অনলাইনে বাইক কিনবেন যেভাবে?

Jahid Hasan

অনেকে জানতে চাচ্ছেন অনলাইনে বাইক কিভাবে কিনতে হয় সে বিষয় সম্পর্কে। অর্থাৎ আপনারা অনলাইনে কিভাবে বাইক অর্ডার করবেন সে বিষয় সম্পর্কে জানাবো এই প্রতিবেদনে। চলুন তাহলে এখন আমরা সরাসরি চলে যাই আলোচনার Online Bike Buy মূল প্রসঙ্গে।

বর্তমানে কম বেশি অনেকেই বাইক চালিয়ে থাকি এবং বাইক চালাতে পছন্দ করেন। বিশেষ করে যারা ছেলে তাদের পছন্দের এবং অন্যতম একটি বিষয় হচ্ছে এই এটি। প্রত্যেক ছেলের স্বপ্ন থাকে এটি কেনার এবং চালানোর জন্য। সবার পক্ষে কেনা সম্ভব হয় না কেননা এর মূল্য প্রায় কয়েক লক্ষ টাকা। ভাই অনুসারে এর মূল্য বিভিন্ন রকম হয়ে থাকে। যাদের বাজেট কম অথবা নিয়মিত আপডেট বাইক খুঁজে তারা বেশিরভাগই ব্যবহৃত বাইক কিনতে চান। কিন্তু আশেপাশে এই ধরনের বাইক কেনা সম্ভব হয় না। কেননা এগুলো খুব সহজে খুঁজে পাওয়া সম্ভব হয় না তাই। আর তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। অর্থাৎ এই প্রতিবেদন থেকে একজন পাঠক জানতে পারবেন অনলাইন থেকে কিভাবে ব্যবহৃত বাইকগুলো কিনবে সে বিষয়ে সম্পর্কে। চলুন নিচের থেকে তা দেখে নেই।

অনলাইনে বাইক কিনবেন যেভাবে?

যারা ফেসবুক ব্যবহার করেন তারা অবশ্যই একবার হলেও দেখেছেন অনলাইনে বিক্রি করা হচ্ছে কম দামে দুর্দান্ত সকল বাইকগুলো। কিন্তু কেন এই বাইকগুলোর এত দাম কম এবং কিভাবে দিচ্ছে সে বিষয় সম্পর্কে অনেকের জানা নেই। যার কারণে অনেকেই এভাবে প্রতারিত হচ্ছে। আবার অনেকে bikroy.com থেকে কেনেন যার কারণে চাহিদা মাফিক পারফরম্যান্স পাচ্ছেন না। আপনি অনলাইন প্লাটফর্ম থেকে যেখান থেকে বাইক কেনেন না কেন তারপর যে সকল বিষয়ে সম্পর্কে জানতে হবে তার নিচে দেওয়া হল।

ইন্টারনেট থেকে যেকোনো ধরনের মোটরসাইকেল কিনেন না কেন প্রথমে যে বিষয়টি লক্ষ্য রাখতে হবে। সে বিষয়টি হচ্ছে মোটরসাইকেল এর সকল ডকুমেন্ট অর্থাৎ কাগজপত্র ঠিক আছে কিনা। এরপর যে বিষয়টি মাথায় রাখতে হবে সেটি হচ্ছে মোটরসাইকেলের সকল পার্টসগুলো রয়েছে কিনা। এরপর দেখতে হবে গাড়ি সংক্রান্ত কোন ধরনের ঝামেলা আছে কিনা এ সকল বিষয়গুলো। যদি সকল তথ্যগুলো ঠিক থাকে তাহলেই এখান থেকে বাইক কিনতে পারেন। আর চেষ্টা করবেন সব সময় পুরাতন বাইকের শোরুম থেকে কিনতে। কেননা এর সাথে দেওয়া হয়ে থাকে ওয়ারেন্টি ‌ অর্থাৎ অনলাইনে বাইক কিভাবে কিনবেন সে বিষয়ে সম্পর্কে জানলেন এখন। কিন্তু কোথা থেকে এই বাইক কিনতে পারবেন তার তালিকা নিচে দেওয়া হল-

  • Bikroy.com
  • Facebook
  • Daraz

অন্যান্য প্রতিবেদন:  Tata Punch EV Car Price, Review in Bangladesh

Share This Article