কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামী ১৩ই জুলাই

Jahid Hasan

গত ১৮ ফেব্রুয়ারি ২০২৪ গুচ্ছ ভর্তি অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হয় আগামী ১৩ই জুলাই অনুষ্ঠিত হবে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা। বিষয়টি নিশ্চিত করেছে ভর্তি কর্তৃপক্ষ।

বর্তমান সময় পর্যন্ত এই ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে। যা শুরু হয়েছিল ১২ ই ফেব্রুয়ারি থেকে। বর্তমান সময় পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া থাকলেও সম্প্রীতি কৃষি ডিপার্টমেন্ট ঘোষণা দিয়েছে ওই নির্দিষ্ট সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এটি সম্ভবত তারিখ তবে যেকোনো সময় এটি পরিবর্তন হতে পারে বলে জানিয়ে দেওয়া হয়েছে। এদিকে শিক্ষার্থীরা নিজেদের প্রস্তুতি আরো বৃদ্ধি করে ফেলছে কারণ খুব দ্রুত এই পরীক্ষায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় বাকি আছে আর মাত্র ৫ মাস। এ বিষয়টি জানা গিয়েছে বর্তমান সময় থেকে পরীক্ষার তারিখ বাদ দিয়ে। তবে যাই হোক এ বিষয় সম্পর্কে আরো বেশ গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানবো এখন নিচে থেকে।

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য

যে সকল প্রার্থীরা এখন পর্যন্ত আবেদন করে ফেলেন নি তারা অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে আবেদন করে ফেলবেন। এখানে আবেদন করার জন্য প্রার্থীদেরকে অবশ্যই নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হয়েছে। আর এবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে মোট আটটি কৃষি বিশ্ববিদ্যালয় নিয়ে। অর্থাৎ এবার বাংলাদেশের মোট আটটি কৃষি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে গুচ্ছ পদ্ধতিতে। এই সকল কৃষি বিশ্ববিদ্যালয় নিয়েই পরীক্ষা অনুষ্ঠিত হবে এবার।

এই ছিল কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য। এরকম আরো গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের ফাজার পত্রিকা পড়বেন। এখানে সকল তথ্যগুলো আপডেট দেওয়া হয়ে থাকে সবার আগে।

অন্যান্য প্রতিবেদন: চবি এডমিট কার্ড ডাউনলোড

Share This Article