মেডিকেল ভর্তি ফলাফল ২০২৪: Medical Admission Result 2024

Jahid Hasan

গত ৯ ফেব্রুয়ারি রোজ শুক্রবারে অনুষ্ঠিত হয়েছে মেডিকেল ভর্তি পরীক্ষা। প্রতিবেদনে আমরা আপনাদের সামনে তুলে ধরব মেডিকেল ভর্তি ফলাফল ২০২৪ সম্পর্কে। কারণ প্রকাশিত করা হচ্ছে ‌Medical Admission Result 2024.

এবারের মেডিকেল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গত শুক্রবারে আর খুব শীঘ্রই ফলাফল ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে তারা। এবারের ফলাফল কেমন হবে সেটি দেখা যাবে ফলাফল ‌ঘোষণার পর। এইবারের মেডিকেল পরীক্ষায় অংশগ্রহণ করেছে সর্বমোট সারা বাংলাদেশ জুড়ে প্রায় 37 টি সরকারি বেসরকারি মেডিকেল কলেজ গুলো। মোট আসন সংখ্যা রয়েছে ৫৩৮০ টি। এর বিপরীতে পরীক্ষার্থীর আবেদন করেছিল ১ লক্ষ ৪ হাজারের মতো। প্রত্যেকটি সিট এর বিপরীতে আবেদন করেছে প্রায় ১৯ জন করে। বাংলাদেশ জোরে কত শুক্রবারে সকাল দশটা থেকে ১১ টা মোট এক ঘন্টা পরীক্ষা দিয়েছেন শিক্ষার্থীরা। ১৯ টি কেন্দ্রে ২১ টি ভেনুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মেডিকেল ভর্তি ফলাফল ২০২৪

পরীক্ষায় অংশগ্রহণ করার পর থেকেই শিক্ষার্থীদের জানার আগ্রহ জাগে এর ফলাফল কবে দিবে সে বিষয়টি সম্পর্কে। তবে অবশেষে পরীক্ষার ফলাফল দেওয়ার সময় এসেছে। যারা উত্তীর্ণ হবে তাদেরকে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে আর যারা অনলাইনে মাধ্যমে ফলাফল দেখতে চান তারা অবশ্যই নিচে ধাপগুলো অনুসরণ করুন।

প্রথমে শিক্ষার্থীদের বাংলাদেশ শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইটে প্রবেশ করতে হবে অথবা আপনারা এই লিংকে প্রবেশ করে সরাসরি এই ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন।

উপরের এই ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানে দেখতে পারবেন Roll দেওয়ার একটি অপশন এসেছে। সুপার রেজাল্ট অপশনে ক্লিক করলেই আপনারা কালকে তো ফলাফলটি দেখতে পারবেন।

এই নিয়মেই আপনারা মেডিকেল ভর্তি ফলাফল ২০২৪ দেখতে পারবেন। এরকম আরও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল দেখার জন্য অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

আরো পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪

Share This Article