রকেট সেন্ড মানি করার নিয়ম, Rocket Send Money

Jahid Hasan

এই প্রতিবেদনে আমরা জানবো রকেট সেন্ড মানি করার নিয়ম সম্পর্কে। Rocket Send Money সংক্রান্ত যাবজ্জীয় সকল তথ্যগুলো উপস্থাপনা করা হচ্ছে এখানে। চলুন এখন এই বিষয়ে বিস্তারিত তথ্য গুলো দেখে নিন।

বর্তমান সময়ের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে অন্যতম শুভেচ্ছা রকেট। যদিও তুলনামূলকভাবে এগিয়ে রয়েছে বিকাশ ও নগদ। কিন্তু ডাচ বাংলার সাথে সম্পর্কিত থাকার কারণে এর ব্যবহার বৃদ্ধি পাচ্ছে আরো বেশি। আকর্ষণীয় সুযোগ সুবিধা হচ্ছে এখানে ক্যাশ চার্জ খুব কম কাটা হয়ে থাকে। যদি এটিএম বুথ থেকে টাকা তোলা হয় তাহলে কোন টাকা বা অর্থ কাটে না। আমাদের মাঝে অনেকে রকেট ব্যবহার করেই রয়েছে কিন্তু অনেকেই জানেনা যে কিভাবে রকেট পার্সোনাল থেকে পার্সোনাল নাম্বারে টাকা পাঠাতে হয়। আপনারা যদি এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ুন তাহলে খুব সহজে পাঠাতে পারবেন এই টাকা।

রকেট সেন্ড মানি করার নিয়ম

রকেট থেকে বেশ কয়েকটি নিয়মে পার্সোনাল নাম্বার থেকে পার্সোনাল নাম্বারে টাকা পাঠানো সম্ভব হয়। তার মধ্যে আমরা প্রথমে জানবো কিভাবে টাকা করে এই টাকা পাঠানো হয় সে বিষয়ে সম্পর্কে।

  • ডায়াল কোডের মাধ্যমে টাকা পাঠানোর জন্য প্রয়োজন হবে শুধুমাত্র একটি যেকোনো ধরনের মোবাইল। প্রথমে প্রবেশ করতে হবে *322# ডায়াল করে রকেটের অপশনে।
  • এই অপশনটিতে প্রবেশ করার পর দেখতে পারবেন সেন্ড মানির নামে অপশন রয়েছে। এবার এই অপশনটিতে প্রবেশ করতে হবে।
  • উপরের নিয়ম অনুসরণ করলে তারপর দেখতে পারবেন যে নম্বরে টাকা পাঠাবেন সেই নম্বর বসানোর একটি বক্স। এবার এই অপশনে কাঙ্খিত নম্বরটি প্রবেশ করা ‌
  • নম্বর সঠিকভাবে প্রবেশ করানোর পর পরবর্তী ধাপে যেতে হবে। এবার এইভাবে প্রবেশ করার পরবর্তী ধাপে টাকার এমাউন্ট এবং সর্বশেষ যাবে পাসওয়ার্ড করলে টাকা চলে যাবে।

অবশ্যই সকল বিষয়গুলো ভালোভাবে চেক করে তারপর পিন নম্বর দিয়ে সাবমিট করবেন। মূলত এই পদ্ধতিতে রকেট সেন্ড মানি করতে হয়।

মোবাইল অ্যাপের মাধ্যমে রকেট সেন্ড মানি করার নিয়ম

রকেটের মাধ্যমে একজন ব্যক্তি পার্সোনাল নাম্বার থেকে পার্সোনাল নাম্বারে টাকা পাঠাতে পারবেন। এজন্য শুধুমাত্র প্রয়োজন হবে রকেট অ্যাপ। প্লে স্টোর অথবা ডাচ বাংলার অফিসিয়াল ওয়েবসাইট থেকেও এটি ডাউনলোড করতে পারবেন।

অ্যাপটি ডাউনলোড করে মোবাইল নাম্বার এবং পিন নম্বর দিয়ে লগইন করতে হবে। ওপেন করার সাথে সাথে দেখতে পারবেন Send Money নামের একটি অপশন রয়েছে। এবার এই অপশনে প্রবেশ করতে হবে তারপর মোবাইল নম্বর এবং কত টাকা পাঠাতে চাচ্ছেন সেটা বসাতে হবে। সর্বশেষ পিন নম্বর দেয়া সাবমিট করলেই চলে যাবে আপনার কাঙ্খিত নম্বরে টাকা।

এই ছিল রকেট সেন্ড মানি করার নিয়ম। এই সংক্রান্ত আরো আপডেট তথ্য এবং বিষয়গুলো দেখতে হলে আমাদের ফাজার পত্রিকা পড়ুন। কারণ এই পত্রিকায় তুলে ধরা হয়ে থাকে সর্বশেষ বিভিন্ন ধরনের টেকনোলজি টিপস এবং ট্রিক্স।

অন্যান্য প্রতিবেদন:  Volvo XC60 Specification

Share This Article