বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম, Bkash Balance Check

Jahid Hasan

আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম সম্পর্কে। অর্থাৎ কিভাবে আপনারা খুব সহজে Bkash Balance Check করবেন তাই নিচে তুলে তোড়া হচ্ছে এখন।

মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে এখন অন্যতম একটি হচ্ছে বিকাশ। যদিও এর শক্তিশালী প্রতিদ্বন্দ্বী নগদ রয়েছে তবে এর ব্যবহারকারী সর্বোচ্চ সংখ্যায় জানা গিয়েছে। গ্রামের বিভিন্ন ধরনের অঞ্চল থেকে শুরু করে শহরাঞ্চলগুলো পর্যন্ত ব্যাপকের বৃদ্ধি পেয়েছে এর ব্যবহার। ব্যবসায়িক লেনদেন থেকে শুরু করে বিভিন্ন ধরনের পার্সোনাল লেনদেন করা হয় এর মাধ্যমে। দশ টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত লেনদেন করা সম্ভব বিভিন্ন একাউন্ট অনুসারে। কিন্তু বিভিন্ন কারণে বিভিন্ন সময় এই সকল অ্যাকাউন্ট এর ব্যালেন্স চেক করার প্রয়োজন হয়ে থাকে।

বিকাশ ব্যালেন্স চেক করার নিয়ম

প্রথমে আমরা জানবো কিভাবে ডায়ালের মাধ্যমে অর্থাৎ বাটন মোবাইলের মাধ্যমে ব্যালেন্স চেক করবেন। এজন্য প্রথমে প্রবেশ করতে হবে *247# ডায়াল করে এই অপশনে। এখানে প্রবেশ করার পর নিজের দিকে দেখা যাবে ব্যালেন্স নামের একটি অপশন। এখন এই অপশনে প্রবেশ করতে হবে। অথবা এখানে আপনারা দেখতে পারবেন একাউন্ট নামের একটি অপশন অর্থাৎ মাই একাউন্ট দেখা যাবে।

এখানে প্রবেশ করার পর সেখানে দেখা যাবে ব্যালেন্স চেক নামের আরেকটি অপশন রয়েছে। এখন এই অপশনে প্রবেশ করে পাসওয়ার্ড দিলে সঙ্গে সঙ্গে দেখতে পারবেন আপনার মোবাইলে কত টাকা রয়েছে এই সকল বিষয়।

এছাড়াও যারা বিকাশ অ্যাপ এর মাধ্যমে ব্যালেন্স চেক করতে চান তাদের ক্ষেত্রে রয়েছে সহজে ব্যালেন্স দেখার নিয়ম। কারণ মোবাইল অ্যাপসে খুব সহজে এটি লগইন করতে হবে তারপর উপরের দিকে দেখা যাবে ব্যালেন্স নামের একটি অপশন। সেখানে প্রেস করলে অথবা চাপ দিয়ে ধরে রাখলেই ব্যালেন্স দেখা যাবে। আর মূলত এই ভাবেই বিকাশ ব্যালেন্স চেক করতে হয়।

এরকম সকল বিকাশ সংক্রান্ত তথ্য এবং অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবা সম্পর্কে জানতে হলে আমাদের সঙ্গে থাকুন। কারন আমাদের পক্ষে তুলে ধরা হয়ে থাকে সকল আপডেট ধরনের টেকনোলজি পদ্ধতিগুলো জানতে হলে আমাদের পত্রিকা পড়ুন বেশি করে।

অন্যান্য প্রতিবেদন- Bkash Priyo Number 2024

Share This Article