মুকেশ আম্বানি কত টাকার মালিক: Mukesh Ambani Net Worth

Jahid Hasan

আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ কত, মুকেশ আম্বানি কত টাকার মালিক সে বিষয় সম্পর্কে তুলে ধরা হচ্ছে আমাদের এই প্রতিবেদনে Mukesh Ambani Net Worth।

সবারই স্বপ্ন থাকে অনেকগুলো টাকা থাকবে এবং অর্থ সম্পদ করে তুলবে। কিন্তু সবার এই স্বপ্ন পূরণ না হলে অনেকের স্বপ্ন পূরণ হয়ে যাচ্ছে খুব দ্রুত ভাবে। আন্তর্জাতিক অর্থের মানদন্ড হিসাব করে প্রত্যেক বছর নির্ধারণ করা হয় বিশ্বসেরা ধনীদের তালিকা। প্রায় অর্ধযুগের অধিক সময় রাজত্ব করেছে প্রথম স্থানে বিল গেটস। তবে অন্যদিকে আরেকজন হচ্ছেন বর্তমান সময়ে বেশি হঠাৎ করেই এগিয়ে গিয়েছে ইলন মাস্ক। আমাদের এশিয়া মহাদেশের যে একজন বড় ধনী ব্যক্তি রয়েছে তিনি হচ্ছেন মুকেশ আম্বানি। তিনি সারা পৃথিবী জুড়ে প্রথম ১০ জন ধনীর তালিকার মধ্যে রয়েছে বেশ কয়েক বছর ধরেই। আজকে আমরা এই প্রতিবেদনে মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিবার সম্পর্কে জানব। তাহলে এই বিষয় সম্পর্কে আমরা সকল বিষয় জেনে নেই।

মুকেশ আম্বানি কত টাকার মালিক

ভারতবর্ষ নয় বরং বাংলাদেশসহ বিভিন্ন দেশের মানুষেরা তার অর্থের পরিমাণ সম্পর্কে জানতে চেয়েছেন। জানতেই বা যাবেন না কেন তার বাড়ি ঘর এবং লাইফ স্টাইল দেখেই সবার জানার আগ্রহ থাকে। প্রত্যেক বছর তাদের বিভিন্ন অনুষ্ঠানে আয়োজন করা হয় জমকালো ভাবে এমনকি বিভিন্ন বড় বড় তারকাদের সেখানে ডাকা হয়ে থাকে। বিভিন্ন ধরনের আয়োজনে প্রত্যেকবার সারা পৃথিবী জুড়ে তাদের খ্যাতি সরে যায় এবং আকর্ষণীয় হয়ে থাকে। ধনী ব্যক্তিদের সম্পত্তি পরিবার জানার আগ্রহ থাকে সকলের তাই আমরা আজকে এ বিষয় নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে।

Mukesh Ambani Net Worth

২০২৩ সালের হিসাব অনুযায়ী হিসাব অনুযায়ী তার স্থাবর অস্থাবর সম্পত্তি মিলে সর্বমোট অর্থ রয়েছে প্রায় ১০১ বিলিয়ন ডলার। টাকায় হিসাব করা হয় তাহলে এর সম্পত্তির পরিবার দাঁড়াবে 829346 কোটি টাকা। তাহলে আপনারা হয়তো এখন ধারণা করতে পেরেছেন তিনি কত অর্থের মালিক এবং তার লাইফ স্টাইল এমন হবে কি কারনে সে বিষয়ে সম্পর্কে। কিন্তু একটি বিষয়ে যে তার এই সম্পত্তির পরিমাণ জানার পাশাপাশি অনেকের জানার আগ্রহ থাকে তিনি কি করে এত সম্পত্তির মালিক হলেন সে বিষয়ে সম্পর্কে। মুকেশ আম্বানি কত টাকার মালিক সে বিষয়ে জানার পাশাপাশি এখন জানবো তিনি কি করেন। তার মূলত বিভিন্ন ধরনের বিজনেস থাকলে অন্যতম একটি বিজনেস হচ্ছে ফ্ল্যাগশিপ কোম্পানি রিলায়েন্স। এই কোম্পানির এমডি এবং চেয়ারম্যান হিসাবে রয়েছেন। সারা ভারতবর্ষের সহ আন্তর্জাতিক বিশ্বে তার প্রচুর ব্যবসা রয়েছে যেখান থেকে প্রত্যেক বছর হাজার হাজার কোটি টাকা আয় হয়ে থাকে।

আরো পড়ুন: বর্তমানে ২২ ক্যারেট সোনার দাম কত

Share This Article