বর্তমানে ২২ ক্যারেট সোনার দাম কত

Jahid Hasan

আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে বাংলাদেশে বর্তমানে ২২ ক্যারেট সোনার দাম কত সে বিষয়টি সম্পর্কে। কারণ ইতিমধ্যে দামের ব্যাপক পরিবর্তন ঘটেছে যা জানা অবশ্যই দরকার একজন একজন ক্রেতাকে।

আমাদের ওয়েবসাইটে ইতিপূর্বে আলোচনা করা হয়েছে আজকে স্বর্ণের দাম কত। মূলত প্রতিনিয়ত এই তথ্যগুলো আপডেট দেওয়া হয়ে থাকে যাতে করে একজন ব্যক্তি প্রতিদিনের এই দাম সম্পর্কে জানতে পারেন। আর প্রতিনিয়তের মত এবারও আজকে আমরা হাজির হয়েছি এই বিষয়টি নিয়ে। তাহলে আজকে আমরা কথা না বাড়িয়ে সরাসরি আলোচনার মূল প্রসঙ্গে চলে যাই এখন। বর্তমান সময়ে বিয়ের অনুষ্ঠানগুলো বেশি হচ্ছে আর এই অনুষ্ঠানগুলোতে সোনার ব্যবহার করা হয়ে থেকে সবচেয়ে বেশি। যদি আপনি সঠিক মূল্য জানে তাহলে এই বিষয়টি কিনে কখনো ঠকবেন না বরং জিতে যাবেন কেনার ক্ষেত্রে। এখান থেকে সোনার বিষয়ক ব্যাপক গোপন তথ্যগুলো জানতে পারবেন যা আপনাকে অনেক সাহায্য করবে।

বর্তমানে ২২ ক্যারেট সোনার দাম কত

পৃথিবী জুড়ে রয়েছে অসংখ্য এবং ব্যবহার হয়েছে প্রচুর। এর থেকে অনেক মূল্যবান ধাতু থাকলেও সোনার মূল্য বেশি সে অনুসারে ব্যবহারে পরিমাণটাও অনেক এগিয়ে। এ সোনার মধ্যে বেশকিছু পার্থক্য রয়েছে আর সেটি নির্ভর করা হয়ে থাকে এর বিশুদ্ধতার ওপর। তবে সারা পৃথিবী জুড়ে সবচেয়ে বেশি ব্যবহার করা হয়ে থাকে ২১ ক্যারেটের সোনা কিন্তু ২২ ক্যারেট সোনা সবচেয়ে বিশুদ্ধ। তুলনামূলক ভাবে দাম অত্যন্ত বেশি হয়ে থাকে। এই ক্যাটাগরি সোনার কেনার আগ্রহ থাকে সবার। আসুন তাহলে এর দাম সম্পর্কে এখন আমরা জেনে নেই।

১ ভরি ২২ ক্যারেটের সোনার দাম হচ্ছে ১,১১,০৪১ টাকা।

এর দাম বৃদ্ধি ছিল বেশ কয়েকদিন আগে তবে সেটি এখন কমে প্রায় ১ লক্ষ ১১ হাজার টাকার মত হয়ে গিয়েছে। বছরের শুরুতে এর মূল্য ছিল প্রায় ১ লক্ষ ১৬ হাজার টাকার মত। দাম এখন কমতে শুরু করেছে যারা সোনা কিনতে চান অথবা রেখে দিতে চান তারা অবশ্যই এই সময় কিনে রেখে দেন।

Share This Article