শিক্ষক নিবন্ধন প্রশ্ন ব্যাংক পিডিএফ ডাউনলোড

Jahid Hasan

আমাদের আজকের এই নিউজে আপনারা জানতে পারবেন শিক্ষক নিবন্ধন প্রশ্ন ব্যাংক / NTRCA Question Bank Pdf সম্পর্কে। কারণ এখানে তুলে ধরা হচ্ছে বিগত সকল পরীক্ষার প্রশ্ন এবং সেগুলোর উত্তর সহ পিডিএফ ফাইল নিয়ে।

বাংলাদেশের যতগুলো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয় তার মধ্যে অন্যতম একটি হচ্ছে এই শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি। ইতিমধ্যে ১৭ টি ধাপ পেরিয়ে গেল ১৮তম চলমান রয়েছে। গত ৯ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলমান ছিল এই আবেদন প্রক্রিয়া। এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে কয়েক হাজার প্রার্থীদের নেওয়া হলেও এখানে আবেদন করেছে প্রায় ১৮ লাখের অধিক শিক্ষার্থীরা। তাই এখানে প্রচুর কম্পিটিশন হওয়ার সম্ভাবনা রয়েছে এমনকি হতেও পারে। ধারণা করা হচ্ছে শিক্ষক নিবন্ধনের সর্বোচ্চ আবেদন হয়েছে এবার যেখানে প্রত্যেকটি সিটের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবে ১৫০ জনের বেশি প্রার্থীরা। প্রচুর কম্পিটিশনের মাধ্যমে এখানে যুক্ত হতে হবে প্রার্থীদের। তাই তাদের জন্য নিয়ে এসেছি শিক্ষক নিবন্ধন প্রশ্ন ব্যাংক নিয়ে।

প্রিলিমিনারি শিক্ষক নিবন্ধন প্রস্তুতি | NTRCA Question Bank Pdf

প্রায় প্রত্যেকের ইচ্ছে থাকে সরকারি চাকরি করার তার মধ্যে যদি সেটি হয় শিক্ষকতা পেশা তাহলে আর কথাই নেই। এই মহান পেশায় যুক্ত হওয়ার জন্য অধীর আগ্রহে বসে থাকে সকল প্রার্থীরা। শিক্ষক নিবন্ধনে এইচএসসি বা সমমান থেকে শুরু করে মাস্টার্স পর্যন্ত সকল শিক্ষাগত যোগ্যতার শিক্ষার্থীরা আবেদন করতে পেরেছেন। যার কারণে এত বেশি সংখ্যক প্রতিদ্বন্দ্বিতা সৃষ্টি হয়েছে এবারের শিক্ষক নিবন্ধন পরীক্ষাতে। তাই এদের অবশ্যই প্রচুর প্রতিদ্বন্দ্বিতা করতে হবে এবং প্রস্তুতি নিতে হবে। ইতিমধ্যে অনেক শিক্ষার্থীরা পড়াশুনা শুরু করে দিয়েছে এবং প্রস্তুতি গ্রহণ করছে। আজকের এই আর্টিকেলে আপনাদের কে সাহায্য করার জন্য আমরা এই প্রশ্নটাকে নিয়ে হাজির হয়েছি। কেননা প্রত্যেক বছর এই প্রশ্ন ব্যাংকগুলো থেকে প্রায় অধিকাংশ প্রশ্ন গুলো কমন পড়ে থাকে। যার মাধ্যমে আপনারা প্রিলিমিনারি তে অনেকটা এগিয়ে যেতে পারবেন। সুতরাং এখন থেকেই পড়ে নিন এই প্রশ্ন ব্যাংক।

শিক্ষক নিবন্ধন প্রশ্ন ব্যাংক পিডিএফ ডাউনলোড

আপনারা উপরের লিংকে প্রবেশ করলে সরাসরি আমাদের টেলিগ্রাম চ্যানেলে পৌঁছাতে পারবে। সেখান থেকে খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। ঐরকম আরো অন্যান্য পিডিএফ ফাইল গুলো এতে অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেলটি সাবস্ক্রাইব করে রেখে দিবেন।

Share This Article