চবি এডমিট কার্ড ডাউনলোড ও পরীক্ষার সময়সূচি

Jahid Hasan

গত ১৬ তারিখ থেকে শুরু হয়ে গেছে চবি এডমিট কার্ড ডাউনলোড করা। যে সকল শিক্ষার্থীরা এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতেছে তাদের জন্য এই প্রতিবেদনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা খুব সহজেই।

ইতিমধ্যে শেষ হয়ে গেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন প্রক্রিয়া। আর এই ভর্তি আবেদন প্রক্রিয়া শেষ হবার পর শিক্ষার্থীদেরকে এডমিট কার্ড ডাউনলোড করার প্রয়োজন হচ্ছে। খুব শীঘ্রই অনুষ্ঠিত হতে যাচ্ছে বিভিন্ন ইউনিটের পরীক্ষাগুলো। প্রতিবেদনে এখন আমরা জানবো কোন ইউনিটে পরীক্ষা দেওয়ার জন্য কত তারিখে শিক্ষার্থীদের অংশগ্রহণ করতে হবে সে বিষয়টি।

চবি ভর্তি পরীক্ষার সময়সূচি

  • এ ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুষ্ঠিত হবে আগামী ২ মার্চ।
  • বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৮ মার্চ।
  • সি ও ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ মার্চ।
  • ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ই মার্চ।

ছাড়াও বিভিন্ন উপ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ তারিখ থেকে ১৩ তারিখ পর্যন্ত। পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদেরকে অবশ্যই এডমিট কার্ড ডাউনলোড করে দিতে হবে প্রথমে।

চবি ভর্তি এডমিট কার্ড ডাউনলোড

এখানে এডমিট কার্ড ডাউনলোড করার জন্য প্রথমে শিক্ষার্থীদেরকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এডমিশন ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এইখানে প্রবেশ করার পর আবেদনকারীর রোল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করতে হবে। এরপর প্রোফাইলে প্রবেশ করতে হবে সেখানে এডমিট কার্ড ডাউনলোড নামের একটি অপশন রয়েছে। এই অপশনে প্রবেশ করে পিডিএফ আকারে ডাউনলোড করতে হবে এডমিট কার্ড।

চবি ভর্তি এডমিট কার্ড ডাউনলোড শুরু হয়েছে গত ১৬ ই ফেব্রুয়ারি থেকে। প্রতিটি ডিপার্টমেন্টের এডমিট কার্ড ডাউনলোড করা যাবে ঐ পরীক্ষা হওয়ার ১ ঘন্টা পূর্ব পর্যন্ত।

Read: চবি ভর্তি বিজ্ঞপ্তি‌ ২০২৪

Share This Article