সেরা ১০টি ফটো এডিটিং সফটওয়্যার: Photo Editing Software 2024

Jahid Hasan

এই প্রতিবেদনে আপনাদের জন্য তুলে ধরা হচ্ছে এখন সেরা ১০টি ফটো এডিটিং সফটওয়্যার এবং Photo Editing Software 2024। যারা এই সকল সেরা সফটওয়্যার গুলো দেখতে আগ্রহী তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ুন এবং নিচে থেকে দেখে নিন।

Adobe Photoshop

ফটো এডিটিং সফটওয়্যার এর জগতে শুরু থেকে রাজত্ব করে আসছে এডোবি ফটোশপ। ব্যাসিক লেভেল থেকে শুরু করে এডভান্স লেভেল পর্যন্ত রয়েছে এর বিভিন্ন ধরনের ধাপ। যার মাধ্যমে একজন ব্যবহারকারী খুব সহজেই ছবি এডিট করতে পারেন। বিশেষ করে যারা কম্পিউটার দোকানে গুলোতে ফটোশপের কাজ করে তারা এটি ব্যবহার করে থাকে বেশি।

Adobe Lightroom

যারা প্রফেশনাল ভাবে ভিডিও অথবা ছবি এডিটিং এর কাজ করে তাদের প্রত্যেকের কম্পিউটারে রয়েছে এই সফটওয়্যারটি। এর মাধ্যমে সিনেমাটিক ফটো এডিট করা সম্ভব হয় যার কারণে এর চাহিদা আরো অনেক বেশি রয়েছে।

Capture One

আধুনিক জগতের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে যারা ছবি এডিট করতে চান। তাদের জন্য গুরুত্বপূর্ণ আরেকটি সফটওয়্যার হচ্ছে এটি। এর সাহায্যে ফ্রি এবং প্রিমিয়াম ভার্সনে খুব সহজেই ছবি এডিট করতে পারবে একজন ব্যবহারকারী।

Canva

Canva photo Editing App

ছবি এডিটিং অ্যাপ এর কথা উঠলেই প্রথমে আসে কেনভা কথা। শুধুমাত্র এর সফটওয়্যার এর মধ্যে সীমাবদ্ধতা মোবাইল অ্যাপস এবং ওয়েব ভার্সন। এর মাধ্যমে খুব সহজে ছবি এডিট করা যায় বিশেষ করে ব্যাকগ্রাউন্ড কিভাবে জন্য এই সফটওয়্যার এর বিকল্প নেই।

Gimp

কম্পিউটারের যত ব্যবহৃত সফটওয়্যার এর মধ্যে আরেকটি গুরুত্বপূর্ণ এডিটিং সফটওয়্যার হচ্ছে Gimp. এটি ব্যবহার করে একজন ব্যবহারকারী সাধারণভাবে ছবি এডিটিং ছাড়াও এডভান্স লেভেলের কোডিং ব্যবহার করেও ছবি এডিট করতে পারেন। এটি ফ্রিতেও একজন ব্যবহারকারী ব্যবহার করতে পারবেন।

More: সেরা ১০টি Photo Editing Apps

সেরা ১০টি ফটো এডিটিং সফটওয়্যার Photo Editing Software 2024

Luminar

বর্তমানে মোবাইল ফটো এডিটিং অ্যাপ এর জগতে একটি রাজত্ব করলেও কম্পিউটারে জগতে বেশ আধিপত্য বিস্তর করছে। যতদিন যাচ্ছে তত কম্পিউটারের সফটওয়্যার এর ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে এখানে। এ সফটওয়ারে আকর্ষণীয় ফিচারগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের ফিল্টারিং এবং এ আই ব্যবহার সিস্টেম। অর্থাৎ আর্টিফিশিয়াল প্রযুক্তি ব্যবহার করে সুন্দরভাবে এই সফটওয়্যার গুলো এডিট করতে পারবেন।

DXO Lab

প্রায় কয়েক মিলিয়ন কম্পিউটার ব্যবহারকারী এই ছবি এডিটিং সফটওয়্যার ব্যবহার করছে। এরমধ্যে রয়েছে ইউ আই টেকনোলজি এবং রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সকল ফিচারগুলো। ম্যানুয়ালভাবে ছবি এডিটিং এর পাশাপাশি অটোমেটিক ভাবে এই ছবি কাস্টমাইজ করা সম্ভব হয়।

Mid Journey

বর্তমান সময়ে প্রযুক্তির নির্ভর এআই ফটো এডিটিং সফটওয়্যার হচ্ছে এই মিড জার্নি। খুব অল্প সময়ের মধ্যে দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছে এই সফটওয়্যার। আর যত দিন যাচ্ছে তত এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে এর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর ব্যবহারের কারণে।

Cyberlink Photo editor

ফটো এডিটিং থেকে শুরু করে ভিডিও এডিটিং পর্যন্ত করা যায় এই সফটওয়্যার ব্যবহার করে। বিশেষ করে যারা বিগিনার লেভেলের ফটো এডিটর তাদের জন্য এই সফটওয়্যার একদম আদর্শ একটি সফটওয়্যার। আপনি চাইলেও এই সফটওয়্যার ব্যবহার করে ফটো এডিটিং জগতে প্রবেশ করতে পারেন।

Affinity Photo

বিভিন্ন ধরনের টুলস এবং ফিচারগুলোর কারণেই বেশি জনপ্রিয়তা অর্জন করেছে এই সফটওয়্যারটি। ব্যক্তিগত ছবি এডিটিং থেকে শুরু করে প্রফেশনাল সকল ছবি এডিট করা হয় এই সফটওয়্যার এর মাধ্যমে। ফ্রি এবং প্রিমিয়াম উভয়েড ভার্সন ব্যবহার করার সুযোগ পেয়েছে একজন ব্যবহারকারীর।

এ প্রতিবেদনে আপনারা দেখলেন সেরা ১০টি ফটো এডিটিং সফটওয়্যার & Photo Editing Software 2024. এরকম আরো অন্যান্য টেকনোলজি সংক্রান্ত নিউজ পেতে হলে ফাজার পত্রিকার তথ্য প্রযুক্তি ক্যাটাগরি পড়বেন।

অন্যান্য প্রতিবেদন: সেরা ও সুন্দর Photo Editing Background

Share This Article