৪৩তম বিসিএসে প্রশাসন ক্যাডারে কে প্রথম হয়েছে

Jahid Hasan

আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হবে ৪৩তম বিসিএসে প্রশাসন ক্যাডারে কে প্রথম হয়েছে সে বিষয় সম্পর্কে। আসুন আমরা এই বিষয় সম্পর্কে এখন আপনাদের সামনে সকল তথ্যগুলো উপস্থাপন করি।

এবার যে ৪৩তম বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল সেটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিল ২০২০ সালে। প্রিলিমিনারি এবং লিখিত পরীক্ষা পর্যায়ক্রমে অনুষ্ঠিত হয়েছিল ২০২১ সালে এবং ২০২২ সালে। এরপর মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত ভাবে প্রার্থীদেরকে নির্বাচন করা হয়েছে। তার উপরের ভিত্তি করেই ফলাফল প্রকাশিত করা হয়েছে গতকালকে ২৬ শে ডিসেম্বর রোজ মঙ্গলবার রাতের দিকে। এই ফলাফল প্রকাশিত হওয়া মাত্রায় বিভিন্ন ধরনের উচ্ছাসিত প্রকাশ করতে দেখা গিয়েছে। সকল ক্যাডার থেকে লোক নেয়া হলো শিক্ষার্থীদের এবং প্রার্থীদের বেশি আগ্রহ থাকে প্রশাসন ক্যাডারের দিকে। আর যারা উত্তীর্ণ হয়নি তারাও জানতে চান যে প্রহসন ক্যাডারে কে প্রথম হয়েছে সে বিষয়টি সম্পর্কে।

৪৩তম বিসিএসে প্রশাসন ক্যাডারে কে প্রথম হয়েছে

প্রত্যেকবার চূড়ান্ত ফলাফলের সময় যেমন এ বিষয়ে জাগরণের আগ্রহ রয়েছে ঠিক তেমন ভাবে ৪৩ তম বিসিএস এর ক্ষেত্রেও জানার আগ্রহ রয়েছে সবার। এবারে ৪৩ তম বিসিএস এর প্রশাসন ক্যাডারে প্রথম হয়েছেন শানিরুল ইসলাম শাওন। তিনি বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় অর্থাৎ বুটেক্সের শিক্ষার্থী ছিলেন। তিনি 41 তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছিলেন। কিন্তু সে সময় তিনি সেখানে যুক্ত হয়নি এবং কি কারনে যুক্ত হয়নি সে ঘটনাও জানা যায়নি। তবে তিনি বাংলাদেশের প্রবাসী কল্যাণ ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

এবার ৪৩তম বিসিএসে তিনি সুপারিশ প্রাপ্ত হয়েছেন এবং সারা বাংলাদেশ জুড়ে তিনি এই ক্যাটাগরিতে প্রথম হয়েছেন। তিনি গতকাল ২৬ ডিসেম্বরে ফেসবুক লাইভে এসে তার অনুভূতি এর সকল কথাগুলো জানান। এবারের এই পরীক্ষাতে সর্বমোট ২৮০৫ জন প্রার্থীকে সুপারিশ প্রাপ্ত করা হয়েছে। তিনি বলেন আমার পরিবার সবাই বলতো তুমি বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ কর। কিন্তু আমার কাছে সেটি বেশ কঠিন মনে হচ্ছিল। পরিবারের আস্থার কারণে আমার এই আজকের সাফল্য অর্জন করতে সম্ভব হয়েছে। এমনটাই বলেছেন তিনি।

Read: বুয়েট ভর্তি পরীক্ষা তথ্য ২০২৪

এইদিকে ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যম এবং সোশ্যাল মিডিয়াতে ৪৩তম বিসিএসে প্রশাসন ক্যাডারে কে প্রথম হয়েছে জন্য ক’দিন আগ্রহে হয়েছিল সাধারণ প্রার্থীরাও। যারা ফলাফল দেখতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের নিজের দেওয়া লিংকে প্রবেশ করুন এবং সেখান থেকে ফলাফল দেখে নিন।

Share This Article