দ্রুত টাইপিং করার ট্রিক্স, Fast Typing Tips

Jahid Hasan

আজকে আপনাদের জন্য মজাদার একটি ট্রিক্স নিয়ে হাজির হয়েছে আমরা। আমরা এই প্রতিবেদনে জানবো কিভাবে দ্রুত টাইপিং করবেন সে বিষয়ে সম্পর্কে। অর্থাৎ কিভাবে বাংলা এবং ইংরেজি ফাস্ট টাইপিং করতে পারবেন তাই সম্পর্কে আলোচনা করা হচ্ছে এখানে।

বর্তমান সময়ে অনলাইনে প্রায় সকল ধরনের কাজ হয়ে থাকে। অর্থাৎ ছোট বড় সকল কাজগুলো এখন অনলাইনের মাধ্যমে করা হয়। বিভিন্ন ধরনের মেসেজ থেকে শুরু করে প্রশ্নপত্র টাইপিং পর্যন্ত এখন করা হয় মোবাইল অথবা কম্পিউটারে। কিন্তু সেই ক্ষেত্রে বড় যে সমস্যাটি দেখা যায় সেটি হচ্ছে পর্যাপ্ত স্পিড। অর্থাৎ দ্রুত গতিতে অনেকেই টাইপিং করতে পারে না। যার কারণে প্রচুর সময় এবং অর্থের অপচয় ঘটে। অনেকেই আছেন যারা এই ফাস্ট টাইপিং করতে চান কিন্তু পারছেন না তারা আমাদের প্রতিবেদন শেষ পর্যন্ত দেখে নিন। কেননা এ সকল বিষয়গুলো তুলে ধরা হচ্ছে বাংলা ও ইংরেজি খুব দ্রুত টাইপিং করার ট্রিক্স সম্পর্কে।

দ্রুত টাইপিং করার ট্রিক্স

বেশ কয়েকটি মজাদার ট্রিক চলে গেছে তবে আপনাদের সামনে কিছু কার্যকরী টিপস গুলো আলোচনা করব। যা খুব সহজেই নিজেরদের মধ্যে আয়ত্ত্ব করতে পারবেন এবং টাইপিং করতে পারবেন।

দ্রুত টাইপিং অনুশীলন

যতটা সম্ভব আলোর সময় মধ্যে টাইপিং করতে হবে যে কোন কিছু। হোক সেটি মোবাইল অথবা কম্পিউটারে। যত বেশি প্র্যাকটিস করবেন ঠিক ততটাই ভালো পারফরম্যান্সের সঙ্গে দ্রুত টাইপ করতে পারবেন। এছাড়া প্রিয় মানুষ অথবা বন্ধুদের সাথে নিয়মিত টাইপিং করলে এই স্পিড অটোমেটিক ভাবে বৃদ্ধি পায়।

জিবোর্ড ব্যবহার অথবা ভয়েস টাইপিং

বর্তমান সময়ে আধুনিক সকল প্রযুক্তি আসার কারণে এখন মুখে বললে সেটি দ্রুত টাইপিং হয়ে যায়। এজন্য সবচেয়ে ব্যবহার উপযোগী কিবোর্ড হচ্ছে জিবোর্ড যা গুগলের একটি কিবোর্ড। আপনারা চাইলে এই কিবোর্ড টি ব্যবহার করতে পারেন এবং দুর্দান্ত পারফরম্যান্স পেতে পারেন। বিশেষ করে যারা বাংলায় দ্রুত টাইপ করতে চান তারা এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন।

মূলত এই দুটি পদ্ধতিতে দ্রুত টাইপিং করা যায়। আরো সকল আপডেট টিপস এবং টিপসগুলো পেতে হলে আমাদের সঙ্গে থাকুন। কারণ এখানে আরো অন্যান্য বিষয়গুলো তুলে ধরা হয়ে থাকে। যেগুলোর মাধ্যমে খুব সহজে ভিডিও তৈরি করতে পারবেন এবং অন্যান্য কাজ করতে পারবেন।

More: প্রতি ইউনিট বিদ্যুতের মূল্য কত

Share This Article