রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে হাইকোর্ট

Jahid Hasan

বর্তমানে আলোচনার শেষে যে বিষয়টি রয়েছে সেটি হচ্ছে রমজানের স্কুল খোলা প্রসঙ্গ নিয়ে। কারণ এই স্কুল খোলা দিয়ে বেশ কয়েকবার সময়সূচির পরিবর্তন করা হয়েছে। তবে এবারে চূড়ান্তভাবে হাইকোর্ট নির্দেশনা দিয়েছে এই বিষয়ে। চলো তাহলে এখন আমরা সেই বিষয় সম্পর্কে জেনে নেই এখন।

রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে হাইকোর্ট

রমজানের সময় বিগত বছরগুলোতে শিক্ষাপ্রতিষ্ঠান সম্পূর্ণরূপে বন্ধ থেকে সে পুরো রমজান জুড়ে। কিন্তু 2024 সালের রমজানের সময় শিক্ষাপ্রতিষ্ঠানের বন্ধ ঘোষণা দেওয়া হলে পরবর্তী সময় তা বেশ পরিবর্তন করা হয়েছিল। প্রাথমিক বিদ্যালয় ১০ রমজান পর্যন্ত চালু থাকবে আবার মাধ্যমিক বিদ্যালয় গুলো ১৫ রমজান পর্যন্ত চালু থাকবে। সময়সূচি নির্ধারণ করে দেয়া হয়েছিল সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত। শিক্ষার্থী এবং অভিভাবকরা সহ এ বিষয় নিয়ে বেশ চিন্তিত ছিল। কিন্তু অবশেষে গতকালকে হাইকোর্ট থেকে নির্দেশনা দেয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে রমজান মাসে জুড়ে। এতে করে শিক্ষার্থীরা আরো ভালোভাবে নিজেদেরকে প্রস্তুত করতে পারবেন।

এই ছিল রমজানের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা সম্পর্কে গুরুত্বপূর্ণ নোটিশ। তবে এই আদেশের পরিবর্তন হতে পারবে না আর। কেননা এটি হাইকোর্ট থেকে নির্দেশনা দেওয়া হয়েছে চূড়ান্তভাবে।

অন্যান্য প্রতিবেদন- বাংলাদেশের রমজান কবে থেকে শুরু ২০২৪

Share This Article