বিকাশ প্রিয় নম্বর কি ও সুবিধা, Bkash Priyo Number 2024

Jahid Hasan

এই প্রতিবেদনে আজকে আমরা হাজির হয়েছি বিকাশ প্রিয় নম্বর কি এবং প্রিয় নম্বর থেকে টাকা পাঠাতে কত টাকা খরচ হয়। চলুন এখন আমরা এ বিষয়ে এবং প্রসঙ্গগুলো জেনে নেই।

বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে অন্যতম একটি হচ্ছে বিকাশ। এখানে রয়েছে প্রায় কয়েক লক্ষ গ্রাহক যারা নিয়মিত এখান থেকে অর্থ লেনদেন করেন। প্রতিদিন সারা বাংলাদেশ থেকে প্রায় কয়েকশো কোটি টাকা লেনদেন হয়ে থাকে এই বিকাশের মাধ্যমে। কিন্তু এখানে মোবাইলের ক্ষেত্রে চার্জ করতে হয় তাদের। যেমন প্রতিবার সেন্ড মানি করার জন্য খরচ হয়ে থাকে ৫ টাকা করে। আবার ক্যাশ আউট করতে খরচ হয় 18 টাকার অধিক। তার কারণে প্রচুর অর্থ অপচয় হয় অনেকের। সেই দিক বিবেচনা করেই তারা প্রিয় নাম্বারের একটি অফার দিয়েছে। অর্থাৎ এই প্রিয় নম্বরে লেনদেন করলে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা পাওয়া যায়। আর কি কি সুযোগ-সুবিধা পাওয়া যায় তার নিচে দেওয়া হল।

বিকাশ প্রিয় নম্বর কি

মূলত এটি হচ্ছে এক ধরনের অফার বা পদ্ধতি। যার মাধ্যমে লেনদেন করলে কিছু পরিমাণ টাকা সাশ্রয়ী হয়ে থাকে। কিভাবে হয় সে বিষয় সম্পর্কে এখন আমরা জানবো।

বিকাশ প্রিয় নাম্বারের সুবিধা

একটি মোবাইলে সর্বমোট পাঁচটি প্রিয় নম্বর করা যায়। আর এটি করা যাক কয়েকটি সুবিধার মধ্যে অন্যতম সুবিধা হচ্ছে অর্থশাস্ত্রয়। যেমন আপনি যদি পার্সোনাল টু পার্সোনাল টাকা পাঠান সে ক্ষেত্রে খরচ হয় প্রতিবারে ৫ টাকা। কিন্তু প্রিয় নাম্বারে যদি টাকা পাঠান তাহলে সে ক্ষেত্রে আপনার খরচ হবে শূন্য টাকা। অর্থাৎ কোনো পরিমাণ টাকা খরচ হবে না।

অন্যদিকে ক্যাশ আউট এর ক্ষেত্রেও রয়েছে সুযোগ সুবিধা। যেখানে ১৮ টাকার বেশি খরচ হয় প্রতি হাজার ক্যাশ আউটে। কিন্তু যদি প্রিয় নাম্বার করা থাকে তাহলে সে ক্ষেত্রে খরচ হয় মাত্র ১৪ টাকা ৫০ পয়সা।

এই ছিল বিকাশ প্রিয় নাম্বারের সুবিধা এবং অন্যান্য বিষয়গুলো। বিকাশ সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ সকল তথ্য এবং ধাপগুলো জানতে হলে অবশ্যই আমাদের তথ্য প্রযুক্তি ক্যাটাগরি দেখুন। কারণ এই ক্যাটাগরিটা তুলে ধরা হয়ে থাকে বিকাশে এবং অন্যান্য মোবাইল ব্যাংকিং এর সকল ব্যবহার গুলো।

অন্যান্য প্রতিবেদন: Bkash Send Money

Share This Article