১২ ভোল্ট ১২০ এম্পিয়ার ব্যাটারির দাম কত

Jahid Hasan

বর্তমানে অনেকেই যে বিষয়টি জানতে চান সেটি হচ্ছে ১২ ভোল্ট ১২০ এম্পিয়ার ব্যাটারির দাম কত সে বিষয় সম্পর্কে। আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হবে ‌ 12V 120 Amp Battery Price সম্পর্কে।

বর্তমানে সারা বাংলাদেশ জুড়ে আবহাওয়া পরিস্থিতি বেশ উত্তপ্তকর। এই উত্তপ্ত কর পরিবেশে নিজেকে শীতল রাখতে অনেকেই বিভিন্ন ধরনের পাখা অথবা এসি ব্যবহার করে থাকেন। কিন্তু আমাদের দেশে বিদ্যুৎ ঘাটতির কারণে অনেক সময় লোডশেডিং এর পরিমাণ এত মাত্রায় চলে যায় যে তা অসহ্যকর হয়ে যায়। শুধুমাত্র নিজের স্বাস্থ্য রক্ষার ক্ষেত্রে নয় বরং ব্যবসার ক্ষেত্রে প্রয়োজন হয় একটি আইপিএস অথবা ইউপিএস। তৈরি করার জন্য মূল উপাদান দরকার হয় ব্যাটারি। এই যন্ত্রের ব্যাটারির দাম সম্পর্কে জানব এখন।

১২ ভোল্ট ১২০ এম্পিয়ার ব্যাটারির দাম কত

ব্যাটারি সাধারণত কয়েক প্রকারের হয়ে থাকে। এর মধ্যে একটি হচ্ছে পানির ব্যাটারি আরেকটি হচ্ছে পাউডার ব্যাটারি। আজকে আমরা পাউডার ব্যাটারির দাম সম্পর্কে জানব। এই ধরনের পাউডার ব্যাটারির দাম সাধারণত হয়ে থাকে সাড়ে পাঁচ হাজার থেকে ছয় হাজার টাকা পর্যন্ত। মূলত কোম্পানি অনুসারে এই দামের পার্থক্য হয়।

বাংলাদেশে সোলার প্যানেলের দাম কত?

যারা এই ব্যাটারি কিনতে চান তারা আপনার শোরুম অথবা অন্যান্য প্ল্যাটফর্ম থেকে কিনতে পারবেন। যারা অল্প খরচে আইপিএস এবং কম্পিউটার চালাতে ইচ্ছুক তাদের জন্য উপযুক্ত এই ব্যাটারিটি। ব্যাটারি সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ সকল তথ্য এবং বিষয় জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকার সঙ্গে থাকবেন। 12V 120 Amp Battery ছাড়াও আরো অন্যান্য ব্যাটের দাম জানতে হলে অবশ্যই আমাদের প্রাইস ইন বিডি ক্যাটাগরি দেখুন।

Share This Article