বুয়েট ভর্তি পরীক্ষা তথ্য ২০২৪

Jahid Hasan

সম্প্রীতি সময়ে প্রকাশিত করা হয়েছে বুয়েট ভর্তি পরীক্ষা তথ্য ২০২৪। যেসকল শিক্ষার্থীরা বুয়েটে পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের জন্য রয়েছে এবার সুবর্ণ সুযোগ।

অনেক শিক্ষার্থীর স্বপ্ন থাকে বাংলাদেশের সবচেয়ে বিখ্যাত এবং জনপ্রিয় প্রকৌশল বিশ্ববিদ্যালয় পড়াশোনা করার। এই বিশ্ববিদ্যালয়ের নাম হচ্ছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়। বিশেষ করে যারা ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করতে চান তাদের সবারই স্বপ্ন থাকে বুয়েটে ভর্তি হওয়া এবং সেখান থেকে পড়াশোনা করা। সুযোগ দেওয়া হয়েছে এখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য শিক্ষার্থীদের। গতকাল ২৬ জানুয়ারি নিশ্চিত করা হয়েছে এই বিষয়ের ওপর। আসুন আমরা এই বিষয় সম্পর্কে আপনাদের আজকে পরিপূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করব।

বুয়েট ভর্তি পরীক্ষা তথ্য ২০২৪

প্রতিবছরের মতো এখানেও ভর্তি পরীক্ষা সম্পর্কে তথ্যগুলো প্রকাশিত করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এমনটাই গতকালকে অর্থাৎ ২৬ ডিসেম্বর রোজ মঙ্গলবারে প্রকাশিত করা হয়েছে। সেখানে জানানো হয়েছে আগামী ২ মার্চ পরীক্ষা আয়োজন করার কথা ঘোষণা করা হয়েছে। তবে এটি সম্ভাব্য তারিখ কিন্তু চূড়ান্তভাবে কোন কিছু জানানো হয়নি। আর ভর্তি যোগ্যতার কোন ধরনের পরিবর্তন আসছে কিনা সেটি এখনো সম্ভব হচ্ছে না জানানো তবে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয় মাত্রই জানিয়ে দেওয়া হবে।

তবে জানা গেছে এবার বুয়েটের পরীক্ষা দুই ধাপে অনুষ্ঠিত হবে। এমসিকিউ ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে এরপর বুয়েটের ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে লিখিত পরীক্ষা। তবে mcq এর ক্ষেত্রে নেগেটিভ মার্কিং থাকবে। এখানে প্রতি ১০০ ভুল নম্বরের জন্য ২৫ নম্বর গঠন করা হবে। অর্থাৎ প্রতিটি ভুলের জন্য ০.২৫ নম্বর কর্তন করা হবে। এই ছিল বুয়েট ভর্তি পরীক্ষা তথ্য।

More: ৪৩তম বিসিএস পরীক্ষার ফলাফল

অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য যেমন ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য অথবা রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য মত সকল বিষয়গুলো জানতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা নিয়মিত করে নিবেন। আমাদের পত্রিকায় সফল তথ্যগুলো উপস্থাপন করা হয়ে থাকে সবার আগে এবং সকল তথ্য রিসার্চ করে।

Share This Article