Tenda AC8 AC1200 4-Antenna Gigabit Wireless Router | টেন্ডা সেরা রাউটার দেখুন

Jahid Hasan

তথ্য প্রযুক্তি বিষয়ক আলোচনায় আজকের প্রসঙ্গে রয়েছে ‌Tenda AC8 AC1200 4-Antenna Gigabit Wireless Router প্রসঙ্গে। অর্থাৎ এই প্রতিবেদন থেকে একজন পাঠক এই রাউটার সম্পর্কে ছোট বড় সফল তথ্যগুলো জানতে পারবেন।

বর্তমান সময়ে হচ্ছে তথ্যপ্রযুক্তি নির্ভরযুগ। এই যুগে সবাই এখন ইন্টারনেট এবং মোবাইল ব্যবহার করে থাকেন। কিন্তু এই ইন্টারনেট এবং মোবাইল ব্যবহার করার ক্ষেত্রে যে বেশি সমস্যা দেখা যায় সেটি হচ্ছে আপনার সহজলভ্য ইন্টারনেট। অর্থাৎ কম টাকায় বেশি ইন্টারনেট ব্যবহার করার অসুবিধা সবার মাঝে কমন একটি সমস্যা। যতদিন যাচ্ছে তত মোবাইল অপারেটরদের ইন্টারনেটের মূল্য বৃদ্ধি পাচ্ছে। এই সমস্যার কারণে অনেকেই পর্যাপ্ত পরিমাণে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। অর্থাৎ ‌ মোবাইল অপারেটরের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার সমস্যা বেশি জটিল হয়ে গিয়েছে সবার কাছে। এইজন্য এখন অনেকে ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন ব্যবহার করছে। অধিকাংশ অপারেটররা মাত্র ৫০০ টাকায় ৫ এমবিপিএস এর ইন্টারনেট সার্ভিস দিচ্ছে তারা। সেখানে রাউটার ব্যবহার করে একসঙ্গে কয়েকজন চালাতে পারছে যার কারণে ইন্টারনেট খরচ কমে যাচ্ছে এবং ইন্টারনেট ব্যবহারের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে।

Tenda AC8 AC1200 4-Antenna Gigabit Wireless Router

আর এই ধরনের শেয়ারে ইন্টারনেট ব্যবহার করার জন্য প্রয়োজন হবে একটি রাউটার। বিভিন্ন ধরনের বিভিন্ন মডেলের রাউটার রয়েছে। তার মাঝে অন্যতম একটি ব্র্যান্ড হচ্ছে টেন্ডা। এটি ব্যবহার করে একজন ব্যবহারকারী হাই স্পিড এবং অন্যান্য গুরুত্বপূর্ণ সকল ইন্টারনেট সার্ভিস পেয়ে যাবেন। এই রাউটারের মূল্য সাধারণত ২৮০০ টাকা থেকে শুরু করে ৩ হাজার টাকা পর্যন্ত হয়। অর্থাৎ দোকান অনুসারে এর মূল্য ভিন্ন ভিন্ন হয়ে থাকতে পারে। অর্থাৎ যাদের বাজেটে এর মধ্যে রয়েছে তারা অবশ্যই এটি নিতে পারেন। কারণ এ ব্র্যান্ডের মধ্যে সেরা একটি রাউটার এটি। এর মধ্যে রয়েছে চারটি এন্টেনা যার মাধ্যমে চারদিকে অনেক বেশি এরিয়া চড়ে ইন্টারনেট স্পিড পাওয়া সম্ভব হয়। প্রায় ৪ হাজার স্কয়ার ফিটের মধ্যে এর নেটওয়ার্ক বিস্তৃতি থাকে। এছাড়াও এর মধ্যে রয়েছে ১ হাজার এমবিপিএস ইন্টারনেট সিস্টেম।

১৫০০ টাকার Tenda Router

আশা করছি Tenda AC8 AC1200 4-Antenna Gigabit Wireless Router সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেয়েছেন এখান থেকে। এরকম আরো অন্যান্য রাউটার এবং তথ্য প্রযুক্তির গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানতে হলে আমাদের পত্রিকা পড়ুন বেশি বেশি।

অন্যান্য প্রতিবেদন: ১০০০ টাকার মধ্যে রাউটার

Share This Article