ফেসবুকের সেরা বিজনেস আইডিয়া, Facebook Best Business Idea

Jahid Hasan

আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হবে ফেসবুকের সেরা বিজনেস আইডিয়া সম্পর্কে। চলুন এখন আমরা আজকে বেশি কথা না বাড়িয়ে সরাসরি দেখে নেই Facebook Best Business Idea সম্পর্কে।

প্রথমত বলে রাখছি অনেকে জানতে চান কেন ফেসবুক রিলেটেড বিজনেস করতে হবে বা করলে লাভবান হওয়া যায়। মূলত বাংলাদেশের মোট ইন্টারনেট ব্যবহারকারীর প্রায় ৯০% মানুষ ফেসবুক ব্যবহার করে। আর তারা সবচেয়ে বেশি সময় ব্যবহার করে থাকেন এই প্লাটফর্মটিতে। যার কারণে যতদিন যাচ্ছে তত এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। এখানে যদি আপনি কোন পণ্য বা সার্ভিস দিয়ে থাকেন তাহলে তার সবচেয়ে বেশি পরিমাণ সেল হয়। এখন আমরা এমন কিছু সার্ভিস নিয়ে আলোচনা করব যেগুলো আপনার আয়ের উৎস হিসাবে কার্যকারিতা দিবে অনেক বেশি।

সেরা বিজনেস আইডিয়া

কাপড় বিক্রি করা

বর্তমানে যারা অনলাইনে কাপড় বিক্রি করে অথবা সেল করে তাদের মধ্যে সবচেয়ে বেশি সেল আসে ফেসবুক থেকে। এখানে খুব দ্রুত রিচ বাড়ানো সম্ভব হয় যার কারণে দেখতে পারেন পণ্যগুলো আর কিনে ফেলেন দ্রুত। বিশেষ করে রিল ভিডিও তৈরি করে বেশি পরিমাণ বিক্রি করা সম্ভব এখান থেকে।

ইলেকট্রনিক্স পণ্য বিক্রি

চার্জার ফ্যান থেকে শুরু করে যেকোনো ধরনের ল্যাপটপ কম্পিউটার‌ এখানে বিক্রি করা যায় খুব দ্রুত। তবে নতুন জিনিসের তুলনায় এ প্লাটফর্মে পুরাতন জিনিসের চাহিদা থাকে অনেক বেশি। পাইকারি বাজার থেকে কম দামে সকল পণ্য কিনে বেশি দামে বিক্রি করা যায় এ সকল পারফর্মে। এজন্য প্রয়োজন একটি ফেসবুক পেজ আর গ্রুপ হলে আরো ভালো হয় বেশি। তাই এ ধরনের পণ্য নির্বাচন করতে পারেন আপনার ব্যবসার জন্য নির্বাচন করতে পারেন আপনার ব্যবসার জন্য। তবে অনলাইনে সবচেয়ে বেশি বিক্রয় হয়ে থাকে বিভিন্ন ধরনের হেডফোন এবং এয়ার পড গুলো।

অনলাইন সার্ভিস

ফেসবুক বিজনেস আইডিয়া এর মধ্যে অন্যতম আরেকটি হচ্ছে অনলাইন সার্ভিস দেওয়া। যেমন কারো অনলাইন আবেদন করে দেওয়া, বিভিন্ন ধরনের ব্যবহারকারীদের চাহিদা সম্পন্ন করা, ফেসবুক ভিউ প্রদান করা ইত্যাদি। বর্তমানে ফেসবুক থেকেই অনেকে অনলাইনে সার্ভিস দিয়ে প্রায় মাসে লক্ষ টাকার উপরে আয় করে নিচ্ছে। এজন্য প্রয়োজন হবে বেসিক ইন্টারনেট কেন এবং অন্যান্য নির্দিষ্ট কাজে কিছু দক্ষতা।

বিভিন্ন ধরনের অ্যাকাউন্ট বিক্রি

ফেসবুকে বিভিন্ন ধরনের ভার্চুয়াল একাউন্টগুলো বিক্রি করা হয় সবচেয়ে বেশি। এজন্য ওই রিলেটেড গ্রুপে যুক্ত হতে হবে। যেমন বিভিন্ন ধরনের ফেসবুক অ্যাকাউন্ট এবং জিমেইল একাউন্ট বিক্রি হয়। এ সকল কাজ শিখলে প্রত্যেকদিন প্রায় কয়েকশত টাকা পর্যন্ত আয় করা যায়। ফেসবুকে এই রিলেটেড প্রায় কয়েক হাজার গ্রুপ রয়েছে এ সকল গ্রুপে যুক্ত হয়ে তারপর কেনাবেচা করতে পারবেন।

এই ছিল ফেসবুক বিজনেস আইডিয়া ২০২৪। এরকম আরো সকল দুর্দান্ত আইডিয়াগুলো পেতে হলে আপনারা আমাদের পত্রিকা পড়বেন বেশি করে। এখানে তুলে ধরা হয়ে থাকে সর্বশেষ বিজনেস আইডি এবং অন্যান্য খবরগুলো।

অন্যান্য প্রতিবেদন- ৫০ হাজার টাকার মধ্যে ব্যবসার আইডিয়া ২০২৪

Share This Article