নতুন শিক্ষা কারিকুলাম ও মূল্যায়নে পরিবর্তন আসতে পারে শিক্ষামন্ত্রী

Shaheda Jannat

নতুন শিক্ষা কারিকুলাম ও মূল্যায়নে পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ২০২৪ সাল আসছে এবং নতুন এই বছরের জানুয়ারি মাস প্রায় শেষের দিকে এদিকে নতুন শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানান নতুন এ শিক্ষা কারিকুলামে ও মূল্যায়নে পরিবর্তন আসতে পারে।

নতুন কারিকুলাম ও মূল্যায়ন পদ্ধতিতে পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছে সদ্য দায়িত্ব প্রাপ্ত শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তিনি আরো বলেছেন নতুন কারিকুলামে বেশি কিছু ইনপুট আসছে। এগুলো আমরা বিচার বিশ্লেষন করে দেখছি। সদ্য দায়িত্ব প্রাপ্ত শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানান সেগুলোর মধ্যে যেসব পরিবর্তন করতে হবে সেগুলো আমরা অবশ্যই পরিবর্তন করব।

শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী গতকাল এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ নের্তৃবৃন্দের সাথে এক সৌজন্য সাক্ষাৎ কালে তিনি একথা জানান নতুন শিক্ষা কারিকুলামে ও মূল্যায়ন পদ্ধতিতে পরিবর্তন আসতে পারে। শিক্ষা মন্ত্রীর বনানীস্থ বাসভবনে ইরাব সভাপতি শরিফুল আলম সুমন ও সাধারণ সম্পাদক ফারুক হোসাইন এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ সময় উপস্থিত ছিলেন। নতুন কারিকুলাম ও শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সদ্য দায়িত্ব প্রাপ্ত শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী আলোচনা করেন।

নতুন শিক্ষাক্রমে অনেক চ্যালেঞ্জ রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তিনি আরো বলেন নতুন শিক্ষা কারিকুলাম নিয়ে অনেক ইনপুট আসছে তিনি বলেন এগুলো আমরা দেখছি এছাড়াও মূল্যায়ন পদ্ধতিতে ও পরিবর্তন আসতে পারে আমরা এসব বিষয়ে বিবেচনা করব। নতুন শিক্ষা কারিকুলাম সম্পর্কিত শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এসব বিষয়ে জানান। এছাড়াও আমাদের সাথেই থাকুন সকল বিষয়ের নতুন নতুন তথ্য পেতে।

Share This Article