এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

Jahid Hasan

৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪। আজকে প্রকাশিত এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪। আর যে সকল ছাত্র-ছাত্রীরা আজকের ফলাফল দেখতে চাচ্ছেন তারা আমাদের নিচের দেওয়া নিয়ম থেকে ফলাফল দেখে নিন।

MBBS admission result

মূলত গত ৯ তারিখে অনুষ্ঠিত হয়েছিল মেডিকেলের লিখিত পরীক্ষা। আর এই লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত করা হচ্ছে আজকে। যে সকল শিক্ষার্থীরা উত্তীর্ণ হয়েছে তারা এসএমএস এর মাধ্যমে জানতে পারবেন তাদের ফলাফল। তাছাড়াও ফলাফল দেখতে পারবেন সরাসরি অনলাইনে। অনলাইন থেকে ফলাফল দেখতে চাচ্ছেন তারা এই ওয়েবসাইটে প্রবেশ করুন। এই ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানে পারা যাবে রোল নাম্বার দেওয়ার জন্য একটি বক্স রয়েছে। এবার এই বক্সে রোল নম্বর দিতে হবে তারপর রেজাল্ট অপশনে ক্লিক করলেই কাঙ্খিত ফলাফল চলে আসবে। আর এভাবেই মূলত ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে হয়।

এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় ১ লক্ষ ৪০ হাজারের মতো শিক্ষার্থীরা। স্বতঃস্ফূর্তভাবে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং পরীক্ষায় অনুষ্ঠিত হয় বেশ উচ্ছ্বাস প্রকাশিত করতে দেখা গেছে শিক্ষার্থীদের কাছে। পরীক্ষার পর থেকে শিক্ষার্থীদের জানার আগ্রহ ছিল ফলাফল কবে দেবে সেই বিষয় সম্পর্কে।প্রতি বছর পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ১ থেকে ২ দিনের মধ্যে ফলাফল দিয়ে থাকে। তবে এবার দ্বিতীয় দিনেই পরীক্ষার ফলাফল ঘোষণা করার সিদ্ধান্ত দিয়েছে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর থেকে।

মেডিকেল ভর্তি ফলাফল

এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে ইচ্ছুক তারা অবশ্যই উপরের এই নিয়মে ফলাফল দেখে নেবেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন করার নিয়ম এবং ফলাফল সংক্রান্ত সকল তথ্য জানতে হলে অবশ্যই আমাদের শিক্ষা ক্যাটাগরি দেখবেন। আমাদের এই ক্যাটাগরিতে দেওয়া হয়ে থাকে সকল শিক্ষা সংক্রান্ত আপডেট খবর গুলো।

Share This Article