাই আপনার জন্য নিয়ে আসলাম আমাদের এই আর্টিকেল।

নগদ একাউন্ট খোলার ধাপসমূহ (Nagad Account)

আপনি যদি ইচ্ছেপোষণ করেন তাহলে আপনি খুব দ্রুত ও সহজেই চাইলে নগদ নগদ মোবাইল একাওউন্ট খোলতে পারবেন। আপনার আর কষ্ট করে কোনো নগদ এর কাস্টমার কেয়ারে যাওয়ার প্রয়োজন হবে না।ঘরে বসে নগদ একাউন্ট খোলার জন্য নিচে উপস্থাপন করা ধাপগুলি এক এক করে অনুসরণ করুন।

নগদ একাউন্ট খোলার সহজ উপায়

ধাপ ১ঃ- আপনি যদি ঘরে বসে নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট করতে চান তাহলে আপনার একটি এপ্স ডাউনলোড করতে হবে। সেই এপ্সটির নাম হলো নগদ। এই লিংক থেকে আপনি নগদ একাউন্ট সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

ধাপ ২ঃ- আশা করি আপনি সফলভাবে নগদ এপ্সটি ডাউনলোড করে ফেলেছেন।তো দেরি না করে নগদ এপ্সটি ওপেন করুন।তারপর আপনাকে নগদ এর কিছু ইন্সট্রাকশন অনুসরণ করতে হবে।

ধাপ ৩ঃ– আপনি প্রথমে আপনার এনআইডি কার্ড টি সংগ্রহ করবেন।তারপর প্রথমে এনআইডি কার্ডের প্রথম অংশ এর ছবি তুলবেন। এনআইডি কার্ডের প্রথম অংশ এর ছবি সম্পূর্ণ হয়ে গেলে এবার  এনআইডি কার্ডের শেষ অংশ এর ছবি তুলুন।

ধাপ ৪ঃ- এবার যার ভোটার আইডি ব্যবহার করেছেন একটু আগে তার প্রয়োজন হবে। এই পর্যায়ে আপনাকে বলা হবে সেলফি তোলার জন্য। অর্থাৎ আপনি যার ভোটার আইডি কার্ড ব্যবহার করেছেন তার সেলফি তুলবেন।

ধাপ ৫ঃ- সকল কিছুর নিজস্ব কিছু প্রাইভেসি থাকে।ঠিক নগদ এর ও কিছু প্রাইভেসি পলিসি রয়েছে। আপনার উচিত হবে নগদ এর সকল প্রাইভেসি পলিসি গুলো মনোযোগ দিয়ে পড়া।

ধাপ ৬ঃ- আপনি নগদ একাউন্ট খোলার একদম শেষ পর্যায়ে চলে আসছেন। এইবারে আপনি আপনার নগদ একাউন্ট এর নিরাপত্তার জন্য একটি পিন দিবেন।তারপর উক্ত পিনটি আবারও দিয়ে কনফার্ম করবেন। তাহলে সেই পিনটি আপনার নগদ একাউন্ট এর সাথে সেট হয়ে যাবে।

নগদ একাউন্ট খোলার শেষ ধাপঃ- আপনি আমার উপস্থাপন করা সকল ধাপ অনুসরণ করে সকল কাজ করেছেন ভালো কথা এখন আপনি কিভাবে নিশ্চিত হবেন যে আপনার নগদ একাউন্ট টি এক্টিভেট হয়েছে কিনা। এর জন্য আপনাকে কিছুই করতে হবে না। আপনার নাম্বারে নগদ কোম্পানি থেকে একটা মেসেজ পাঠাবে। সেই মেসেজে বলে দিবে আপনার নগদ একাউন্ট এক্টিভেট হয়েছে না এক্টিভেট হয়নি।

আরোও পড়ুন: বিকাশের পাসওয়ার্ড ভুলে গেলে কি করনীয়?

নগদ একাউন্ট খোলার সবচেয়ে সহজ পদ্ধতি ২০২৪

উপরের উপায় থেকে আরও সহজ একটি উপায় রয়েছে যার মাধ্যমে আপনি দ্রুত ও অল্প সময়ে নগদ একাউন্ট খোলতে পারবেন।সেই উপায়টা আপনাদের সাথে শেয়ার করছি।তবে এই উপায়টা আমার জানা মতে রবি, এয়ারটেল সিমের জন্য কার্যকরী।তবে নগদের নিয়ম কানুন যেকোনো সময়ই আপডেট হয়।আপনি হয়তো যখন আর্টকেলটি পড়ছেন তখন সকল সিমে এই উপায়টি কাজ করতে পারে এবং আমার ধরনা হলো এই উপায়টি অতি শীগ্রই সকল সিমের জন্য আনা হবে।

নগদ একাউন্ট খোলার সহজ উপায়

এই উপায়টি হলো আপনি ডায়াল করবেন *১৬৭# তারপর আপনি একাউন্ট তৈরি করার অপশন পাবেন সেইসকল  নিয়ম অনুসরণ করবেন পিন সেট করবেন তাহলে নগদ একাউন্ট খোলা সম্পূর্ণ হয়ে যাবে। তবে হ্যা,এখানে আপনার এনআইডি কার্ড সাবমিট করা লাগবে না।আপনার সিম যেই আইডি কার্ড দিয়ে রেজিস্ট্রার করা আপনার নগদ একাউন্ট ও সেই আইডি কার্ড দিয়ে রেজিস্ট্রার হয়ে যাবে।

নগদ একাউন্ট কিভাবে ইসলামিক মুড করবেন?

Nagad Islamic Mood: আমাদের শুধু নগদ একাউন্ট খোলার সম্পর্কে জানলে হবে না। আমাদের এটাও জানা উচিত নগদ একাউন্ট কিভাবে ইসলামিক মুড করে। তাহলে একটু এক্সপ্লেইন করা যাক এই নগদ এর ইসলামিক মুড কি?আপনারা যদি আপনাদের নগদ একাউন্টে নির্দিষ্ট এমাউন্টের টাকা ও নির্দিষ্ট সময়ে নগদ একাউন্টে রাখেন তাহলে নগদ থেকে আপনাদের কিছু মুনাফা দেওয়া হবে। তবে আপনি যদি মুনাফা পেতে চান তাহলে এই পার্ট টুকু স্কিপ করতে পারেন। আপনারা যারা মুনাফা পছন্দ করেন না তারা এই অংশটি অনুসরণ করুন।

নগদ একাউন্ট ইসলামিক করার জন্য নগদ এপ্সে চলে যাবেন। তারপর নিচে থেকে মাই নগদ অপশনে যাবেন। তারপর সেখানে একটু নিচে দেখতে পাবেন Account Type রয়েছে।আপনি সেখান থেকে Islamic Account করে দিবেন তাহলেই আপনার নগদ একাউন্ট ইসলামিক মুড হয়ে যাবে।

আরোও পড়ুন: বিকাশ থেকে লোন নেওয়ার উপায়

নগদ একাউন্ট খোলার পদ্ধতি নিয়ে আপনাদের করা কিছু প্রশ্ন ও উত্তর

একটি আইডি কার্ড দিয়ে কয়টি নগদ একাউন্ট খোলা যায়?

একটি আইডি কার্ড দিয়ে একটি নগদ একাউন্ট খোলা যায়। যদি আপনি একের অধিক খুলেও ফেলেন আপনার একাউন্ট সাসপেন্ড হয়ে যাবে।

নগদ একাউন্ট খোলার সময় কতো সংখ্যা পিন দিতে হবে?

নগদ একাউন্ট খোলার সময় চার সংখ্যার পিন দিতে হবে।

স্মার্ট কার্ড দিয়ে নগদ একাউন্ট খোলা যাবে?

হ্যা,আপনি অবশ্যই স্মার্ট কার্ড দিয়ে নগদ একাউন্ট খোলতে পারবেন।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার?

আপনি যেকোনো নম্বর থেকে কল করতে পারবেন নগদ একাউন্ট রিলেটেড সব কিছু জানতে ০৯৬ ০৯৬ ১৬১৬৭ অথবা ১৬১৬৭ নম্বরে। সব সময় নগদ কাস্টমার কেয়ার সার্ভিস চালু থাকে।

শেষকথা: নগদ একাউন্ট খোলার পদ্ধতি বিস্তারিত আলোচনা ও দেখানোর চেষ্টা করেছি যাতে নতুন যে কেউ নগদ একাউন্ট তৈরি করতে পারে।আপনার কাছে যদি এই আর্টিকেল টি গুরুত্বপূর্ণ মনে হয় তাহলে যারা নগদ একাউন্ট খোলার পদ্ধতি জানতে চায় তাদের কাছে এই আর্টিকেল টি ছড়িয়ে দেওয়ার জন্য শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

Share This Article