সত্যিই বন্ধ হতে যাচ্ছে উইন্ডোজ ১০

Jahid Hasan

তাহলে এবার কি সত্যিই বন্ধ হতে যাচ্ছে উইন্ডোজ ১০? আসুন আমরা আজকে এ বিষয়টি জানবো কথা হবে। বিভিন্ন প্লাটফর্মে এই বিষয় নিয়ে প্রচুর আলোচনা হচ্ছে যে কি কারণে উইন্ডোজ টেন বাদ হতে যাচ্ছে এবং পরবর্তীতে কি আসবে।

এইতো বছরখানেক হলো আগমন ঘটেছে উইন্ডোজ ১১ এর। তবে বর্তমানে চলমান এসেছিল বিগত উইন্ডোজ গুলো। তবে উইন্ডোজ ৭ বাতিল করার ঘোষণা ছিল প্রথম থেকেই কিন্তু অনেকে ব্যবহার করে আসছিল ম্যানুয়াল ভাবে। windows 7 এর পরে নজর দিয়েছেন তারা উইন্ডোজ ১০ এর দিকে। এবার শোনা যাচ্ছে খুব শীঘ্রই বন্ধ করে দেওয়া হবে এটি। কিন্তু চারদিকে গুজব ছড়ালেও এখন পর্যন্ত পরিষ্কার ভাবে জানা যায়নি এটি বন্ধ করে দেওয়া হবে কিনা। এখন আপনাদের সামনে সে বিষয় সম্পর্কে তুলে ধরব।

সত্যিই বন্ধ হতে যাচ্ছে উইন্ডোজ ১০

যারা কম্পিউটার ব্যবহার করে থাকেন তাদের মধ্যে সবারই জানা রয়েছে উইন্ডোজ কি। যাদের জানা নেই তাদের জন্য তুলে ধরা হচ্ছে এই সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো। মূলত উইন্ডোজ হচ্ছে এক ধরনের অপারেটিং সিস্টেম। কম্পিউটার পরিচালনার জন্য এটি ব্যবহার করা হয়ে থাকে। তবে অন্য সকল অপারেটিং সিস্টেমকে কম্পিউটার পরিচালনা করতে গেলেও উইন্ডোজের জনপ্রিয়তা সবচেয়ে বেশি। মজার ব্যাপার হচ্ছে এটি ফ্রিতে ব্যবহার করার সুযোগ রয়েছে যার কারণে সর্বজনীন ব্যবহার করা যায় এটি।

windows 10 আগমন ঘটে ২০১৫ সালের ২৯ জুলাই। সবচেয়ে বেশি জনপ্রিয় অপারেটিং সিস্টেম হিসেবে এই ভার্সন সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে। সবচেয়ে বেশি জনপ্রিয়তা উইন্ডোজ 7 করলেও বেশ এগিয়ে যাচ্ছিল উইন্ডোজ ১০. কয়েক বছর আগে উইন্ডোজ ১১ এর আগমন ঘটে তবুও অনেকেই এ ভার্সনটি ব্যবহার করে আসছিল। কিন্তু সম্প্রতি সময়ে শোনা যাচ্ছে এই ভার্সনটি নাকি বন্ধ করে দেওয়া হবে। Microsoft এর অফিসিয়াল ভাবে এর কোন তথ্য না পাওয়া গেলেও বেশ কয়েকটি টেক জায়ান্ট সংবাদ মাধ্যমে এ বিষয়টি পরিষ্কার হয়েছে অনেকটা। তবে সত্যিই বন্ধ হতে যাচ্ছে উইন্ডোজ ১০। তবে সাধারণ মানুষের এটি ব্যবহার করতে পারবে তবে এর ক্ষেত্রে কোন আপডেট পাবেন না।

More: এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম

Share This Article