মেডিকেল ভর্তি প্রস্তুতি বই: Medical Admission Book and Pdf

Jahid Hasan

আমাদের এই প্রতিবেদনে এখন তুলে ধরা হচ্ছে মেডিকেল ভর্তি প্রস্তুতি বই। আপনারা এই প্রতিবেদনে পাচ্ছেন মেডিকেল প্রশ্ন ব্যাংক। চলুন তাহলে দেখে নেই Medical Admission Book and Pdf.

যাদের এমবিবিএস ডাক্তার হওয়ার স্বপ্ন হয়েছে এবং ভবিষ্যতে একজন আদর্শ ডাক্তার হওয়ার ইচ্ছা রয়েছে তাদের জন্য রয়েছে সুবর্ণ সুযোগ। কারণ ২০২৪ সালের সেশনের এমবিবিএস এ ভর্তি হওয়ার বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। আর অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু হয়ে গিয়েছে। এখানে ভর্তি হতে ইচ্ছুক তারা অবশ্যই নির্দিষ্ট নিয়মে অনলাইনে আবেদন করে দিবেন। এই আবেদন প্রক্রিয়া চলমান থাকবে গত ১১ই জনুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রার্থীদেরকে অনলাইনে নির্দিষ্ট নিয়মে আবেদন করতে হবে। ৫ তারিখ থেকে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে এবং ৯ তারিখ থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এখানে ভর্তি জন্য শিক্ষার্থীদের ষকে অবশ্যই প্রচুর প্রতিযোগিতা করতে হয়।

মেডিকেল ভর্তি প্রস্তুতি বই

মেডিকেলে ভর্তি হওয়ার জন্য অনেক শিক্ষার্থীদের স্বপ্ন থাকে। কিন্তু এখানে নির্দিষ্ট পদ্ধতিতে ভর্তি পরীক্ষা দিতে হয় এবং ভর্তি পরীক্ষার মাধ্যমে যারা উত্তীর্ণ হয় তারা চূড়ান্তভাবে এডমিশন নিতে পারে। যেমন এখানে ভর্তি আবেদনের যোগ্যতা হচ্ছে মিনিমাম বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা মিলে ৮ পয়েন্ট পেতে হবে। এরপর যারা অন্যান্য পরীক্ষায় উত্তীর্ণ হবে তারাই চূড়ান্তভাবে ভর্তি হওয়ার সুযোগ পান। এটি শুধুমাত্র সরকারি বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার ক্ষেত্রে।

তবে অন্য যে বিষয়টি রয়েছে সেটি হচ্ছে এই কলেজগুলো এবং এর আসল সংখ্যা অতসীমিত যার কারণে সকল শিক্ষার্থীদের কে ভর্তি হওয়ার সুযোগ দেওয়া সম্ভব নয়। যার কারণে নির্দিষ্ট পদ্ধতিতে এই বাছাই প্রক্রিয়া করা হয়। প্রচুর প্রতিযোগিতা হয়ে থাকে এখানে তাই সকলকে শক্তিশালীভাবে প্রিপারেশন নিতে হয়। আজকের এই প্রতিবেদনে আপনাদের জন্য সেই প্রস্তুতিমূলক বই নিয়ে হাজির হয়েছে।

Medical Admission Book Pdf Download
Medical Question Bank Pdf Download

অর্থাৎ আপনারা যদি মেডিকেল ভর্তি প্রস্তুতি বই পিডিএফ ফাইল গুলো ফ্রিতে পেতে চান তাহলে অবশ্যই উপরে দেওয়া লিংকে প্রবেশ করুন। আর সেখান থেকে ডাউনলোড করে নিন আপনার পছন্দের বইটি। এইরকম সকল বইগুলো ফ্রিতে পেতে হলে আমাদের টেলিগ্রাম চ্যানেলটি অবশ্যই সাবস্ক্রাইব করবেন।

আরো পড়ুন: চবি ভর্তি প্রস্তুতিমূলক বই পিডিএফ

Share This Article