রকেট ব্যালেন্স চেক করার নিয়ম, Rocket Balance Check

Jahid Hasan

আজকে আমরা আরেকটি মোবাইল ব্যাংকিং সেবা নিয়ে আলোচনা করব। আর সেটি হচ্ছে রকেট। এই প্রতিবেদনে আপনারা জানবেন রকেট ব্যালেন্স চেক করার নিয়ম সম্পর্কে। অর্থাৎ নিজে নিজেই কিভাবে Rocket Balance Check করবেন সে বিষয় সম্পর্কে জানতে পারবেন সহজে।

বাংলাদেশের সবচেয়ে পুরাতন মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে অন্যতম একটি হচ্ছে রকেট। মূলত এটি হচ্ছে ডাচ বাংলার একটি অংশ। খুব কম খরচে এবং অল্প সময়ের মধ্যে এটি বেশি জনপ্রিয়তা অর্জন করেছে আমাদের দেশে। যদিও রকেট নগদ এবং বিকাশের তুলনায় ব্যবহার করে সংখ্যা বর্তমানে তুলনামূলকভাবে কম। তবে অনেকেই হাই সিকিউরিটি বলে সবচেয়ে বেশি ব্যবহার করছে এটি। অর্থাৎ অর্থের নিরাপত্তা এবং লেনদেনের সর্বোচ্চ সুযোগ-সুবিধা রয়েছে এখানে। যতদিন যাচ্ছে তত এর জনপ্রিয়তা শীর্ষ পজিশনে গিয়ে পৌঁছেছে। আর এর মাধ্যমে সহজে ডাচ-বাংলা থেকে টাকা লেনদেন করা যায় এমনকি বিভিন্ন ধরনের এটিএম বুথ থেকেও টাকা তোলা সম্ভব হয়। এটিএম বুথ থেকে টাকা তুলে তাদের শুধুমাত্র সামান্য পরিমাণ অর্থ কেটে নেওয়া হয়। ধরতে গেলে পুরোটাই ফ্রি ক্যাশ আউট করা সম্ভব হয়। আর এর জনপ্রিয়তার অন্যতম কারণ এটি।

রকেট ব্যালেন্স চেক করার নিয়ম

রকেটে কিভাবে ব্যালেন্স দেখতে হয় যা অনেক ব্যবহারকারী জানা নেই। এখান থেকে আপনারা জানতে পারবেন কিভাবে খুব সহজে এই ব্যালেন্স চেক করবেন তার নিয়ম সম্পর্কে। প্রথমে আপনারা জানবেন কিভাবে ডায়াল কোড এর মাধ্যমে ব্যালেন্স চেক করতে এই সিস্টেমটি।

  • এজন্য প্রথমে প্রবেশ করতে হবে মোবাইল সিম থেকে *322#.
  • এই অপশনটিতে প্রবেশ করার পর এবার দেখতে পারবেন ‌Balance একটি অপশন রয়েছে। এবার এই অপশনে প্রবেশ করতে হবে।
  • উপরের এই অপশনে প্রবেশ করার পর পিন নম্বর দিয়ে সাবমিট করলে সরাসরি দেখতে পারবেন কত টাকা রয়েছে আপনার মোবাইলে। আর এভাবেই ব্যালেন্স চেক করতে হয়।

এছাড়াও একজন ব্যবহারকারীর মাধ্যমে দেখতে পারবেন। এজন্য প্লে স্টোর অথবা রকেটের ওয়েবসাইট ওয়েবসাইট থেকে অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করতে হবে। তারপর ওপেন করে মোবাইল নম্বর এবং পিন নম্বর দিয়ে ওপেন করার সাথে সাথে দেখতে পারবেন ব্যালেন্স নামের একটি অপশন।

এবার এই অপশনে চাপ দেওয়ার সঙ্গে সঙ্গে আপনারা ব্যালেন্স চেক করতে পারবেন। মূলত এটাই হচ্ছে রকেট ব্যালেন্স চেক করার নিয়ম। এরকম সকল টিপস এবং ট্রিক্স গুলো পেতে হলে অবশ্যই আমাদের ফাজার পত্রিকা পড়ুন আপনারা।

অন্যান্য প্রতিবেদন:  নগদ ক্যাশ আউট করার নিয়ম

Share This Article