এসএসসি রেজাল্ট মার্কশিটসহ দেখার নিয়ম | SSC Result With MarkSheet

Jahid Hasan

এখান থেকে এখন দেখে নেব এসএসসি রেজাল্ট মার্কশিটসহ দেখার নিয়ম সম্পর্কে। যে সকল শিক্ষার্থীরা ‌SSC Result With MarkSheet দেখতে আগ্রহ হচ্ছেন তারা অবশ্যই এখান থেকে অনুসরণ করুন এবং দেখে নিন।

২০২৪ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গত ফেব্রুয়ারি মাসে। আর পরীক্ষা অনুষ্ঠিত হয় যেখানে অংশগ্রহণ করে প্রায় ১০ লক্ষের অধিক শিক্ষার্থীরা। সমগ্র বাংলাদেশ জুড়ে একসঙ্গে সকল বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। কোন প্রকার বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়। প্রাকৃতিক দুর্যোগ বা অন্যান্য কোন ধরনের সমস্যা দেখা দেয়নি এবার এসএসসি পরীক্ষার্থীদের। এবারের এই এসএসসি পরীক্ষা চলমান থাকে গত মার্চ মাসে ১৫ তারিখ পর্যন্ত। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর শিক্ষার্থীরা শুরু থেকেই বেশ ফলাফল দেখার জন্য আগ্রহ দেখাচ্ছে। আর আজকের এই প্রতিবেদনে এই ফলাফল সংক্রান্ত সকল তথ্যগুলো উপস্থাপন করা হচ্ছে আপনাদের সামনে। ইতিপূর্বে ফলাফল কবে প্রকাশ হবে এটি নিয়ে গুজব ছড়িয়েছিল। সেখানে ফলাফল দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল ৭ থেকে ৯ তারিখের মধ্যে। পরবর্তী সময়ে মাওশি বলে সেটি সম্পূর্ণ ভুয়া খবর। আর তারা জানাই যে ফলাফল প্রকাশিত হবে আগামী ১২ই মে সম্ভাব্য তারিখ।

এসএসসি রেজাল্ট মার্কশিট সহ দেখার নিয়ম

যারা পরীক্ষার্থী তারা অবশ্যই সব সময় চায় মার্কশিট সহ ফলাফল দেখতে। তাতে করে আইডিয়া করা যায় কোন সাবজেক্টে কেমন মার্ক পেয়েছে এবং পরবর্তী সময়ে অর্থাৎ এইচএসসি পরীক্ষায় কোনটিতে ভালো করতে হবে সে কি। আর মার্কশিট জানা থাকলে কোন সাবজেক্টে যদি কম নাম্বার পায় সেক্ষেত্রে বোর্ড চ্যালেঞ্জ করার সুযোগ সুবিধা পেয়ে যায়। চলুন কিভাবে এই ফলাফল দেখবেন সে বিষয়ে দেখে নেই।

  • যেকোনো একটি মোবাইল থেকে প্রথমে আপনাদের এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • এই ওয়েবসাইটে প্রবেশ করার পর তারপর সেখানে পরীক্ষার নাম, পাশের সন, রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নম্বর সহ অন্যান্য তথ্যগুলো দিতে হবে।
  • উপরের তথ্যগুলো সঠিকভাবে ইনপুট করার পর ক্যাপচা পূরণ করে সাবমিট করলে একজন শিক্ষার্থী এসএসসি রেজাল্ট মার্কশিটসহ দেখতে পারবেন। মূলত এই পদ্ধতিতেই ফলাফল দেখতে হয়।

আরো অন্যান্য পরীক্ষা যেমন এইচএসসি পরীক্ষার সময়সূচি এবং বিভিন্ন ধরনের প্রস্তুতি সম্পর্কে জানতে হলে আমাদের শিক্ষা খবর পড়ুন। কেননা এখানে তুলে ধরা হয়ে থাকে সর্বশেষ শিক্ষা সংক্রান্ত আপডেট খবর গুলো।

অন্যান্য প্রতিবেদন: এইচএসসি পরীক্ষার প্রস্তুতি ২০২৪

Share This Article