সিলেট বোর্ড এইচএসসি রেজাল্ট চেক: Sylhet Board HSC Result Check 2024

Jahid Hasan

প্রিয় শিক্ষার্থীদের জন্য আজকে হাজির হয়েছি উচ্চ মাধ্যমিক সিলেট বোর্ড পরীক্ষার ফলাফল সম্পর্কে। তাহলে আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন সিলেট বোর্ড থেকে কত জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিল এবং পাস ফেলের হাড়ের সংখ্যা।

উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট এইচএসসি রেজাল্ট

আমরা সিলেট বোর্ডের পরীক্ষার ফলাফল সম্পর্কে জানা লাগে সে বোর্ড সম্পর্কে কিছু সংক্ষিপ্ত ধারণা নিয়ে নেব। এই শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয়েছে ১৯৯৯ সালে। বৃহত্তর সিলেট বিভাগের সিলেট জেলাতেই এই শিক্ষা বোর্ড টি অবস্থান করছে। যার প্রতিষ্ঠাতা বাংলাদেশ সরকার এবং মূল সংস্থা হচ্ছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ। বর্তমান সময়ে এর চেয়ারম্যান হচ্ছে ডক্টর রমা বিজয় সরকার। প্রত্যেক রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এ প্রতিষ্ঠানটি খোলা থাকে।

আমরা জানবো এই বোর্ডের পরীক্ষার ফলাফল এবং অন্যান্য বিষয় সম্পর্কে। যাতে করে আপনারা এই বোর্ডের মাধ্যমিক পড়াশোনা মান এবং অন্যান্য বিষয় সম্পর্কে বুঝতে পারবেন।

উচ্চ মাধ্যমিক সিলেট বোর্ড পরীক্ষার ফলাফল

এখন আপনাদেরকে জানাবো সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে। তার মাধ্যমে আপনারা এই বোর্ডের পরীক্ষার ফলাফলের সম্পর্কেও সংক্ষিপ্ত একটি ধারণা পেয়ে যাবেন। বসুন তাহলে দেখে নেই এবারের ফলাফল সম্পর্কে যাবতীয় সফল তথ্যগুলো।

HSC Sylhet Board Result 2024

মোট পরীক্ষার্থীর সংখ্যা
পাশের হার
মোট ফেলের সংখ্যা
মোট জিপিএ ফাইভ

এইচএসসি সিলেট বোর্ড ফলাফল দেখার নিয়ম

সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল দেখার জন্য অবশ্যই আপনাকে eboardresults.com এই ওয়েবসাইটে প্রথমে প্রবেশ করতে হবে। সাইটে প্রকাশ করার পর আপনারা দেখতে পারবেন একটি ফর্ম আসছে। এখানে পরীক্ষা নাম, ‌ পাশের সাল এবং শুধুমাত্র বোর্ডের নাম দিয়ে সাবমিট করলেই আপনারা কাঙ্খিত ফলাফলটি পেয়ে যাবেন। সেখানে দেখতে পারবেন কতজন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল, ‌ কতজন জিপিএ ৫ পেয়েছেন এমনকি কত জন অকৃতকার্য হয়েছে সে বিষয়টি।

মার্কশিটসহ এইচএসসি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আন্ডারে আপনারা একটি পদ্ধতিতে সকল পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। আপনারা যদি এই লিঙ্কে প্রবেশ করেন সেখানে রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার সহ যাবতীয় সকল তথ্যগুলো দিলে খুব সহজেই ফলাফল দেখতে পারবেন। আর উচ্চ মাধ্যমিক সিলেট বোর্ড পরীক্ষার ফলাফল পাশাপাশি আরো অন্যান্য বোর্ডের ফলাফল দেখার জন্য ওয়েবসাইটের আরও অন্যান্য আর্টিকেল পড়ে অথবা উপরের লিঙ্কে প্রবেশ করেন।

সিলেট বোর্ডে কতজন শিক্ষার্থী পাস করেছেন?

সিলেট বোর্ডে মোট পাস করেছেন শিক্ষার্থী।

বোর্ডে কতজন জিপিএ ৫ পেয়েছেন?

মোট পেয়েছেন জন।

Share This Article