বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

Jahid Hasan

২০২৪ সালের নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। আর এই ভর্তি বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষার্থীরা এখানে ভর্তির সুযোগ পাচ্ছেন। তবে এক্ষেত্রে শিক্ষার্থীদেরকে অবশ্যই অথবা অনলাইনে আবেদন করতে হবে তারপর পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে চূড়ান্তভাবে ভর্তি নিশ্চিত করতে হবে।

অনেক শিক্ষার্থী নার্সিং এ ভর্তি হতে চান কিন্তু কিভাবে ভর্তি হতে হয় এবং কবে সার্কুলার হয় এ বিষয়টি অনেকে ‌অজানা। বাংলাদেশ নার্সিং ও মিডওইফারি কাউন্সিলর আন্ডারে এই সকল ইনস্টিটিউটে সার্কুলার হয়েছে। অর্থাৎ এটি উক্ত কার্যালয়ের অধীনে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। কেননা মেডিকেল সেক্টর গুলো সাধারণত নির্দিষ্ট কিছু অধিদপ্তর এবং কার্যালয়ের অধীনে হয়ে থাকে। এবার যে ভোট দাবি করতে প্রকাশিত করা হয়েছে তার সরকারি বেসরকারি সকল নার্সিং কলেজ গুলোতে এই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। যারা এখানে ভর্তি হতে ইচ্ছুক তারা নিচে থেকে সম্পূর্ণ প্রতিবেদনপূরণ এবং দেখে নিন।

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

প্রতিবারের মতো এবারও একজন শিক্ষার্থীকে প্রথমে অবশ্যই অনলাইন আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার পর নির্দিষ্ট পদ্ধতিতে আবেদন ফি প্রদান করতে হবে। এখানে দুইটি ক্যাটাগরিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। একটি হচ্ছে নার্সিং অন্যটি হচ্ছে মিডওয়াইফারি। নার্সিং এর জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৭০০ টাকা। অন্যদিকে মিড ওয়াইফাই এর জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা।

আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে গত ১২ই মার্চ ২০২৪ থেকে। আবেদন প্রক্রিয়া চলমান থাকবে আগামী ২ এপ্রিল ২০২৪ পর্যন্ত। একজন আবেদনকারী ষকে এই নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদন ফি জমা দিয়ে ভর্তি নিশ্চিত করতে হবে। এর পূর্ববর্তী সময়ের মধ্যে কেউ যদি আবেদন না করেন তাহলে পরবর্তী সময়ে তারা আবেদন গ্রহণ করা হবে না। এই ছিল নার্সিং এবং মিডওয়াইফারি ভর্তি সংক্রান্ত আপডেট তথ্য। যারা এই বাংলাদেশ নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে আরো অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানতে আগ্রহী তারা অবশ্যই আমাদের এই পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন। কেননা আমাদের পত্রিকায় সব সময় শেয়ার করা হয়ে থাকে সকল ধরনের আপডেট খবর গুলো।

আর সবার আগে আমাকে নিউজগুলো পড়তে হলে অবশ্যই আমাদের নোটিফিকেশন অন রাখুন। কারণ নোটিফিকেশনের মাধ্যমে আপনি আমাদের নিউজ প্রকাশ হওয়া মাত্রই দেখতে পারবেন।

অন্যান্য- প্রাথমিক শিক্ষক নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

Share This Article