এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে আগামী মাসে

Jahid Hasan

এ প্রতিবেদনে এখন তুলে ধরা হবে এসএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে সে বিষয়ে সংক্রান্ত। কেননা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হতে একটি নোটিশ দেওয়া হয়েছে। আমাদের সম্ভবত তারিখ ঘোষণা করা হয়েছে। এখন আমরা দেখি নেই উক্ত বিষয় সম্পর্কে।

গত ফেব্রুয়ারি মাসে শুরু হয়েছিল এসএসসি পরীক্ষা ২০২৪। আর এই পরীক্ষা শেষ হয় গত মার্চের ১৫ তারিখের দিকে। পরীক্ষা সকল বোর্ডের সঙ্গে শুরু হলেও শেষ হয়েছে আলাদা আলাদা ভাবে। সাধারণ শিক্ষা বোর্ড গুলোতে বিভিন্ন ডিপার্টমেন্ট অনুসারে পরীক্ষার সময়সূচি দেখা দিয়েছিল ভিন্নতা। সুষ্ঠুভাবে সারা দেশের সকল শিক্ষার্থীরা এবারের পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছে। আর পরীক্ষায় অংশগ্রহণ করার পর থেকে শিক্ষার্থী এবং অভিভাবকদের যে বিষয়টি লক্ষ্য করার হয়েছে সেটি হচ্ছে ফলাফল দেখার আগ্রহ। অর্থাৎ এই ফলাফল কবে প্রকাশিত করা হবে সে বিষয় সম্পর্কে জানার আগ্রহ রয়েছে শিক্ষার্থীদের। এখন আমরা এই প্রতিবেদন থেকে সে বিষয় সম্পর্কে দেখে নেই যে কবে এবং কখন ফলাফল প্রকাশ করা হবে।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে আগামী মাসে

পূর্বে তুলনায় এখন দ্রুত এই পরীক্ষার ফলাফল প্রকাশিত করা হয়ে থাকে। প্রতিবারের মতো এবারও ফলাফল প্রকাশিত করার সময় নির্ধারণ করে দেয়া হয়েছে ৬০ দিনের মধ্যে। যেহেতু পরীক্ষা শেষ হয়েছে মার্চ মাসের মাঝে মাঝে সময় এসে তো ফলাফল প্রকাশিত হওয়ার সম্ভাবনা থেকে যায় মে মাসের মাঝামাঝি সময় পর্যন্ত।

তবে একটি সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে মাউশি। তারা জানিয়েছেন এবারের ফলাফল প্রকাশিত হতে পারে আগামী মে মাসে ৭ থেকে ৯ তারিখের মধ্যে। ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা এই ফলাফল দেখতে পারবেন অনলাইনের মাধ্যমে। কিভাবে অনলাইন থেকে ফলাফল দেখবেন সে বিষয় সম্পর্কে আমাদের ওয়েবসাইটের দ্রুত বিভিন্ন প্রতিবেদন প্রকাশিত করা হচ্ছে। ঐ সকল প্রতিবেদন থেকে সরাসরি এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন একজন পাঠক।

More: ১৮তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষা

এছাড়াও একজন শিক্ষার্থী এসএসসি পরীক্ষার ফলাফল দিতে পারবেন তাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে। সাধারণ মোবাইল থেকে এসএসসি পরীক্ষার ফলাফলও দেখতে পারবেন একজন শিক্ষার্থী। অর্থাৎ সকল পদ্ধতিতে সকল বোর্ডের ফলাফল দেখতে হলে অবশ্যই আপনারা আমাদের শিক্ষা‌খবর পড়বেন।

অন্যান্য প্রতিবেদন- এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪

কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে করণীয়

Share This Article