ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৪ এসএসসি

Jahid Hasan

সদ্য এসএসসি পাসকৃত শিক্ষার্থীদের জন্য রয়েছে ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি সম্পর্কে আপডেট তথ্যগুলো। এখানে আবেদন করতে কি কি যোগ্যতা প্রয়োজন এবং কিভাবে আবেদন করবেন এ বিষয় নিয়ে আলোচনা করা হবে এই প্রতিবেদনে।

বাংলাদেশের অন্যতম প্রাইভেট ব্যাংক হচ্ছে ডাচ বাংলা লিমিটেড। এর বিভিন্ন ধরনের শাখা রয়েছে সারা বাংলাদেশ জুড়ে। বিশেষ করে এর মোবাইল ব্যাংকে সিস্টেম ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে রকেট। সারা দেশ জুড়ে বিভিন্ন ধরনের স্কলারশিপ এবং শিক্ষা সহায়তা ট্রাস্ট রয়েছে। যার মাধ্যমে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সেবা দেওয়া হয়ে থাকে এবং বিভিন্ন ধরনের কল্যাণমূলক কাজ করা হয়। যাতে করে মেধাবী শিক্ষার্থীরা পড়াশোনার জন্য আরও আগ্রহী এবং শিক্ষার্থীদের জন্য পড়াশোনার সুযোগ পান। এই সকল স্কলারশিপ এর মাধ্যমে অন্যতম একটি হচ্ছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের একটি স্কলারশিপ ব্যবস্থাপনা। আজকে এই স্কলারশিপ নিয়ে তুলে ধরা হবে বিভিন্ন ধরনের প্রতিবেদনে।

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি

প্রতিবারের মতো এবারও যে সকল শিক্ষার্থীরা এসএসসি পাস করেছে ২০২৪ সালে। তাদের জন্য এই শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে ডাচ বাংলা থেকে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে আর এই আবেদন প্রক্রিয়া চলমান থাকবে আগামী জুন মাসের মাঝামাঝি সময় পর্যন্ত। তবে যাই হোক কিভাবে এখানে শিক্ষার্থীরা আবেদন করবেন, সে বিষয় নিয়ে অনেকের চিন্তিত। এখানে মূলত অনলাইনের মাধ্যমে আবেদন করতে হয়। আবেদন করার জন্য আপনারা নিচের লিংকে প্রবেশ করুন। আর সেখানে শিক্ষার্থী এবং অভিভাবকের প্রয়োজনীয় তথ্য দিয়ে সাবমিট করুন তাই আবেদন হয়ে যাবে।

অনলাইন আবেদন লিংক

আবেদনের যোগ্যতা

এখানে আবেদন করতে হলে শিক্ষার্থীদেরকে অবশ্যই এসএসসি বা সমমান পরীক্ষায় পাশ হতে হবে। আর শিক্ষার্থীদের অবশ্যই ২০২৪ সালে পাশ হতে হবে। তবে যে কোন শিক্ষা বোর্ড থেকে পাস করলেই হবে এখানে। শহরাঞ্চলের শিক্ষার্থীদের জন্য ন্যূনতম পয়েন্টের প্রয়োজন জিপিএ ৫. অনগ্রসর অঞ্চলের শিক্ষার্থীদের জন্য নূন্যতম ৪.৮৭ পয়েন্ট পেতে হবে।

এই সকল যোগ্যতা সম্পন্ন হলে একজন শিক্ষার্থী ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি আবেদন করতে পারবেন। এই সংগ্রাম তো আরো টিপস এবং টিপস গুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকার আপডেট দেখুন।

অন্যান্য প্রতিবেদন- টাঙ্গাইল জেলার কলেজের তালিকা

Share This Article