৩০ হাজার টাকার মধ্যে সেরা ল্যাপটপ ২০২৪ (Best Laptops Under 30k in Bangladesh)

HM Mahfuj

৩০ হাজার টাকার মধ্যে সেরা ল্যাপটপ (Best laptop Under 30k in Bangladesh) কোনটি আপনি কি জানেন? যদি এই প্রশ্ন সম্পর্কে যদি আপনার সঠিক ধারণা না থাকে তাহলে আমাদের ৩০ হাজার টাকার মধ্যে সেরা ল্যাপটপ নিয়ে এই প্রতিবেদনটি আপনার জন্য। কারণ এই নিউজে আমরা আপনাদের সাথে সহজ ভাষায় সেরা ল্যাপটপ গুলো সম্পর্কে জানাবো। তাই Laptop Under 30k নিয়ে লেখাটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

৩০ হাজার টাকার মধ্যে সেরা ল্যাপটপ ২০২৪

আশা করি ভালো আছেন। বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলতে হলে আমাদের অবশ্যই একটি ল্যাপটপ এর প্রয়োজন রয়েছে। ল্যাপটপ কিনার আগে আমাদের অবশ্যই উক্ত ল্যাপটপের ফিচার, দাম ইত্যাদি সম্পর্কে জানতে হবে। এই খবরটি যারা পড়ছেন তারা অধিকাংশই স্টুডেন্ট মনে হয়। কেননা ত্রিশ হাজার টাকার মধ্যে ল্যাপটপ দিয়ে আপনি স্টুডেন্টের যেসকল কাজ রয়েছে সেগুলো করতে পারবেন। প্রফেশনাল পর্যায় এর কোনো কাজ এই বাজেটের ল্যাপটপ নিয়ে করা একটু কষ্টকর হতে পারে। ওকে, এবার চলুন তাহলে আমাদের মূল টপিক শুরু করা যাক।

২০ হাজার টাকায় সেরা ল্যাপটপ

Walton Prelude R1 Laptop

Walton Prelude R1 Laptop

Walton Prelude R1: আপনাদের যাদের বাজেট হচ্ছে গিয়ে ২০ হাজার টাকার মধ্যে এবং আপনারা চাচ্ছেন একটি ল্যাপটপ কিনবেন তাহলে আপনার জন্য ওয়ালটনের এই ল্যাপটপটি বেস্ট একটি ল্যাপটপ হতে পারে। এই ল্যাপটপটি দাম যেহেতু ২০,০০০ টাকার মধ্যে সেহেতু এই ল্যাপটপ দিয়ে আপনি কোন হেভি কাজ করতে পারবেন না। এই ল্যাপটপের সামনে রয়েছে একটি ওয়েব ক্যাম। আপনি ভিডিও কলিং অর্থাৎ অনলাইন ক্লাস ও মিটিংয় এর কাজ খুব সহজেই করে নিতে পারবেন।

  • 35.81cm (14.1″) 1366X768 TN
  • Intel® Quad Core 1.1GHz processor
  • 1 TB HDD, 5400 rpm, 7 mm
  • 4GB DDR3
  • Color: Gold 

ওয়ালটনের এই ল্যাপটপটি মডেল হলো Walton Prelude R1। পাশাপাশি ওয়ালটনের এই ল্যাপটপটির ওজন ও বেশি নয়। মাত্র ১.৩৩ কেজি। কাজেই আপনারা চাইলে সহজেই ল্যাপটপটি বহন করতে পারবেন আপনাদের সাথে। Walton Prelude R1 এই ল্যাপটপ টির ডিসপ্লে সাইজ হলো ১৪.১ইঞ্চি। ল্যাপটপ টিতে Ram হিসেবে রয়েছে 4 জিবি Ram। তারসাথে এতে প্রসেসর রয়েছে  ইন্টেল ডুয়াল কোর প্রসেসর। Walton Prelude R1 ল্যাপটপ টির দাম হলো ১৯৯৯০ টাকা।

২৫ হাজার টাকার সেরা ল্যাপটপ

HP 14-bw077au AMD Dual Core 4GB RAM 500GB HDD

HP 14-bw077au AMD Dual Core 4GB RAM 500GB HDD

আপনাদের যাদের বাজেট হচ্ছে গিয়ে ২৫,০০০ হাজার টাকার মধ্যে এবং আপনারা চাচ্ছেন একটি HP কিনবেন তাহলে আপনার জন্য HP এর এই ল্যাপটপটি বেস্ট একটি ল্যাপটপ হতে পারে। এই ল্যাপটপের অনেক গুলো ভালো ফিচার রয়েছে তার মধ্যে একটি হচ্ছে ওয়েব ক্যাম ফিচার। আপনি ভিডিও কলিং অর্থাৎ অনলাইন ক্লাস ও মিটিংয় এর কাজ খুব সহজেই করে নিতে পারবেন কোন অসুবিধা হবে না আশা করি।

Processor TypeAMD Dual Core E2-9000e
Processor Speed1.5 GHz up to 2 GHz
RAM4 GB
Hard Disk500 GB
Disk TypeHDD
Graphics CardAMD Radeon R2 Graphics
Battery4 Cell Battery

HP ল্যাপটপটি মডেল হলো HP 14-bw077au, আর প্রসেসর হচ্ছে AMD Dual Core E2-9000e,আর HP এর এই ল্যাপটপ টির ওজন ও তেমন বেশি নয়। মাত্র ১.৩৩ কেজি। কাজেই আপনারা চাইলে সহজেই ল্যাপটপ টি বহন করতে পারবেন আপনাদের সাথে। HP 14-bw077au এই ল্যাপটপ টির ডিসপ্লে সাইজ হলো ১৪ ইঞ্চি। ল্যাপটপ টিতে Ram হিসেবে রয়েছে 4 জিবি Ram। HP 14 ল্যাপটপটির দাম হলো ২৪০০০ টাকা।

I-Life Zed Air Plus Celeron Dual Core 15.6″ Full HD Laptop

যাদের বাজেট হচ্ছে গিয়ে ২৫,০০০ টাকার মধ্যে এবং আপনারা চাচ্ছেন একটি ল্যাপটপ কিনবেন তাহলে আপনার জন্য I-Life এর এই ল্যাপটপটি বেস্ট একটি ল্যাপটপ হতে পারে। এই ল্যাপটপটি দাম যেহেতু ২৫,০০০ টাকার মধ্যে সেহেতু উপরের ল্যাপটপ থেকে এটা দিয়ে অনেক বেশি কিছু করা সম্ভব হবে।

  • MPN: IL.1506.6500.BCAEGR
  • Model: I-Life Zed Air Plus
  • Intel Celeron N3350 (1.10 GHz up to 2.40 GHz)
  • Installed RAM 6GB 500 GB HDD
  • Windows 10

I-Life ল্যাপটপটি মডেল হলো  I-Life Zed Air Plus। পাশাপাশি I-Life এর এই ল্যাপটপ টির ওজন ও বেশি নয়। কাজেই আপনারা চাইলে সহজেই ল্যাপটপ টি বহন করতে পারবেন আপনাদের সাথে।  I-Life Zed Air Plus এই ল্যাপটপ টির ডিসপ্লে সাইজ হলো ১৪ ইঞ্চি। ল্যাপটপ টিতে Ram হিসেবে রয়েছে 6 জিবি Ram। তারসাথে এতে প্রসেসর রয়েছে ইন্টেল সেলেরন এন৩৩৫০ প্রসেসর ।  I-Life Zed Air Plus ল্যাপটপ টির দাম হলো ২৫০০০ টাকা।

AVITA Essential 14 N4000 Laptop

AVITA Essential 14 N4000 Laptop

আমাদের যাদের বাজেট হচ্ছে গিয়ে ২৫ হাজার টাকার মধ্যে এবং আপনারা চাচ্ছেন একটি ল্যাপটপ কিনবেন তাহলে আপনার জন্য AVITA এর এই ল্যাপটপটি বেস্ট একটি ল্যাপটপ হতে পারে। এই ল্যাপটপটি দাম যেহেতু ২৫,০০০ টাকা এবং অনেক গুলো ভালো ভালো ফিচার রয়েছে তাই আপনার দৈনন্দিন সকল কাজ এই ল্যাপটপ দিয়ে করতে পারবেন আশা করি যে ফিচার রয়েছে এটাতে..

  • Model: AVITA Essential 14
  • Intel Celeron Processor N4000 (4M Cache, 1.10 GHz up to 2.60 GHz)
  • 4GB LPDDR4 RAM
  • 128GB SATA M.2 SSD
  • 14″ FHD (1920 x 1080) IPS Display

Avita ল্যাপটপটি মডেল হলো  AVITA Essential 14। পাশাপাশি AVITA এর এই ল্যাপটপ টির ওজন ও বেশি নয়। কাজেই আপনারা চাইলে সহজেই ল্যাপটপ টি বহন করতে পারবেন আপনাদের সাথে।  AVITA Essential 14 এই ল্যাপটপ টির ডিসপ্লে সাইজ হলো ১৪ ইঞ্চি। ল্যাপটপ টিতে Ram হিসেবে রয়েছে 4 জিবি Ram। তারসাথে এতে প্রসেসর রয়েছে ইন্টেল সেলেরন এন৪০০ প্রসেসর ।  AVITA Essential 14 ল্যাপটপ টির দাম হলো ২৫০০০ টাকা।

Best Laptop Under 30k in Bangladesh 2024

Walton Prelude N41 Intel N4100 Price in Bangladesh

আপনাদের যাদের বাজেট হচ্ছে গিয়ে ৩০ হাজার টাকার মধ্যে এবং আপনারা চাচ্ছেন একটি ল্যাপটপ কিনবেন তাহলে আপনার জন্য ওয়ালটনের এই ল্যাপটপটি বেস্ট একটি ল্যাপটপ হতে পারে। এই ল্যাপটপটিতে SSD Storage রয়েছে এবং Ram ও ৪জিবি এর দাম ৩০ হাজারের ভিতরে রয়েছে ফিচার গুলোর মধ্যে…

  • Model: Prelude N41
  • Intel Gemini Lake N4100 (4M Cache, 1.10 GHz up to 2.40 GHz) Processor
  • 4GB DDR4 2400MHz RAM
  • 256GB SATAIII M.2 SSD
  • 13.3″ FHD(1920×1080) Display

সকল ধরনের কাজ এই ল্যাপটপ দিয়ে করতে পারবেন ওয়ালটনের এটির মডেল হলো WALTON PRELUDE N41। পাশাপাশি ওয়ালটনের এই ল্যাপটপ টির ওজন ও বেশি হয়না। মাত্র ১.৩৩ কেজি। কাজেই আপনারা চাইলে সহজেই ল্যাপটপ টি বহন করতে পারবেন আপনাদের সাথে। WALTON PRELUDE N41 এই ল্যাপটপ টির ডিসপ্লে সাইজ হলো ১৩.৩ ইঞ্চি। ল্যাপটপ টিতে Ram হিসেবে রয়েছে 4 জিবি Ram। তারসাথে এতে প্রসেসর রয়েছে  ইন্টেল ডুয়াল কোর প্রসেসর। WALTON PRELUDE N41 ল্যাপটপ টির দাম হলো ২৯৯৯০ টাকা।

যারা কিনা একদম ত্রিশ হাজার টাকার মধ্যেই ল্যাপটপ কিনতে চান তাদের জন্য এই আর্টিকেলে ৩০ হাজার টাকার মধ্যে ভালো কিছু ল্যাপটপ সম্পর্কে আপনাদেরকে জানিয়েছি। আশা করছি এই ল্যাপটপগুলোর মধ্যে যেকোনো একটি ল্যাপটপ আপনি 30k টাকার মধ্যে নির্দ্বিধায় ক্রয় করতে পারবেন। এই আর্টিকেলটি যদি আপনার কাছে সাহায্যকারী মনে হয় তাহলে আপনি চাইলে আপনার ফ্রেন্ডদের মাঝে শেয়ার করতে পারেন। যাতে তারাও ল্যাপটপ সম্পর্কে অর্থাৎ 30k টাকার মধ্যে ভালো ল্যাপটপ সম্পর্কে জানতে পারে।

আরোও দেখুন : আজকের সোনার দাম কত?

Share This Article