আসিফ মাহতাব স্যার ও ড. সরোয়ার এর জন্য দাঁড়াবেন ঢাবি শিক্ষার্থীরা

Shaheda Jannat

ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাবেক খন্ডকলীন শিক্ষক আসিফ মাহতাব স্যার ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের আইইউবি স্কুল অফ এনভায়রনমেন্ট অ্যান্ড লাইফ সায়েন্স এর সহযোগী অধ্যাপক ডা মোহাম্মদ সরোয়ার হোসেন এর পাশে দাঁড়াবেন এবং উনাদের জন্য এবার দাঁড়াবে ঢাবি শিক্ষার্থীরা।

জানা যায় আজ ২৮ জানুয়ারি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অন্যায় আচরণের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর এলাকায় প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছে। বেলা ১১ টায় এ কর্মসূচি শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি শুরু হয়েছে। এই কর্মসূচির আহ্বায়করা জানায় বিকৃত ট্রান্সজেন্ডার এর বিরুদ্ধে কথা বলায় চাকরি হারান আমাদের শ্রদ্ধেয় শিক্ষক আসিফ মাহতাব স্যার ও ডা. সরোয়ার হোসেন স্যার এর সাথে এরকম আচরন কর্তৃপক্ষের এই অন্যআয় আচরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে তাদের এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

গত ২১ জানুয়ারি রাতে ব্রাকের সাবেক শিক্ষক আসিফ মাহতাব স্যারকে চাকরিচ্যুত করা হয় কেবল মাত্র ট্রান্সজেন্ডার নিয়ে কথা বলায় উনাকে রাত ১২ টায় ফোনে জানানো হয় যে উনি নাকি আর ক্লাসে যেতে পারবেন না অর্থাৎ উনাকে বরখাস্ত করা হয়েছে এবং একই ঘটনায় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি স্যার ডা. সরোয়ার হোসেন স্যার কে ও আর ক্লাসে না যাওয়ার জন্য জানিয়ে দেয় বিশ্ববিদ্যালয়।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আসিফ মাহতাব তিনটি প্রশ্নের উত্তর দিলেন

নতুন শিক্ষা কারিকুলামে সপ্তম শ্রেণীর পাঠ্য বই ইতিহাস ও সমাজিক বিজ্ঞান এর মধ্যে শরীফ ও শরিফা গল্পের পৃষ্ঠা ছিড়ছেন এবং এই বিষয়ে কথা বলার কারনে দুজন শিক্ষককে কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় না যেতে ক্লাস না নেওয়ায় জন্য জানালো তাও আসিফ মাহতাব স্যার কে রাত ১২ টা মুঠোফোন জানানো হয় এটা কেমন কথা কেমন নীতি এই দুজন স্যার এর জন্য এবার দাঁড়ালো ঢাবি শিক্ষার্থীরা এবং তাদের আজকের এই আন্দোলন।

Share This Article