অনলাইনে ফ্রিতে টাকা ইনকাম করার পদ্ধতি

Jahid Hasan
অনলাইনে ফ্রিতে টাকা ইনকাম করার পদ্ধতি

আজকের আর্টিকেলে পাঠকদের জন্য রেখেছি অনলাইনে ফ্রিতে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে। যাতে করে আপনারা ঘরে বসে প্রত্যেক মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা খুব সহজভাবে আয় করতে পারেন। আজকে আমরা এই ইনকাম পদ্ধতি সম্পর্কে জেনে নেই।

তথ্য প্রযুক্তি নির্ভরযুগে বেশিরভাগ কাজ এখন বাসায় বসে মোবাইল অথবা কম্পিউটারের সাহায্যে করা যাচ্ছে। এমনকি অনেকে বাসায় বসে অনলাইন থেকে কয়েক লক্ষ টাকা পর্যন্ত আয় করে নিয়ে যাচ্ছে। আমাদের মধ্যে অনেকেই হয়তো জেনেছেন অনলাইন থেকে ইনকাম সম্পর্কে। আজকে আপনাদেরকে এ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য দিব এমনকি সকল উপায়গুলোও বলে দিব।

ঘরে বসে অনলাইনে ফ্রিতে টাকা ইনকাম করার পদ্ধতি

মূলত বাসায় বসে অনলাইনে যেগুলো কাজ করা হয় তার প্রকার হয়েছে হাজার হাজার। অর্থাৎ আপনি যে দক্ষতায় অভিজ্ঞতা হন না কেন সেটাকে কাজে লাগিয়ে অনলাইন থেকে অর্থ‌ আয় করা যায় প্রচুর পরিমাণে। এখন আমরা সেরা এবং জনপ্রিয় কিছু দক্ষতা এবং স্কিল নিয়ে আলোচনা করব যেগুলোর চাহিদা অনেক বেশি।

গ্রাফিক্স ডিজাইন অথবা এডিটিং করে আয়

বর্তমানে অনলাইনে সবচেয়ে বেশি জনপ্রিয় কাজ হচ্ছে গ্রাফিক্স ডিজাইন। এজন্য তেমন কোন দক্ষতার প্রয়োজন নেই শুধুমাত্র ডিজাইনিং এ দক্ষতা থাকলেই চলে। যেমন ব্যানার ডিজাইন, লোগো ডিজাইন ইত্যাদি। আবার যদি কেউ ভালো ছবি এডিটিং করতে পারে তাহলে প্রচুর অর্থ আয় করতে পারবে এই কাজটি করে শুধু। যারা ফাইভার,‌ আপ ওয়ার্কে কাজ করে মাসে কয়েক লক্ষ টাকা আয় করে নিচ্ছে। এছাড়াও ফেসবুকে প্রচুর পরিমাণ এখন ফটো এডিটিং এর কাজ পাওয়া যায়।

মাইক্রো জব ওয়েবসাইটে কাজ করে

বর্তমানে অনলাইনে বেশ কয়েকটি মাইক্রো জব ওয়েবসাইট রয়েছে যেখানে অনেক ছোট ছোট কাজ করে দৈনিক ৫ থেকে ৬ ডলার আয় করা যায়। অর্থাৎ বাংলাদেশের টাকায় ৫০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত আয় করা সম্ভব। এর জন্য তেমন কোন দক্ষতার প্রয়োজন হবে না শুধুমাত্র বেসিক ইন্টারনেট জ্ঞান থাকলেই এখান থেকে আয় করা যায়। এখানে আর কাজগুলো যেমন youtube এর চ্যানেল সাবস্ক্রাইব করা, ‌ভিডিও দেখা, ফেসবুক পেইজে লাইক দেওয়া ইত্যাদি। নিয়মিত এ প্লাটফর্মে কাজ করলে প্রচুর অর্থ আয় করা যায়। সুতরাং যদি আপনার হাতে একটি স্মার্ট ফোন থাকে তাহলে এখন থেকে কাজে নেমে পড়তে পারেন। অনলাইনে ফ্রিতে টাকা ইনকাম করার পদ্ধতির মধ্যে সবচেয়ে সেরা এটি। এ প্লাটফর্মের আমরা বেশ কিছু নাম দেখি নেই।

  • পিকো ওয়ার্কার্স
  • মাইক্রো জব

ভিডিও তৈরি করে

এখন অনেক কম্পিউটারের কাজ মোবাইলের সাহায্যে খুব দ্রুত এবং সহজে করা সম্ভব হচ্ছে। যদি শুধুমাত্র আপনার ভিডিও তৈরি করার শখ থাকে তাহলে এখান থেকে কয়েক মাসের মধ্যে আপনি হাজার হাজার টাকা আয় করতে পারবেন এক নিমিষে। কারণ ফেসবুক এবং ইউটিউবে ভিডিও কনটেন্ট আপলোড করে মনিটাইজেশন করা সম্ভব হয়। সেখান থেকে আয় করা যায় অনেক অর্থ। আপনারা ভিডিও তৈরি করে স্পন্সরের মাধ্যমে এখান থেকে আয় করা যায়। অল্প শিক্ষিত মানুষ তার দক্ষতাকে কাজে লাগিয়ে এখান থেকে কয়েক লক্ষ টাকা পর্যন্ত আয় করে নিচ্ছে যার প্রমাণ হয়তোবা আপনারা ফেসবুকে বিভিন্ন নিউজ মাধ্যমে দেখতে পারছেন।

ক্যাপচা পূরণ করে আয়

আরেকটি সবচেয়ে সহজ কাজ হচ্ছে ক্যাপচা পূরণ করে আয়। বর্তমানে অনলাইনে ফ্রিতে টাকা ইনকাম করার মধ্যে সবচেয়ে সেরা হচ্ছে এটি। একটি নরমাল স্মার্টফোন দিয়ে কন্টিনিউয়াস যদি আপনি কাজ করেন তাহলে দৈনিক ৩ থেকে ৪ ডলার পর্যন্ত আয় করতে পারবেন। কারণ ছবিতে দেওয়া ক্যাপচা সেগুলো মিলিয়ে থাকা বক্সে পূরণ করে সাবমিট করলে একটি করে ক্যাপচার পূরণ হয়। 8 থেকে 10 ঘন্টা কাজ করলে প্রায় 400 থেকে 500 টাকা পর্যন্ত আয় করা সম্ভব হয়। সুতরাং আপনি যদি অন্য কোন কাজ করেন তার পাশাপাশি আপনি এ কাজটিও করতে পারবেন খুব অনায়াসে।

আপনারা এই আর্টিকেল পড়ে বুঝতে পেরেছেন অনলাইনে ফ্রিতে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে। এরকম আরো অন্যান্য প্ল্যাটফর্ম থেকে কিভাবে আয় করবে সে বিষয়টি আমরা বিস্তারিত আলোচনা করব।

More: ওয়েবসাইট থেকে ইনকাম করার পদ্ধতি

Share This Article