বাংলাদেশের আজকে ডলার রেট কত ১৮ই ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

নিত্য প্রতিদিনের মতো আমরা আজকে হাজির হয়েছি আজকে টাকার মান কত সে বিষয়ে সম্পর্কে। যারা বাংলাদেশী মুদ্রার মান সম্পর্কে জানতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের নিজের টেবিল থেকে দেখে নিবেন। কারণ আমরা যে নিচে টেবিল আকারে মুদ্রার মান দিয়েছি বিভিন্ন দেশের সহ সেগুলো সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী।

সিঙ্গাপুরের ডলার৯০ টাকা ৫০পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২২ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশের আজকে ডলার রেট কত

আমাদের প্রতিদিন এই ডলারের সম্পর্কে জানা দরকার। এটি সরাসরি আমাদের দেশের অর্থনৈতিক ব্যবস্থাপনা সাথে সংযুক্ত। শুধুমাত্র বাংলাদেশের নয় আন্তর্জাতিক বিশ্বের সকল দেশের অর্থনৈতিক অবস্থান মানদন্ড করা হয় ডলার রেট অনুসারে। প্রতিদিন দেশ-বিদেশে টাকা পাঠায় তাদের এই ডলারের জানা দরকার হয়ে থাকে। শুধুমাত্র টাকা পাঠানোর ক্ষেত্রে নয় টাকা ফেরত আনার ক্ষেত্রে এই ডলার রেট সম্পর্কে জানা দরকার হয়ে থাকে।

আর যারা দেশ বিদেশ থেকে টাকা পাঠানোর তাদের অবশ্যই টাকা রেট সম্পর্কে জানা দরকার। তাহলে তারা যে কোন দেশ থেকেই যখন টাকা লেনদেন করবেন তখন সঠিক মূল্যে এই লেনদেন করতে পারবেন। এজন্যই আজকে আমরা ডলার রেটের পাশাপাশি নিয়ে হাজির হয়েছে সকল দেশের মুদ্রা অনুসারে বাংলাদেশ আজকে টাকার মান সম্পর্কে। এরকম আরো অন্যান্য মূল্যবান বিষয়বস্তুর দাম সম্পর্কে জানতে হলে অবশ্যই ফাজার নিউজের সঙ্গে থাকবেন।

আরো পড়ুন: আজকের টাকার মান কত ১৭ই ফেব্রুয়ারি ২০২৪

Share This Article