নগদ ক্যাশ আউট করার নিয়ম, Nagad Cash out

Jahid Hasan

আবারও আজকে আমরা হাজির হয়েছি নগদ ক্যাশ সাপোর্ট করার নিয়ম সম্পর্কে। যেকোনো দোকান থেকে কিভাবে এজেন্ট নাম্বারে Nagad Cash out করবেন তা জানাবো আজকে আমরা।

বর্তমানে নগদের ব্যবহারকারী রয়েছে সারা বাংলাদেশ জুড়ে প্রায় কয়েক লক্ষ। শুধুমাত্র ব্যক্তিগত কাজে লেনদেন নয় অনেক ব্যবসায়ী কাজেও এই লেনদেনগুলো করা হচ্ছে প্রচুর পরিমাণে। যেমন বিদেশ থেকে দেশে টাকা আনা আবার দেশ থেকে বিদেশে টাকা পাঠানো যায় খুব সহজে। বিভিন্ন ধরনের সরকারি ভাতা এবং প্রণোদনা দেওয়া হয় এই নগদের মাধ্যমে। সরাসরি ডাক যোগাযোগের সাথে এর যোগাযোগ থাকার কারণে সহজে আজ তার ভরসা হয়ে গিয়েছে এটি। যতদিন যাচ্ছে তত জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। টাকা লেনদেন করার পর যে বিষয়টি প্রয়োজন হয় সেটি হচ্ছে ক্যাশ আউট। কারণ মোবাইলের ভিতরে থাকা টাকাটা সাধারণ টাকার মত বের করতে চাইলে প্রয়োজন হবে নির্দিষ্ট এজেন্টের মাধ্যমে টাকা ক্যাশ আউট করা। আর এই ক্যাশ আউট করতে হবে যেকোনো ধরনের এজেন্ট বা নির্দিষ্ট কোন মাধ্যম থেকে। কিন্তু অনেকে জানেন না এই ক্যাশ আউট কিভাবে করতে হয়। নিচের ধাপগুলো অনুসরণ করুন এবং নিজে নিজেই ক্যাশ আউট করে নিন।

নগদ ক্যাশ আউট করার নিয়ম

মূলত দুই পদ্ধতিতে ক্যাশ আউট করা যায়। তবে এখন আমরা জানবো কিভাবে ডায়াল কোডের মাধ্যমে এই ক্যাশ আউট করবেন সে বিষয়টি সম্পর্কে।

  • এজন্য আপনার ফোন থেকে প্রথমে ডায়াল করতে হবে *167#. এখানে প্রবেশ করার পর দেখতে পারবেন একটি নতুন ট্যাব অথবা মেনু।
  • সেখানে প্রথম দিকে দেখা যাবে ক্যাশ আউট। এই অপশনে প্রবেশ করার পর নির্বাচন করতে হবে এজেন্ট। যদি আপনি কোন এজেন্ট অথবা দোকান থেকে টাকা উঠাতে চান সেক্ষেত্রে এটি নির্বাচন করুন।
  • এরপর এজেট নম্বর সঠিকভাবে ইনপুট করে দিতে হবে। তারপর দিতে হবে কত টাকা আপনি ক্যাশ আউট করতে চাচ্ছেন। এবার প্রয়োজনীয় অ্যামাউন্ট বসান।
  • সর্বশেষ ধাপে পিন নম্বর দিয়ে সাবমিট করলেই সঙ্গে সঙ্গে আপনার টাকা ক্যাশ আউট হয়ে যাবে ওই এজেন্ট এর নম্বরে।

এছাড়াও যারা অ্যাপসের মাধ্যমে নগদ ক্যাশ আউট করার নিয়ম জানতে চাচ্ছেন তারা এখন এখান থেকে দেখুন। এজন্য মোবাইলে ইন্সটল করে দিতে হবে নগদ অ্যাপ এবং প্রবেশ করতে হবে সেই অ্যাপের মধ্যে। প্রথমে দেখা যাবে ক্যাশ আউট নামের একটি অপশন রয়েছে। এবার এই অপশনটিতে প্রবেশ করুন এবং সেখানে গিয়ে এজেন্ট নম্বর বসাতে হবে। এবার পিন নম্বর দিয়ে সাবমিট করলে সঙ্গে সঙ্গে টাকা চলে যাবে।

ভগদ সম্পর্কে আরো অন্যান্য গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো দেখতে হলে আমাদের তথ্যপ্রযুক্তি ক্যাটাগরি দেখুন। লেখাটা কইতে তুলে ধরা হয়ে থাকে বিভিন্ন মোবাইল ব্যাংকিং সেবার আপডেট তথ্য।

অন্যান্য প্রতিবেদন: নগদ সেন্ড মানি করার নিয়ম

Share This Article