ঢাকা টু কক্সবাজার ট্রেনের সময়সূচী

আজকে আপনাদেরকে জানাবো ঢাকা টু কক্সবাজার ট্রেনের সময়সূচী এবং কত টাকা ভাড়া সে বিষয় সম্পর্কে। সম্প্রীতি সময়ে যানবাহনের চলাচলের ক্ষেত্রে এই জিনিসটা জানা অত্যন্ত দরকার।

প্রত্যেক বছর নয় শুধুমাত্র এক মাসের মধ্যে প্রায় কয়েক লক্ষ মানুষ যাতায়াত করে থাকে ঢাকা টু কক্সবাজার অথবা কক্সবাজার টু ঢাকা। যারা বিলাসবহুল তারা যাতায়াত করে বিমানে এবং যাদের সাধ্য কম তারা যথার্থ থাকে বাসে। কিন্তু বাসের টিকিটের যদি আপনি হারাম দায়কভাবে উপভোগ করতে চান কক্সবাজারের রোডে তাহলে অবশ্যই এখন ট্রেনে ভ্রমণ করতে পারেন। মাত্র ৩০০ টাকার মধ্যে আপনি কক্সবাজার যেতে পারছেন ঢাকা থেকে। সেটি সম্ভব হচ্ছে এই ট্রেনের মাধ্যমে। গত ১২ নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করে এই রুটের ট্রেন। এখন আমরা এই বিষয় সম্পর্কে আপনাদেরকে জানানোর চেষ্টা করব পরিপূর্ণভাবে।

ঢাকা টু কক্সবাজার ট্রেনের সময়সূচী

যখন থেকেই এটির উদ্বোধন ঘোষণা করা হয় তখন থেকে সাধারণ মানুষের মধ্যে দেখা গেছে অনেক উচ্ছ্বাস। দীর্ঘদিন পর অর্থাৎ এতদিন পর্যন্ত এ রোডে কোন ট্রেন যাতায়াত করেনি। এ প্রথম ট্রেন ভ্রমণ করছে এই রাস্তায় যারা ভ্রমণ করতে পছন্দ করে অর্থাৎ কক্সবাজার ভ্রমণের ইচ্ছুক তাদের জন্য রয়েছে সুবর্ণ সুযোগ। আসুন আমরা এ ট্রেনের সমস্যা যেটি এখন দেখে নেই।

প্রতিদিন ৮১৪ রাত ৮ টা ৩০ মিনিটে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছুটে যাবে এবং কক্সবাজারে পৌঁছাবে সকাল 6:40 মিনিটে। চেনটি আবার বেলা একটায় ঢাকার উদ্দেশ্যে ফিরে আসবে এবং ঢাকায় পৌঁছাবে রাতের মধ্যেই।

কক্সবাজার টু ঢাকা ট্রেনের সময়সূচী

আবার ৮২৪ নম্বর ট্রেন কক্সবাজার থেকে সকাল ৭ টায় ঢাকার উদ্দেশ্যে ছুটে যাবে এবং ঢাকায় পৌঁছাবে রাত দশটা ২০ মিনিটে। এর মধ্যে বেশ কয়েকটি স্টেশনে থামবে এবং অনন্ত গতিতে ছুটে চলবে ট্রেনগুলো।

বিভিন্ন সিট অনুসারে এর ট্রেনের ভাড়া ২০০ টাকা থেকে শুরু করে কয়েক হাজার টাকা পর্যন্ত রয়েছে। নির্ভর করবে আপনি কোন সিটে ভ্রমণ করতে চেয়েছেন এবং কোন কক্ষে ভ্রমণ করতেছেন সে বিষয়ের উপর। ঢাকা টু কক্সবাজার সময়সূচী এবং ভাড়ার তালিকা দেখে জনসাধারণের মধ্যে অনেক সন্তুষ্ট দেখা দিয়েছে।

More: ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী ২০২৩

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *