১ লক্ষের বেশি জনবল নিয়োগ দিবে দক্ষিণ কোরিয়া

Jahid Hasan

এবার ১ লক্ষের বেশি জনবল নিয়োগ দিবে দক্ষিণ কোরিয়া বাংলাদেশ থেকে। প্রায় কয়েকটি ক্যাটাগরিতে দক্ষ অদক্ষ অনেক জনবল নিয়োগ দেবে এই দেশ। বেশিরভাগ শ্রমিকদেরকে নেওয়া হচ্ছে বাংলাদেশ থেকে।

প্রতিবছর বাংলাদেশ থেকে অনেক লোক প্রবাসে চেয়ে থাকে শুধুমাত্র আয়ের উদ্দেশ্যে। সেটিতে ব্যক্তিগত বা অফিসিয়াল কাজে বেশিরভাগ ক্ষেত্রে। তবে অফিশিয়াল ভাবে অর্থাৎ সরকারের পক্ষ থেকে যার অন্যতম একটি সুযোগ হচ্ছে দক্ষিণ কোরিয়া। প্রতি বছর দক্ষিণ কোরিয়াতে বাংলাদেশের অনেক লোক নিয়ে থাকেন। প্রত্যেক বছরের মতো এবারও এখান থেকে অনেক সংখ্যক লোক নিচ্ছেন। যারা যারা আগ্রহী তারা অবশ্যই আমাদের প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়বেন। শুরু থেকে শেষ পর্যন্ত সকল তথ্যগুলো তুলে ধরা হচ্ছে।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার দারুন সুযোগ

কয়েকদিন আগে অফিসিয়াল ভাবে ঘোষণা দেওয়া হয়েছে দক্ষিণ কোরিয়া সরকার পক্ষ থেকে। প্রতি বছরের চেয়ে এ বছরে সবচেয়ে বেশি সংখ্যক মানুষকে নিয়োগ দিবে। প্রায় ১ লক্ষ ৬৫ হাজার প্রার্থীদেরকে নিয়োগ দেওয়া হচ্ছে এবারে। আর এত জনমল নিয়োগ দেওয়ার অন্যতম কারণ হচ্ছে কোরিয়াতে শ্রমিক এর প্রচুর ঘাটতি রয়েছে যার কারণে প্রতি বছর এখান থেকে অনেক লোক নেওয়া হয়। তবে এবারে প্রায় অন্য বছরে তুলনায় ৩৫ শতাংশের বেশি পরিমাণ লোক নেওয়া হচ্ছে। যাতে করে দীর্ঘ সময় পর্যন্ত শ্রমিক সমস্যা না সংঘটিত হয় এই উদ্দেশ্যেই।

তবে বিভিন্ন ক্যাটাগরিতে এখানে লোক নেওয়া হবে। যারা আবেদন করবেন তাদের এ বিষয়টি জানা দরকার যে কোন ক্যাটাগরিতে কতজন করে নিয়োগ দেওয়া হবে সে বিষয়টি। আমরা এখন সেই ক্যাটাগরি এবং কতজন জনবল নিয়োগ দেয়া হবে তা জেনে নিই।

  • উৎপাদন শিল্পে ৯৫০০০ জন,
  • কৃষি খাতে ১৬০০০,
  • নির্মাণ শিল্পে ৬০০০,
  • মৎস্য খাতে ১০০০০ জন,
  • জাহাজ শিল্পে ৫০০০,
  • সেবা খাতে ১৩০০০
  • অন্যান্য প্রয়োজনীয়তা অনুযায়ী ২০০০০ জন

প্রকাশিত হয়েছে এবার প্রচুর সংখ্যক জনবল নিয়োগ দেবে দক্ষিণ কোরিয়া তখন থেকেই প্রবাসীদের মধ্যে অন্যরকম আমেজ বিরাজ করছে। কিভাবে আপনারা এখানে যাওয়ার জন্য আবেদন করবেন এবং কি কি যোগ্যতা প্রয়োজন সে বিষয়ে প্রতিবেদন তৈরি করা হবে। ততদিন পর্যন্ত আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকুন।

Read More: ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ

Share This Article