বিকাশ সেন্ড মানির আপডেট তথ্য, Bkash Send Money Update

Jahid Hasan

সাম্প্রতিক সময়ে যে বিষয়টি বেশি আলোচনা এসেছে সেটা হচ্ছে বিকাশ সেন্ড‌ মানি সংক্রান্ত তথ্য। অর্থাৎ একজন পাঠক এখান থেকে ‌Bkash Send Money Update তথ্য জানতে পারবেন।

সারা বাংলাদেশ জুড়ে যতগুলো মোবাইল ব্যাংকিং রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে বিকাশ। তাদের তথ্য অনুসারে সারাদেশ জুড়ে প্রায় ১০ লক্ষ এর অধিক গ্রাহক রয়েছে এখানে। যারা প্রতিনিয়ত অর্থ লেনদেন করে থাকে এবং অন্যান্য বিষয়গুলো দেখে থাকেন। তবে এটি ব্রাকে দেখতে শাখা যার কারণে ব্যাপক আলোচনা এসেছে বেশ কয়েকবার। মূলত বিশ্ববিদ্যালয়ের ট্রান্স জেন্ডার টপিক,‌ আড়ং ইত্যাদি বেশ কয়েকটি বিষয় নিয়ে প্রচুর আলোচনা এসেছিল তারা। আরে ধারাবাহিকতায় বেশ কয়েকবার বয়কটের ডাক দেয় ব্র্যাকের বিরুদ্ধে। কিন্তু সাম্প্রতিক সময়ে তাদের বিভিন্ন বিষয় নিয়ে বয়কট শুরু করে বাংলাদেশের সাধারণ জনগণ। সেই সঙ্গে বয়কট এর ডাক দিয়েছিল বিকাশের। কিন্তু এর মধ্যে শোনা যাচ্ছে বিকাশে নাকি সেন্ড মানির পরিবর্তন এসেছে। এখন আমরা এই প্রতিবেদনে উক্ত বিষয় সম্পর্কে জানব এবং অন্যান্য তথ্যগুলো দেখে নেব।

বিকাশ সেন্ড মানির আপডেট তথ্য

সোশ্যাল মিডিয়া প্লাটফর্মসহ বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে যে সেন্ড মানি বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ আগে প্রতিবার সেন্ড করতে খরচ হতো ৫ টাকা। এটি বৃদ্ধি করে ১০ টাকা করা হয়েছে সেটি দাবি করছে অনেকে। কিন্তু এরপর্যাপ্ত পরিমাণ ভিত্তি বা প্রমাণ পাওয়া যায়নি। অর্থাৎ অতিরিক্ত টাকা নেওয়ার কথাটি এখন পর্যন্ত সততা পাওয়া যায়নি। এটি আদৌ সত্য কিনা সে বিষয়টি এখন পর্যন্ত জানা সম্ভব হয়নি। এ তথ্য পাওয়া মাত্রই আপনাদেরকে আপডেটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

অ্যাপের মাধ্যমে সেন্ড মানি

তবে বিকাশ থেকে টাকা পাঠানোর কিছু নিয়ম আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে। যারা পার্সোনাল নাম্বারে টাকা পাঠাতে আগ্রহে তাদেরকে অবশ্যই সেন্ড মানি করতে হয়। এজন্য প্রথমে প্রবেশ করতে হবে বিকাশ অ্যাপ এ তারপর সেখানে দেখতে পারবেন সেন্ড মানি নামের একটি অপশন। এবার এই অপশনে প্রবেশ করতে হবে তারপর সেখানে গিয়ে যে নম্বরে টাকা পাঠাতে আগ্রহী ওই নম্বর বসাতে হবে। এরপর কত টাকা পাঠাতে চাচ্ছেন সেটি বসান এবং তারপর পাসওয়ার্ড দিয়ে সাবমিট করলেই সঙ্গে সঙ্গে চলে যাবে আপনার বিকাশ একাউন্টে টাকা। মূলত এভাবেই বিকাশ সেন্ড মানি করতে হয়।

এরকম সকল আপডেট তথ্য এবং বিষয়গুলো জানতে হলে অবশ্যই ফাজার পত্রিকা পড়বেন। কেননা এখানে তুলে ধরা হয়ে থাকে সকাল আপডেট এবং সর্বশেষ খবর গুলো।

Also: বিকাশের পাসওয়ার্ড ভুলে গেলে কি করনীয় 

Share This Article