আজকের টাকার রেট ১ এপ্রিল ২০২৪

Jahid Hasan

প্রতিদিনের মতো আজকে আমরা নিয়ে হাজির হয়েছি আজকের টাকার রেট 2024 সম্পর্কে। অর্থাৎ যারা বাংলাদেশ মুদ্রার আজকে টাকার মান সম্পর্কে জানতে আগ্রহী তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলে টাকার এই মান সম্পর্কে আমরা জেনে নেই।

বর্তমান সময়ে বিভিন্ন কারণে অনলাইন এবং অফলাইনে মানুষ দেশ থেকে বিদেশে অর্থ লেনদেন করে থাকে। মূলত বিভিন্ন ধরনের অর্থনৈতিক অবস্থা এবং বিভিন্ন বিষয় বিবেচনা করে একেক দেশের মুদ্রার মান একেক রকম হয়। আবার প্রতিনিয়ত বিভিন্ন দেশের মুদ্রার বিপরীতে অন্য দেশের মুদ্রার মান কম বা বেশি হয়ে থাকে। ঠিক তেমনভাবে বাংলাদেশের মুদ্রার মানের তারতম্য ঘটে থাকে। তাই অর্থ লেনদেনের পূর্বে অবশ্যই এ বিষয়টি নজর দিতে হবে অনেক ভালোভাবে। তাহলে নিজে যেমন লাভবান হবে ঠিক তেমনভাবে রাষ্ট্র লাভবান হবে। বিশেষ করে যারা প্রবাস থেকে অর্থ লেনদেন করে তাদের এই বিষয়টি যেন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলে পরিবারের নিকটে সঠিক মূল্য অর্থ লেনদেন করতে‌ পারবেন এবং লাভবান হবে।

এছাড়াও যারা অনলাইনে কাজ করেন তাদেরকেও এ বিষয়টি জানাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলে তারা সঠিক মরলে অর্থগুলো দেশে আনতে পারবেন এবং রেমিটেন্সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সুযোগ পাবে। আর অবশ্যই বৈধ উপায়ে এই অর্থ লেনদেন করলে রাষ্ট্র ভাবে অনেক লাভবান হবে। চলুন তাহলে নিচে থেকে আমরা এই তালিকাটি দেখে নেই।

সিঙ্গাপুরের ডলার৮৭ টাকা ৫৬ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২৫ টাকা ০০ পয়সা
মার্কিন ডলার১১৬ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৭৭ টাকা ৮২ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৭৯ টাকা ৭ পয়সা

একদম পাঠক এই প্রতিবেদনের মাধ্যমে দেখলেন আজকের টাকার রেট সম্পর্কে। এরকম আরো অন্যান্য দিনের টাকার মান সম্পর্কে জানতে হলে নিচে দেওয়া লিঙ্কে প্রবেশ করুন।

অন্যান্য- টাকার মান কত ৩১ মার্চ ২০২৪

Share This Article