দাখিল পরীক্ষার ফলাফল ২০২৪, Dakhil Result 2024

Jahid Hasan

এখান থেকে এখন আমরা জানব দাখিল পরীক্ষার ফলাফল ২০২৪ সম্পর্কে। অর্থাৎ একজন পাঠক এখান থেকে Dakhil Result 2024 সম্পর্কে পরিপূর্ণভাবে আলোচনা করা হচ্ছে আজকের এই প্রতিবেদনে।

সারা বাংলাদেশ জুড়ে একটিমাত্র শিক্ষা বোর্ড রয়েছে মাদ্রাসা পরীক্ষার্থীদের জন্য। অর্থাৎ যে সকল শিক্ষার্থীরা দাখিল বিষয়ে পড়াশোনা করে তাদের জন্য রয়েছে আলাদা একটি শিক্ষা বোর্ড। বিভিন্ন অঞ্চল অনুসারে সাধারণ শিক্ষা বোর্ডগুলোক প্রায় কয়েকটি ভাগে বিভক্ত করা হলো মাদ্রাসা বোর্ড সারা দেশ জুড়ে মাত্র একটি। ঢাকার মূল কেন্দ্রে এই বোর্ডটি অবস্থান করছে। প্রাচীন শিক্ষা বোর্ড গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে এটি। ঢাকার মূল কেন্দ্রে 1978 সালে এই শিক্ষা বোর্ড প্রতিষ্ঠায় লাভ করে। বর্তমানে সারা দেশ জুড়ে রয়েছে বিভিন্ন ধরনের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মাদ্রাসাগুলো। তবে যাই হোক আজকে আমরা এই মাদ্রাসা বোর্ডের ফলাফল জেনে নেব এখান থেকে।

দাখিল পরীক্ষার ফলাফল ২০২৪

যারা এই পরীক্ষার ফলাফল দেখতে আগ্রহী তাদের থাকতে হবে একটি ইন্টারনেট সংযুক্ত মোবাইল অথবা কম্পিউটার। এরপর আপনারা নিচের ধাপগুলো অনুসরণ করুন এবং দেখে নিন ফলাফল।

  • ফলাফল দেখার জন্য প্রথমে যেকোনো একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে। ব্রাউজারে প্রবেশ করার পর আপনারা এই educationboardresults.gov.bd প্রবেশ করবেন সরাসরি।
  • এই ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাকে প্রথমে যে বিষয়টি নির্বাচন করতে হবে সেটি হচ্ছে পরীক্ষার নাম। এখান থেকে পরীক্ষার নাম নির্বাচন করতে হবে দাখিল। পরবর্তী ধাপে নির্বাচন করতে হবে কত সালে ফলাফল দেখতে চাচ্ছেন সে বিষয়টি।
  • সাল নির্বাচন করার পর এবার নির্বাচন করতে হবে আপনি কোন বোর্ডের ফলাফল দেখবেন। যেহেতু আমরা মাদ্রাসা বোর্ডের ফলাফল দেখব সে ক্ষেত্রে এখানে নির্বাচন করতে হবে মাদ্রাসা বোর্ড।
  • পরের ধাপে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে সাবমিট করলেই আপনার ফলাফল দেখতে পারবেন খুব সহজভাবে। তবে হ্যাঁ তার পূর্বে অবশ্যই ক্যাপচা পূরণ করে নিতে হবে।

আর উপরের এই পদ্ধতিতেই দাখিল পরীক্ষার ফলাফল দেখতে হয়। এরকম আরো অন্যান্য পরীক্ষার ফলাফল দেখতে হলে অবশ্যই আপনারা আমাদের সঙ্গে থাকবেন এবং দেখে নেবেন ফলাফলগুলো।

অন্যান্য প্রতিবেদন:  চট্টগ্রাম বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল

Share This Article