ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আসিফ মাহতাব তিনটি প্রশ্নের উত্তর দিলেন

Shaheda Jannat

ব্রাকের সাবেক শিক্ষক আসিফ মাহতাব স্যার তিনটি প্রশ্নের ই উত্তর দিলেন আসুন জানা যাক সেই গুরুত্বপূর্ণ তিনটি প্রশ্ন কি বা এই তিনটি প্রশ্নের উত্তর কি দিলেন স্যার। ব্রাকের সাবেক শিক্ষক আসিফ মাহতাব স্যার সপ্তম শ্রেণীর ইতিহাস ও সমাজিক বিজ্ঞান বইয়ের একটি বিষয় শরিফ ও শরিফা গল্প সেই গল্পের ট্রান্সজেন্ডার নিয়ে কথা আছে সেই বিষয় নতুন কারিকুলাম এ অন্তর্ভুক্ত রয়েছে।

সপ্তম শ্রেণীর পাঠ্য বই ইতিহাস ও সমাজিক বিজ্ঞান এই বইয়ের শরিফ ও শরিফা গল্পের পৃষ্ঠা ছিড়ায় ব্রাক বিশ্ববিদ্যালয়ের খন্ডকলীন শিক্ষক আসিফ মাহতাব স্যার কে বরখাস্ত করা হয়েছে এবং এই বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক আলোড়ন।

ব্রাক বিশ্ববিদ্যালয়ের খন্ডকলীন প্রভাষক আসিফ মাহতাব স্যার এর চুক্তি বাতিল করা হয়েছে। এই বিষয় নিয়ে কেউ আসিফ মাহতাব স্যার এর পক্ষে কথা বলছেন আবার কেউ আসিফ মাহতাব স্যার এর বিপক্ষে রয়েছেন স্যার পড়েছেন ইতিমধ্যে অনেক প্রশ্নের সম্মুখীন।

গুরুত্বপূর্ণ এমন তিনটি প্রশ্নের উত্তর কি হতে পারে?

  • এক ভিডিও বার্তায় তিনি তার বিরুদ্ধে ওঠা ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তির সত্যতা, ব্রাক বিশ্ববিদ্যালয়ের নাম করে বিভিন্ন সুযোগ সুবিধা নেওয়া, ও নিজের বিরুদ্ধে ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাথে কোন অভিযোগ আছে নাকি এ বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন।
  • আবার আরো এক বক্তব্য জানা যায় অনেকে বলেছেন ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাথে আপনার কোন চুক্তি ছিল কিনা বা আপনি কোন ক্লাস নিয়েছেন কিনা তিনি এ প্রশ্নের জবাবে বলেন গত বছরের ন্যায় এ বছরে ও চুক্তি হয়েছে এমনকি আমি একটা ক্লাস ও নিয়েছি। কেননা তারা আমাকে রুটিন দিয়েছে ক্লাস দিয়েছে সেসব ইমেইলে ডকুমেন্টস রয়েছে‌।
  • দ্বিতীয় প্রশ্নের জবাবে বলেন তিনি আমি ব্যাক্তিগতভাবে আমার কোন ব্যক্তবে ব্রাক বিশ্ববিদ্যালয়ের নাম বলিনি। এছাড়াও অন্য কোন ব্যাক্তি যদি জানে যে আমি ব্রাকে ক্লাস নেই ব্রাকের নাম ব্যবহার করে তা তো আমি বলতে পারবনা।
  • চাকরিচ্যুতির ব্যাপারে আসিফ মাহতাব স্যার কে এমন ও প্রশ্ন করা হয়েছে যে ব্রাকের বিরুদ্ধে আপনার কোন অভিযোগ আছে কিনা তিনি এমন প্রশ্নের জবাবে বলেন এখন পর্যন্ত ব্রাক বিশ্ববিদ্যালয় কোন কথা বলে নি যে আমার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

Also Read: আপনি কী পড়েছেন “শরীফ থেকে শরীফার গল্প” দ্রুত জেনে নিন

ব্রাকের সাবেক শিক্ষক আসিফ মাহতাব স্যার নতুন কারিকুলাম নিয়ে বক্তব্য দিতে গিয়ে শরীফ ও শরিফা গল্পের পৃষ্ঠা ছিড়ছেন এবং এ বিষয়ে বলছেন যে বাচ্চাদের এই বিষয়ে মগজধোলাই করা হয়েছে এই নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে সারা নেট দুনিয়ায় এবং আসিফ মাহতাব স্যার বিভিন্ন প্রশ্নের ও সম্মুখীন হয়েছেন তিনি তার প্রশ্নের উত্তর ও দিয়েছেন এবার একটি কথা শেয়ার করলাম যাই সিদ্ধান্ত নেওয়া হোক না কেন আমাদের শিক্ষা ব্যবস্থা ও যেন ভালো হয় এবং স্যার এর ও যেন ভালো হয়।

Share This Article