রকেট ক্যাশ আউট করার নিয়ম, ‌Rocket Cash Out

Jahid Hasan

ক্যামেরা হাজির হয়েছে রকেট ক্যাশ আউট করার নিয়ম সম্পর্কে। কম খরচে ‌Rocket Cash Out করবেন কিভাবে সে বিষয় নিয়ে আলোচনা করা হবে শেষ পর্যন্ত। চললাম তাহলে এই বিষয় সম্পর্কে আপনাদের পরিষ্কার সকল তথ্য দেই।

বর্তমানে যতগুলো মোবাইল ব্যাংকিং সেবার হয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে রকেট। এটা হচ্ছে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর একটি শাখা। আর এর শাখা হওয়ার কারণে যে সুবিধাটি হয়েছে সেটি হচ্ছে সরাসরি এটিএম বুথ থেকে টাকা তোলার সুযোগ রয়েছে। শহর এবং গ্রাম অঞ্চলগুলোতেও এখন অনেক জায়গায় এর বুথ রয়েছে। এই সকল বোর্ড থেকে সরাসরি একজন ব্যবহারকারী বিনা খরচে টাকা তুলতে পারবেন। এছাড়াও বিভিন্ন ধরনের থেকেও টাকা তুলতে পারবেন সরাসরি। এক্ষেত্রে নির্দিষ্ট ফি কর্তন করা হয়। কিভাবে এই সকল এসের থেকে টাকা উত্তোলন করবেন সে বিষয় নিয়ে নিচে ধাপে ধাপে দেওয়া হলো। চলুন তাহলে নিচে থেকে ধাপে ধাপে দেখে নেই এ টাকা উত্তোলনের নিয়ম সম্পর্কে।

রকেট ক্যাশ আউট করার নিয়ম

টাকা উত্তোলন করতে হলে অবশ্যই আপনাকে হয় এটিএম বুথ অথবা যে কোন এজেন্ট থেকে ক্যাশ আউট করে নিতে হবে। এভাবে আপনারা পিছন থেকে ক্যাশ আউট করবেন সে বিষয় নিচে দেওয়া হল।

প্রথমে জানবো মোবাইল অ্যাপের মাধ্যমে টাকা উত্তোলনের নিয়ম সম্পর্কে। এইজন্য প্লে স্টোর থেকে প্রথমে রকেট অ্যাপটি ডাউনলোড করতে হবে। ডাউনলোড করার পর সেটি ইন্সটল করে ওপেন করুন। ওপেন করার পর প্রথম দিকে দেখতে পারবেন ক্যাশ আউট নামের একটি অপশন রয়েছে। এখন এই অপশনটিতে প্রবেশ করতে হবে। এবার এই অপশনটিতে প্রবেশ করার পর যে এজেন্ট নাম্বারে টাকা ক্যাশ আউট করবেন সেটি বসাতে হবে।

নাম্বার বসানোর পর আপনাকে কত টাকায় উইথড্র করতে চাচ্ছেন তার এমাউন্ট বসাতে হবে। এরপর পরবর্তী ধাপে পিন নম্বর দিয়ে সাবমিট করলেই টাকা ক্যাশ আউট হয়ে যাবে।

ডায়াল করে রকেট ক্যাশ আউট করার নিয়ম

এ পদ্ধতিতে ক্যাশ আউট করতে গেলে প্রথমে ডায়াল করতে হবে *322# নামের একটি অপশন। এই অপশনটিতে প্রবেশ করতে হবে। এখানে প্রবেশ করার পর সেখানে ক্যাশ আউট নামের আবার একটি অপশন খুঁজে পাবেন। এখানে প্রবেশ করার পর যথাক্রমে এজেন্ট নম্বর টাকার এমাউন্ট এবং সর্বশেষ পিন নম্বর দিয়ে সাবমিট করলেই টাকা ক্যাশ আউট হয়ে যাবে সরাসরি।

অন্যান্য প্রতিবেদন: রকেট সেন্ড মানি করার নিয়ম

Share This Article