নগদ সেন্ড মানি করার নিয়ম, Nagad Send Money

Jahid Hasan

আমরা জানব নগদ সেন্ড মানি করার নিয়ম সম্পর্কে। Nagad Send Money সম্পর্কে সকল তথ্যগুলো জানতে পারবেন একজন পাঠক‌ এখান থেকে। অর্থাৎ যারা সরাসরি মানি কিভাবে করতে হয় তা দেখে নিন এখান থেকে।

নগদ মোবাইল ব্যাংকিংদের মধ্যে রয়েছে অন্যতম শীর্ষ স্থানীয় তালিকায়। যত দিন যাচ্ছে তত এর ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যারা নগদ ব্যবহার করেন অথবা ব্যবহার করতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকেই জানেনা কিভাবে এই সেন্ড করতে হয়। বিশেষ করে যারা নতুন ব্যবহারকারী রয়েছে তাদের বেশি অজানা রয়েছে। বর্তমানে মগধের ব্যবহারকারী রয়েছে সর্বোচ্চ বেশি এবং পরিমাণ অফার দিয়ে গ্রাহকদেরকে আকৃষ্ট করছে। বিশেষ করে ঢাকার ভিতরে জমিন এবং বিভিন্ন ধরনের আকর্ষণীয় ক্যাম্পেইনের মাধ্যমে তাদেরকে বেশি আকর্ষণ করছে। গত কয়েক সপ্তাহের মধ্যে এর গ্রাম সংখ্যা বৃদ্ধি পেয়েছে প্রায় কয়েক হাজার। আসুন নিচে থেকে কিভাবে ব্যালেন্স চেক করবেন সেটি।

নগদ সেন্ড মানি করার নিয়ম

  • সেন্ড মানি করার জন্য মূলত দুটি পদ্ধতি রয়েছে। একটি হচ্ছে ডায়াল করার মাধ্যমে ডায়াল কোডের মাধ্যমে। আর অপরটি হচ্ছে মোবাইল অ্যাপের মাধ্যমে। আজকে আমরা এই দুই পদ্ধতি সম্পর্কে জেনে নিব।
  • প্রথমে যেকোনো একটি মোবাইল থেকে ডায়াল করতে হবে *167#. এই কডে ডায়াল করলে একটি মেনে চলে আসবে। এরপর দেখা যাবে সেন্ড মানির একটি অপশন। এবার এই অপশনে প্রবেশ করতে হবে।
  • উপরের এই অপশনে প্রবেশ করার পর সেখানে একটি নগদ নাম্বার প্রবেশ করাতে হবে। সঠিকভাবে নগদ নাম্বার প্রবেশ করানোর পর পরবর্তীতে থাকে ব্যালেন্স অর্থাৎ কত টাকা আপনি পাঠাতে চাচ্ছেন সেটি দিতে হবে।
  • এরপরের ধাপে দিতে হবে একটি রেফারেন্স নম্বর এবং সর্বশেষ পিন নম্বর দিয়ে সাবমিট করলেই টাকা সেন্ড হয়ে যাবে। আর এভাবে ডায়াল কোডের মাধ্যমে টাকা পাঠাতে হয়।

মোবাইল এপে নগদ সেন্ড মানি করার নিয়ম

একজন ব্যবহারকারী চাইলে মোবাইল অ্যাপের মাধ্যমে পার্সোনাল টু পার্সোনাল টাকা পাঠাতে পারবেন। এজন্য প্রথমে নগদের মোবাইল অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করতে হবে। এরপর সেটির মধ্যে প্রবেশ করে দেখতে পারবেন সেন্ড মানির একটি অপশন। এখন এখানে প্রবেশ করে গ্রাহকের মোবাইল নাম্বার প্রবেশ করাতে হবে।

তারপর রেফারেন্স এবং পিন নাম্বার দিয়ে সাবমিট করলে সঙ্গে সঙ্গে চলে যাবে অপর নাম্বারে। এভাবে মূলত অ্যাপের মাধ্যমে টাকা পাঠাতে হয়।

বিকাশ এবং নগদ সম্পর্কে আরো অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানতে হলে আমাদের সঙ্গে থাকুন। কারণ আমাদের পত্রিকায় তুলে ধরা হয়ে থাকে এজন্য ধরনের আপডেট তথ্যপ্রযুক্তির খবর গুলো।

অন্যান্য প্রতিবেদন: নগদ ব্যালেন্স চেক করার নিয়ম

Share This Article