ফ্রী লাইটরুম প্রিসেট ডাউনলোড (Free Lightroom Presets Download 2024)

HM Mahfuj

আজকের এই পোস্টে ফ্রী লাইটরুম প্রিসেট ডাউনলোড করার পদ্ধতি ও Free Lightroom Presets Download করে কীভাবে লাইকরুমে এডিট করবেন বিস্তারিত তথ্য শেয়ার করব, শুরু থেকে শেষ পর্যন্ত Lightroom presets free download এই প্রতিবেদনটি পড়ুন, আমরা ফ্রি লাইটরুম প্রিসেট ডাউনলোড করার জন্য ও নিচে শেয়ার করব।

কিভাবে লাইটরুম প্রিসেট ডাউনলোড করবেন?

লাইটরুম প্রিসেট অনলাইনে বেশিরভাগেরই পেইড একদমই কম Lightroom presets ফ্রিতে পাওয়া যায়, তবে আমরা এখানে অনেক গুলো লাইটরুম প্রিসেট ডাউনলোড করার জন্য আপনাদেরকে প্রবাইড করব যেগুলো ব্যবহার করতে পারবেন আপনার ফ্রিতে কোন অসুবিধা ছাড়া, প্রিসেট গুলো ডাউনলোড করার জন্য আরোও উপায় রয়েছে যেমন Lightroom App ও কিছু প্রিসেটস দিয়ে থাকে এইগুলা ও আপনি ব্যবহার করতে পারেন।

How to Use Lightroom Presets?

কিভাবে লাইটরুম প্রিসেট ব্যবহার করবেন: লাইটরুম প্রিসেট ইউজ করা একদম সহজ, আপনি যদি মোবাইলে লাইটরুম প্রিসেট ব্যবহার করতে চান তাহলে সর্বপ্রথম মোবাইলে Lightroom App টি Play Store থেকে বা Apple Store থেকে ডাউনলোড করে ইন্সটল করে নিন। তারপর আপনি যে পিকচারে লাইটরুম প্রিসেট এড করবেন ফটোটির এডিট অপশনে ক্লিক করুন।

Lightroom presets use

উপরের পিকচারের প্রতি লক্ষ করুন আশা করি বুঝতে পারবেন কিছুটা, প্রথমে আপনার যে পিকচারে লাইটরুম প্রিসেট লাগাবেন সেই পিকচারটি লাইটরুম অ্যাপে এডিটরে অপেন করুন তারপর নিচে দেখতে পাবেন Presets নামের একটি অপশন, presets এ ক্লিক করার পর একদম উপরের ডানদিকে তিনটি ডটে ক্লিক করুন তারপর অসবে Create Presets এটিতে ক্লিক করে আপনার ডাউনলোড করা প্রিসেটটি আপলোড করে দি Lightroom App, আপলোড করার পর এইখানে আপনার Presets এর ফাইল নামটি দেখতে ফাইলে ক্লিক করুন অটোমেটিক presets আপনার পিকচারে এড হয়ে যাবে।

আরোও পড়ুন: সেরা ১০টি Photo Editing Apps অ্যান্ড্রয়েড এবং আইফোন ইউজার ২০২৪

লাইটরুমে কি ফ্রি প্রিসেট আছে?

লাইটরুমে অল্প পরিমাণের প্রিসেট রয়েছে, যেগুলো অনেকরই পছন্দ হয়না তাই সকল এডিটর এক্সপার্টরা অনলাইনে ফ্রি লাইটরুম প্রিসেট ডাউনলোড করার জন্য অনেক খুঁজতে হয়, তবে চিন্তার কোন কারন নেই আমরা আপনাদের কাছে অনেক গুলো Lightroom Presets Free download শেয়ার করব যেগুলো কমপ্লিটলী ফ্রি।

Lightroom Presets For Girls Picture

কিভাবে লাইটরুম ফিল্টার ডাউনলোড করব? নিচের লাইটরুম প্রিসেট গুলো মেয়েদের পিকচারে লাইটরুম প্রিসেট ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

উপরের এবং নিচের লাইটরুম প্রিসেট গুলো ডাউনলোড করতে কোন অসুবিধা হলে নিচে দেওয়া লিংকে ভিজিট করে আপনার ইচ্ছা মত প্রিসেট ডাউনলোড করতে পারেন: Lightroom Presets Free Download 2024

Lightroom Presets Free Download 2024

Lightroom Presets Free Download For Man

Lightroom Presets Free Download 2024

Lightroom Presets Free Download 2024

কিভাবে লাইটরুম প্রিসেট ডাউনলোড করব?

আমাদের দেওয়া প্রিসেট ডাউনলোড করে নিন উপর থেকে, আর অফিসিয়াল সাইট থেকে লাইটরুম প্রিসেট ডাউনলোড করার জন্য ভিজিট করুন https://www.adobe.com/products/photoshop-lightroom/lightroom-presets.html এই লিংকে ভিজিট করে দেখতে পারেন সেখানে ফ্রি এবং পেইড লাইটরুম প্রিসেট রয়েছে।

আরোও পড়ুন: সেরা ১০টি ফটো এডিটিং সফটওয়্যার: Photo Editing Software 2024

ফ্রি লাইটরুম প্রিসেট ডাউনলোড করার ওয়েবসাইট

কয়েকটি ফ্রি ওয়েবসাইট রয়েছে যেখানে ফ্রিতে প্রিসেট রয়েছে এর মধ্যে থেকে কয়েকটি হলো।

  • Unsplash.com Lightroom Presets
  • Psdstack.com Lightroom Presets
  • FreePresets.com for Lightroom Presets
  • Thepresetsroom.com for free Lightroom Presets

উপরের ওয়েবসাইট গুলোতে ভিজিট করে ফ্রি লাইটরুম প্রিসেট ডাউনলোড করতে পারবেন।

আমি কি লাইটরুমের জন্য বিনামূল্যে প্রিসেট পেতে পারি?

আমি কি লাইটরুমের জন্য বিনামূল্যে প্রিসেট পেতে পারি? হাঁ অবশ্যই লাইটরুম প্রিসেট ফ্রিত ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।

কিভাবে ফ্রি লাইটরুম পাওয়া যায়?

লাইটরুম নতুন ব্যবহারকারীরা যে কোনো সময় লাইটরুমের সাত দিনের বিনামূল্যের লাইটরুম প্রিসেট ব্যবহার করতে পারবেন তবে শুধুমাত্র সাত দিনের জন্য।

কিভাবে লাইটরুম মোবাইলে ডাউনলোড করা প্রিসেট ব্যবহার করব?

উপরের দেওয়া নিয়ম হলো মোবাইলে প্রিসেট ব্যবহার করার নিয়ম।

আমি কি লাইটরুম ক্লাসিক ডাউনলোড করতে পারি?

হাঁ অবশ্যই লাইটরুম ক্লাসিক ডাউনলোড করতে পারবেন।

Ipad এ লাইটরুম কি ডেস্কটপের মতই?

হাঁ Ipad এ লাইটরুম ডেস্কটপের মতই এবং এতে আরোও অনেক ফিচার রয়েছে।

আজকের পোস্টটি এই পর্যন্তই আমরা সব সময়ই এই ধরনের ফ্রিবিস বিষয়গুলো শেয়ার করে থাকি, তাই আমাদের ফাজার নিউজ আপনার মোবাইলে বুকমার্ক করে রাখার অনুরোধ থাকলো।

Share This Article