সেরা ১০টি Photo Editing Apps অ্যান্ড্রয়েড এবং আইফোন ইউজার ২০২৪

Jahid Hasan

টেকনোলজি বিষয়ক আলোচনার আজকের প্রসঙ্গে রয়েছে সেরা ১০ টি Photo Editing Apps অ্যান্ড্রয়েড এবং আইফোন ইউজারদের জন্য। যাতে করে একজন মোবাইল ব্যবহারকারী খুব সহজেই ফ্রী এবং প্রিমিয়াম উভয় ভার্সনের মোবাইলের জন্য ছবি এডিটিং সফটওয়্যার গুলো পেয়ে যায়।

বর্তমানে ইন্টারনেটে অনেক ধরনের ফ্রি এডিটিং অ্যাপ থাকলেও সবগুলোতে সুবিধা মত কাজ করতে পারে না একজন ব্যবহারকারী। আপনাদের জন্য আমরা অ্যান্ড্রয়েড এবং আইফোন ইউজারদের জন্য বেশ কিছু ফটো এডিটিং আপনি হাজির হয়েছি। আর এইগুলো বাছাই করা হয়েছে সবকিছু পরীক্ষামূলক ভাবে বিশ্লেষণ করে। তাহলে নিচে থেকে দেখে নেই এর তালিকা।

Top 10 Photo Editing Apps for Android and iPhone Users in 2024

Photo Editing App অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের জন্য যা ফটোর এডিট করতে পারবেন সহজেই চলুন তাহলে দেখে নেওয়া যাক Best Photo Editing App for Android and iPhone Users.

Canva Online

Canva photo Editing App

বর্তমান সময়ে ফটো এডিটিং এর জগতে রাজত্ব করছে ক্যানভা। যদিও এর ফ্রি এবং প্রিমিয়াম ভার্সনে রয়েছে তবে প্রিমিয়াম ভার্সনে রয়েছে নানা ধরনের সুযোগ সুবিধা। এটির মোবাইল অ্যাপ রয়েছে আবার সরাসরি অনলাইনেও কাজ করতে পারবেন একজন ব্যবহারকারী। Canva is a one of the most popular photo Editing App on the internet, Canva editing software is a easiest and simplest app for photos editing.

Pics Art

বর্তমান সময়ে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে ছবি এডিট করে কিন্তু এই অ্যাপস ব্যবহার করে না এমন মানুষ খুব কম এমন। ফিল্টারিং থেকে শুরু করে এডভান্স লেভেলের সকল ভার্সন রয়েছে। তবে প্রিমিয়াম ভার্সন ব্যবহার করলে একজন ব্যবহারকারী প্রফেশনাল ভাবে ছবি এডিট করতে পারবে এবং আকর্ষণীয় সকল ছবি ডিজাইন করতে পারবেন। বর্তমানে এর ব্যবহারকারী রয়েছে প্রায় কয়েক মিলিয়ন।

Light Room

Light room photo Editing App

যারা বিভিন্ন ধরনের বিয়ের ফটো অথবা বিভিন্ন অনুষ্ঠানের ছবিগুলো সিনেমাটিকভাবে এডিট করতে ইচ্ছুক। তাদের পছন্দের একটি মোবাইল অ্যাপস হচ্ছে লাইটরুম। এর সাহায্যে দুর্দান্ত সকল লোক দেওয়া যায় একটি ছবিকে। শুধুমাত্র ছবি নয় এর চাইতে ভিডিও এডিটিং ও করা যায় খুব সহজে। Lightroom is very user friendly mobile editor app for Android and iPhone Users, you easily install Lightroom photo Editing App on your mobile phone.

Air Brush

বর্তমান সময়ের সেরা মোবাইল এডিটিং অ্যাপস এর মধ্যে অন্যতম আরেকটি এপ্স হচ্ছে এয়ার ব্রাশ। স্টিকার, ফিল্টার, ব্যাকগ্রাউন্ড রিমুভ এবং আরো অনলাইন নয় সকল কাজগুলো করা যায় এর মাধ্যমে খুব সহজেই। আইফোন এবং এন্ড্রয়েড ব্যবহারকারীরা উভয়ই এটি খুব সহজে ব্যবহার করতে পারবেন।

Snapseed

বর্তমান সময়ে সেরা ১০টি Photo Editing App গুলোর মধ্যে জায়গা দখল করে রেখেছে। প্রায় প্রত্যেক মোবাইলে এই অ্যাপস ব্যবহার করা হচ্ছে। এর মাধ্যমে সকল ধরনের ফটো এডিটিং পোস্ট ব্যবহার করে একজন ব্যবহারকারী ফটো এডিট করতে পারবেন।

Remove Bg

ছবি এডিট করবে কিন্তু ব্যাকগ্রাউন্ড রিমুভ করবে না এমন মানুষকে পাওয়া খুব মুশকিল। আর তাদের জন্য খুব সহজ একটি মাধ্যম হচ্ছে এই রিমোভ বিজি। এটি ব্যবহার করে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে খুব সহজেই ব্যাকগ্রাউন্ড রিমুভ করা সম্ভব হয়।

Photoshop Express

ছবি এডিটিং এর জগতে ফটোশপ এর নাম শুনেনি এমন ব্যবহারকারী একটুও নেই। যদিও ফটোশপের বিভিন্ন ধরনের ভার্সন রয়েছে তবে এটি বেশি জনপ্রিয়তা অর্জন করেছে। অনেক বড় ধরনের যারা ফটো এডিটর হয়েছে তারা এটি বেশি ব্যবহার করে থাকে।

VSCO

যদিও এটি অনেকের কাছে অপরিচিত কিন্তু বর্তমান সময়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করছে ফটো এডিটিং এর অ্যাপস এর জগতে। প্রায় কয়েক মিলিয়ন ব্যবহার রয়েছে এ ছাড়াও রয়েছে বিভিন্ন ধরনের প্রিসেট সিস্টেম। যাতে করে একজন ব্যক্তি প্রফেশনাল ভাবে ছবি এডিট করতে পারবেন।

Google Photo Scan

বর্তমানে গুগলে একটি ফটো এডিটিং অ্যাপস প্রকাশিত করেছেন তাদের অফিসিয়াল ভাবে। সেটি হচ্ছে গুগল ফটো স্ক্যান। এটির মাধ্যমে দুর্দান্তভাবে ছবি এডিট করা সম্ভব হয়। আইফোন এবং এন্ড্রয়েড ইউজারদের জন্য রয়েছে উভয় ভার্সন।

Snapchat

যদিও এটি একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। কিন্তু এর মাধ্যমেও দুর্দান্ত সকল ছবি এডিট করা যায়। বিশেষ করে যারা ইনস্টাগ্রাম এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছবি আপলোড করে তাদের অধিকাংশ ব্যবহার করে এই অ্যাপসটি। এই অ্যাপসের সাহিত্যের দ্বারা দারুন ছবিগুলো এডিট করা সম্ভব হয়।

এই অ্যাপসগুলো কি আইফোনে ব্যবহার করা যাবে?

হ্যাঁ এই অ্যাপসগুলো আইফোনে ব্যবহার করা যাবে।

অ্যাপ গুলো সম্পূর্ণ?

সবগুলো অ্যাপস ফ্রি তে ব্যবহার করা যাবে তবে প্রিমিয়াম ভার্সনে এডভান্স লেভেলের টুলস গুলো পাওয়া সম্ভব।

ফটো এডিটিং অ্যাপস কোথা থেকে পাওয়া যাবে?

উপরের এই অ্যাপসগুলো প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন অথবা অ্যাপেল স্টোর থেকে ডাউনলোড করতে পারবে একজন ব্যবহারকারী।

এ প্রতিবেদনে আপনারা দেখলেন সেরা ১০টি Photo Editing App. এরকম টেকনোলজি জগতের আরো আপডেট খবরগুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

Share This Article