টেকনিক্যাল বোর্ড রেজাল্ট ২০২৪, Technical Board SSC Result

Jahid Hasan

এখন আমরা এই প্রতিবেদন থেকে জান পর টেকনিক্যাল বোর্ড রেজাল্ট সম্পর্কে। কারণ আগামী কয়েকদিনের মধ্যে প্রকাশিত হতে যাচ্ছে Technical Board SSC Result সম্পর্কে। এখন আমরা এই বিষয় সম্পর্কে দেখে নেই।

বাংলাদেশের প্রায় কয়টি শিক্ষা বোর্ড রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে টেকনিক্যাল। মূলত একে বলা হয় কারিগরি শিক্ষা বোর্ড। এর অধীনে সারা বাংলাদেশের সকল ছোট বড় সকল সরকারি বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান চলমান থাকে। আর এই সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই বোর্ডের অধীনে পরীক্ষা দিয়ে থাকে। তাই কয়েক লক্ষ শিক্ষার্থী প্রতীক বছর টেকনিক্যাল থেকে এবং ভোকেশনাল থেকে পরীক্ষা দেয়। বিগত বছরের মত এ বছরেও তারা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থীরা। ফালাফালি প্রকাশিত করা হবে সাম্প্রতিক সময়ে। যারা এই ফলাফল দেখতে আসবে অর্থাৎ কিভাবে ফলাফল দেখবেন তাদের জন্যই আমাদের এই প্রতিবেদন। চলো নিচে থেকে এই ফলাফল দেখে নেই কিভাবে দেখতে হয় সে বিষয়ে।

টেকনিক্যাল বোর্ড রেজাল্ট ২০২৪

ফলাফল প্রকাশিত করা হবে ১২ই মে। কিভাবে এই ফলাফল দেখবেন তাই তুলে ধরা হচ্ছে এখন। যারা বোর্ড এনালাইসিস দেখতে চান তাদের প্রথমে এই লিংকে প্রবেশ করতে হবে। এই লিংকে প্রবেশ করার পর সেখানে পরীক্ষা নাম ও সাল দিতে হবে প্রথমে। তারপর দিতে হবে আপনি কোন ধরনের রেজাল্ট দেখতে চাচ্ছেন। এত বোর্ড এনালাইসিস দেখব সেই ক্ষেত্রে নির্বাচন করতে হবে আপনি যে বোর্ডের ফলাফল দেখতে চাচ্ছেন। সে ক্ষেত্রে এখন নির্বাচন করতে হবে টেকনিক্যাল বোর্ড। এরপর ক্যাপচা পূরণ করে সাবমিট করলেই ফলাফল দেখা যাবে। এখানে দেখতে পারবেন কতজন শিক্ষার্থী এই বোর্ডের অধীনে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। দেখা যাবে কতজন শিক্ষার্থী পাস করেছে, এ প্লাস পেয়েছে এবং অকৃতকার্য হয়েছে। অর্থাৎ সকল বিষয়গুলোই পাওয়া যাবে এক মুহূর্তে।

কারিগরি বোর্ড রেজাল্ট দেখুন

এখন আপনাদের সামনে তুলে ধরা হবে ব্যক্তিগত ফলাফল কিভাবে দেখবেন। এজন্য প্রথমে আপনাদেরকে এই লিঙ্কে প্রবেশ করতে হবে। এখানে প্রবেশ করার পর পরীক্ষার নাম, সাল, বোর্ড এবং রোল নাম্বার রেজিস্ট্রেশন নম্বর দিয়ে পূরণ করতে হবে। এরপর ক্যাপচা পূরণ করে সাবমিট করলেই ফলাফল সামনে চলে আসবে।

এভাবেই টেকনিক্যাল বোর্ড রেজাল্ট দেখতে হয়। এরকম আরো অন্যান্য পরীক্ষার ফলাফল দেখতে হলে অবশ্যই নিচে দেওয়া লিংকে প্রবেশ করুন এবং দেখে নিন।

অন্যান্য প্রতিবেদন – মাদ্রাসা বোর্ডের রেজাল্ট ২০২

Share This Article